• শিরোনাম

    ২০১৮ সালের প্রত্যাশিত সিনেমা

    | ০৬ জানুয়ারি ২০১৮ | ৩:৪৫ অপরাহ্ণ

    ২০১৮ সালের প্রত্যাশিত সিনেমা

    ২০১৮ সালের প্রত্যাশিত সিনেমা

    প্রকাশ : ০৬ জানুয়ারি ২০১৮,

    সদ্য বিদায় নিয়েছে ২০১৭ সাল। বাংলাদেশি চলচ্চিত্রের জন্য সালটি বিশেষ কোনো বছর হয়ে না থাকলেও, এটুকু প্রমাণিত হয়েছে দর্শক ভালো মানের বাণিজ্যিক সিনেমা দেখতে চায়। সবচেয়ে ভালো দিক ছিল গত বছরের প্রায় প্রতিটি ছবিতে এক বা একাধিক শ্রুতিমধুর গান ছিল। তবে বেশ কিছু ছবি আলোচনায় থাকলেও ব্যবসায়িক সাফল্য পেয়েছে হাতেগোনা কয়েকটি। আর পুরনো বছরের সেই ব্যর্থতা ভুলে নির্মাতারা নতুন খাতায় লিখতে শুরু করেছেন আশা-প্রত্যাশার গল্প। ২০১৮ সালে মুক্তির অপেক্ষায় থাকা এসব সিনেমা বদলে দিতে পারে পুরনো অনেক হিসাব-নিকাশ। এবার কেবল অপেক্ষার পালা, সাফল্যের দৌড়ে কে কতটা এগিয়ে থাকতে পারে। আজকের বিষয়টি এমন কয়েকটি সিনেমা নিয়েই।

    স্বপ্নজাল : গিয়াসউদ্দিন সেলিমের পরিচালনায় প্রথম ছবি ‘মনপুরা’ বাজিমাত করেছে দর্শকদের। যার প্রতিটি গান এখনো সবার মনে। এবার প্রায় সাড়ে আট বছর পর এই নির্মাতার দ্বিতীয় সিনেমা ‘স্বপ্নজাল’ মুক্তি পেতে যাচ্ছে। মনপুরার পর এটিই নির্মাতার মুক্তিপ্রাপ্ত ছবি হবে। বেঙ্গল ক্রিয়েশনস প্রযোজনায় চলতি বছরের ফেব্রুয়ারিতে মুক্তি পাবে ‘স্বপ্নজাল’।

    কয়েক দিন আগেই ছবিটির ট্রেলার প্রকাশ পেয়েছে। যার সাড়া পড়েছে অনেক। বিশেষ করে শুভ্রা চরিত্রে পরীমনির উপস্থিতি নজর কেড়েছে দর্শকদের। অনেকের মতে, এ ছবি মুক্তির মধ্য দিয়ে নতুন এক পরীমনিকে পাবে দর্শক। পরীমনি ছাড়া ছবিতে অভিনয় করেছেন নবাগত ইয়াশ রোমান, ফজলুর রহমান বাবু ও প্রসূন আজাদ।

    webnewsdesign.com

    জান্নাত : নতুন বছরের জানুয়ারি অথবা ফেব্রুয়ারিতে ভালোবাসা দিবস সামনে রেখে ছবিটি মুক্তি পাবে সারা দেশে। ছবিটি পরিচালনা করেছেন মোস্তাফিজুর রহমান মানিক। ‘জান্নাত’ ছবিটিতে রয়েছেন ‘পোড়ামন’খ্যাত জুটি সাইমন-মাহি। এ ছবি দিয়ে দ্বিতীয়বারের মতো জুটি বাঁধলেন তারা। এখানেও রয়েছে ‘পোড়ামন’ ছবির মতোই হৃদয়ছোঁয়া এক প্রেমের গল্প। সুদীপ্ত সাঈদের গল্পে ছবিটির চিত্রনাট্য ও সংলাপ করেছেন আসাদ জামান।

    বিজলি : এই ছবিতে নতুন লুকে দর্শকদের সামনে দেখা যাবে জনপ্রিয় চিত্রনায়িকা ববিকে। ‘বিজলি’ ছবির মধ্য দিয়ে প্রথমবারের মতো প্রযোজনায় এসেছেন তিনি। ছবিটি পরিচালনা করেছেন ইফতেখার চৌধুরী। ববির বিপরীতে রয়েছেন কলকাতার মডেল-অভিনেতা রণবীর। ছবিতে ববি নিজেই হাজির হবেন মুখ্য চরিত্র ‘বিজলি’ হয়ে। তাকে দেখা যাবে ‘সুপারম্যান’ বা ‘কৃষ’র মতো সুপারহিরোদের স্টাইলে।

    আমি নেতা হবো : নতুন বছরের শুরুতেই নতুন উদ্যমে ভক্তদের সামনে হাজির হতে যাচ্ছেন দেশসেরা নায়ক শাকিব খান। যদিও গত বছর অনেক সমালোচনার জন্ম দিয়ে বছর শেষ করেছেন তিনি। উত্তম আকাশ পরিচালিত ছবিটি ফেব্রুয়ারিতে মুক্তি পাওয়ার কথা। ‘আমি নেতা হবো’ ছবিটি। শাপলা মিডিয়ার প্রযোজনায় ছবিতে শাকিব খানের বিপরীতে রয়েছেন বিদ্যা সিনহা মিম। ছবির গল্পে শাকিব খানকে রাজনীতির মাঠ দাপিয়ে বেড়াতে দেখা যাবে।

    প্রেমের বাঁধন : ‘প্রেমের তাজমহল’ ছবির জন্য সাতটি ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়ে হইচই ফেলে দিয়েছিলেন গাজী জাহাঙ্গীর। ২০০১ সালে নির্মিত এই ছবিতে জুটি ছিলেন রিয়াজ-শাবনূর। সেই ছবির গল্প, গানগুলো আজও ছুঁয়ে যায় দর্শকের মন। সে ধারাবাহিকতায় গাজী জাহাঙ্গীর নির্মাণ করছেন ‘প্রেমের বাঁধন’। ছবিতে অভিনয় করছেন সময়ের জনপ্রিয় জুটি বাপ্পী চৌধুরী ও মাহিয়া মাহি। ছবিটি নিয়ে অনেক প্রত্যাশা তৈরি হয়েছে ইন্ডাস্ট্রিতে।

    ভালো থেকো : জীবনের টানাপড়েন নিয়ে নির্মিত ‘ভালো থেকো’ ছবিটি দর্শকের হৃদয় ছুঁয়ে যাবে-এ প্রত্যাশা নন্দিত চলচ্চিত্র নির্মাতা জাকির হোসেন রাজুর। যদিও ইচ্ছে ছিল গত বছরের শেষ দিকে মুক্তি দেবেন ‘ভালো থেকো’। কিন্তু সেটি আর হয়নি। ছবিটি নতুন বছরেই মুক্তি পাওয়ার কথা রয়েছে। ‘ভালো থেকো’ ছবিতে আরিফিন শুভর বিপরীতে জুটি হয়েছেন তানহা তাসনিয়া। এ ছবি দিয়েই নতুন জুটির অভিষেক ঘটছে ইন্ডাস্ট্রিতে।

    পোড়ামন-২ : জাকির হোসেন রাজুর পরিচালনায় জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় ২০১৩ সালে মুক্তি পাওয়া ‘পোড়ামন’ ছিল সেই বছরের সেরা ব্যবসাসফল সিনেমা। ছবিটির মধ্য দিয়ে দর্শক পেয়েছিল সাইমন-মাহি জুটিকে। সে ধারাবাহিকতা নিয়ে এবারে নির্মিত হচ্ছে ছবিটির সিক্যুয়েল।

    বদলেছে পরিচালক ও নায়ক-নায়িকা। জাকির হোসেন রাজুর পরিবর্তে এসেছেন রায়হান রাফি। নায়ক সাইমনের বদলে এসেছেন সিয়াম, মাহির বদলে দেখা যাবে নতুন নায়িকা পূজা চেরিকে। ছবিটির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হচ্ছে সিয়ামের। তার বড় পর্দার অভিনয় নিয়ে তৈরি হয়েছে আকাক্সক্ষা, তাকে পর্দায় এক ঝলক দেখতে অপেক্ষা করছেন দর্শকরা। আসছে ভালোবাসা দিবসে ছবিটি দেশব্যাপী মুক্তির কথা রয়েছে।

    দেবী : মনপুরা, আয়নাবাজি ছবির সাফল্যের পর আবারও বড় পর্দায় আসছেন চঞ্চল চৌধুরী। ছবির নাম ‘দেবী’। ছবিটি নিয়ে আলোচনার কমতি নেই দর্শকমনে। জনপ্রিয় লেখক হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে ছবিটি। অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, জয়া আহসান, ইরেশ যাকের, শবনম ফারিয়া। সরকারি অনুদানের এ ছবি প্রযোজনা করছেন জয়া আহসান নিজেই। এ ছবির শুটিং একেবারেই শেষের দিকে। ধারণা করা যাচ্ছে, লেখক হুমায়ূনের স্মরণে মুক্তি পাবে ‘দেবী’।

    একটি সিনেমার গল্প : চিত্রনায়ক আলমগীর দীর্ঘদিন পর ফিরলেন চলচ্চিত্রে। ছবির নাম ‘একটি সিনেমার গল্প’। বেশ বিগ বাজেটেই ছবিটি নির্মিত হলো। ছবিতে নায়ক হিসেবে কাজ করেছেন আরিফিন শুভ। আর তার বিপরীতে প্রথমে পূর্ণিমার নাম শোনা গেলেও শেষ পর্যন্ত কলকাতার ঋতুপর্ণা সেনগুপ্তই আলমগীরের পরিচালনায় কাজ করলেন। নানা কারণেই ছবিটি রয়েছে আলোচনায়। পরিচালক হিসেবে এটি আলমগীরের ষষ্ঠ ছবি। এটি মূলত সিনেমার ভেতরে সিনেমার গল্প। এর কাহিনি, সংলাপ ও চিত্রনাট্যও তারই লেখা।

    নোলক : চলতি বছরে মুক্তি পাবে কি না, তা নিশ্চিত করে বলা না গেলেও পর্দায় এলে আলোচনা হতে পারে নতুন পরিচালক রাশেদ রাহাকের ‘নোলক’ ছবিটি নিয়ে। এ ছবির পাত্র-পাত্রী শাকিব খান ও ববি। এ নায়িকার সঙ্গে শাকিবের দুটি ছবি রয়েছে, দুটিই সুপারহিট। পাশাপাশি ছবিটিতে শাকিব-ববি ছাড়া আরো অভিনয় করছেন মৌসুমী, কাজী হায়াত প্রমুখ। এখানে নবান্ন উৎসবের একটি গানে কণ্ঠ দিয়েছেন আসিফ আকবর।

    অন্যদিকে এ বছর আলোচনায় থাকতে পারে জাজ মাল্টিমিডিয়ার ছবি ‘নূরজাহান’, সৈকত নাসিরের ‘পাষাণ’, ওয়াজেদ আলী সুমন পরিচালিত মাহি-বনির ‘মনে রেখো’, কলকাতার নির্মাতা রাজা চন্দ পরিচালিত ও ববি-রোশান জুটির প্রথম ছবি ‘বেপরোয়া’, আশিকুর রহমানের ‘অপারেশন অগ্নিপথ’।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন