• শিরোনাম

    ৮ দিবস পালন বাধ্যতামূলক, ব্যর্থ হলে বাতিল দলের নিবন্ধন

    | ০৫ জানুয়ারি ২০১৮ | ৮:০২ পূর্বাহ্ণ

    ৮ দিবস পালন বাধ্যতামূলক, ব্যর্থ হলে বাতিল দলের নিবন্ধন

    ৮ দিবস পালন বাধ্যতামূলক, ব্যর্থ হলে বাতিল দলের নিবন্ধন
    ৮ দিবস পালন বাধ্যতামূলক, ব্যর্থ হলে বাতিল দলের নিবন্ধনস্টাফ রিপোর্টার : মুক্তিযুদ্ধ, স্বাধীনতা, জাতির পিতা বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা ও শহীদ বুদ্ধিজীবী সংক্রান্ত ৮টি দিবস দেশের সকল রাজনৈতিক দলসহ সমস্ত নাগরিকের পালন বাধ্যতামূলক করতে নির্দেশনা চেয়ে রিট করা হয়েছে।
    এসব দিবস সবার জন্য পালন বাধ্যতামূলক করা নিশ্চিত না করা পর্যন্ত আসন্ন জাতীয় নির্বাচন স্থগিতেরও আরজি জানানো হয়েছে।
    এসব দিবস পালনে ব্যর্থ হলে রাজনৈতিক দলগুলোর নিবন্ধন বাতিল চাওয়া হয়েছে। সেই সঙ্গে রাজনৈতিক দলের গঠনতন্ত্রে এই আটটি দিবস পালন করার বিষয় অন্তর্ভুক্ত করারও নির্দেশনা চাওয়া হয়েছে।
    হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় বুধবার সুপ্রিম কোর্টের আইনজীবী মোজাম্মেল হক ও শহীদুল এই রিট আবেদন করেন। এর ওপর আজ শুনানি হতে পারে।
     বৃহস্পতিবার রিট আবেদনের বিষয়টি জানিয়ে আইনজীবী মোজাম্মেল হক সাংবাদিকদের বলেন, ‘বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ, ১৭ এপ্রিল মুজিবনগর দিবস, ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস, ২৬ মার্চ স্বাধীনতা দিবস, ১৬ ডিসেম্বর বিজয় দিবস, ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস, ৩ নভেম্বর জেলহত্যা দিবস ও ‘জয় বাংলা’ স্লোগান রাজনৈতিক দলসহ সব নাগরিকের জন্য পালন বাধ্যতামূলক করতে সরকার ও নির্বাচন কমিশনের প্রতি নির্দেশনা চেয়ে রিটটি করা হয়েছে। কেননা, স্বাধীনতার ৪৬ বছরেও এসব দিবস সবার পালনে নিষ্ক্রিয়তা দেখা গেছে।
    রাজনৈতিক দলগুলোকে রিটে বিবাদী করা হয়েছে জানিয়ে রিট আবেদনকারী এই আইনজীবী বলেন, ‘এসব দিবস পালনে ব্যর্থ হলে রাজনৈতিক দলগুলোর নিবন্ধন বাতিল চাওয়া হয়েছে। এসবের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত পরবর্তী জাতীয় সংসদ নির্বাচন স্থগিত রাখার আরজি জানানো হয়েছে।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন