• শিরোনাম

    ১৫৪ জন অক্টোবর মাসে হত্যাকাণ্ডের শিকার

    | ৩১ অক্টোবর ২০১৭ | ৮:৫২ পূর্বাহ্ণ

    ১৫৪ জন অক্টোবর মাসে হত্যাকাণ্ডের শিকার

    ১৫৪ জন অক্টোবর মাসে হত্যাকাণ্ডের শিকার

    অক্টোবরে হত্যাকাণ্ডের শিকার ১৫৪ জন

    বাংলাদেশে চলতি বছরের অক্টোবর মাসে ১৫৪ জন (গড়ে প্রতিদিন ৫ জন) নাগরিক হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। মঙ্গলবার (৩১ অক্টোবর) বাংলাদেশ মানবাধিকার কমিশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

    দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও পৌরসভার শাখা থেকে প্রাপ্ত তথ্য এবং বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে কমিশন এ তথ্য জানিয়েছে। একই সঙ্গে এ ধরনের হত্যাকাণ্ডে আইন-শৃংখলা পরিস্থিতির অবশ্যই চরম অবনতি এবং গভীর উদ্বেগ প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি।

    সংগঠনটির দেয়া তথ্যানুযায়ী, অক্টোবর মাসে যৌতুকের কারণে ৩ জনকে হত্যা করা হয়েছে। এ ছাড়া পারিবারিক সহিংসতায় ২৫ জন, সামাজিক সহিংসতায় ৪৫ জন, রাজনৈতিক কারণে ৩ জন, আইন-শৃংখলা বাহিনীর হাতে ২ জন, বিএসএফ কর্তৃক ২ জন, চিকিৎসকের অবহেলায় ৪ জন, অপহরণের পর ৭ জন, গুপ্তহত্যা ৫ জন, রহস্যজনক মৃত্যু ৫৬ জন, ধর্ষণের পর ১ জন এবং এসিড নিক্ষেপে ১ জন হত্যাকাণ্ডের শিকার হয়েছেন।

    webnewsdesign.com

    এ ছাড়াও এ মাসে পরিবহন দুর্ঘটনায় ২২২ জন, আত্মহত্যায় ২১ জনের মৃত্যু হয়েছে। ধর্ষণের ঘটনা ঘটেছে ৪১টি, যৌন নির্যাতনের শিকার হয়েছেন ১১ জন, যৌতুকের কারণে নির্যাতিত হয়েছেন ৫ জন, এসিড নিক্ষেপের ঘটনা ঘটেছে ৪টি এবং ৩ জন সাংবাদিক নির্যাতিত হয়েছেন।

    তবে আইনের শাসন প্রতিষ্ঠার মাধ্যমেই কেবলমাত্র এ ধরনের হত্যাকাণ্ড কমানো সম্ভব বলে মনে করছে বাংলাদেশ মানবাধিকার কমিশন।

    উল্লেখ্য, চলতি বছরের আগস্ট মাসে ১৪৩টি হত্যাকাণ্ড সংঘঠিত হয়েছিল বলে জানিয়েছিল সংগঠনটি। ঐ হিসেবে আগস্টে গড়ে প্রতিদিন ৪.৬১ জন হত্যাকাণ্ড শিকার হন।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ