• শিরোনাম

    হাজীগঞ্জ পৌরসভায় সাড়ে ৭ কোটি টাকা ব্যায়ে ” সারফেস ওয়াটার ট্রীটমেন্ট প্ল্যান্ট ” ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

    | ২০ জানুয়ারি ২০১৮ | ৩:২৩ অপরাহ্ণ

    হাজীগঞ্জ পৌরসভায় সাড়ে ৭ কোটি টাকা ব্যায়ে ” সারফেস ওয়াটার ট্রীটমেন্ট প্ল্যান্ট ” ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

    হাজীগঞ্জ পৌরসভায় সাড়ে ৭ কোটি টাকা ব্যায়ে ” সারফেস ওয়াটার ট্রীটমেন্ট প্ল্যান্ট ” ভিত্তিপ্রস্তর স্থাপন
    প্রতিটি নাগরিকের দ্বার প্রান্তে সেবা পৌঁছে দিতে কাজ করছে বর্তমান সরকার
    —– সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি
    নিজস্ব প্রতিবেদক॥
    হাজীগঞ্জ পৌর এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহ করতে প্রায় সাড়ে ৭ কোটি টাকা ব্যয়ে ওয়াটার ট্রীটমেন্ট প্লান্টের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। গতকাল শনিবার মিঠানিয়া ব্রিজ সংলগ্ন পৌর গোরস্থানের পার্শ্বে এক একর জমির উপর আনুষ্ঠানিক ভাবে ভিত্তি প্রস্তর স্থাপন হাজীগঞ্জ শাহরাস্তি নির্বাচনীয় এলাকার সাংসদ ও নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম। এসময় তিনি প্রধান অতিথির বক্তেব্যে বলেন, প্রধানমন্ত্রী-জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যখনই আওয়ামী লীগ সরকার ক্ষমতায় অধিষ্ঠিত হয়েছে, তখনই দেশের মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে। উন্নয়নের সাথে রয়েছে শেখ হাসিনার নীবিড় সম্পর্ক। সততা ও নিষ্ঠার সাথে দেশ ও জাতির উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করে শেখ হাসিনা জনতার সামনে নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন। এর মাধ্যমে প্রমাণ হয়েছে শেখ হাসিনার অপর নাম জনতার উন্নয়ন। তিনি আরোও বলেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার। এ সরকারের আমলে ৪০০ স্কুল কলেজ মাদ্রাসা ভবন নির্মান করি। ৯৬ সালে মাত্র ১০ কি.লি. রাস্তা পাকা ছিল আজ কয়েকশত কি.মি. পাকা রাস্তা নির্মান করি। আরো দু’শত কি.মি. রাস্তা প্রস্তাবিত রয়েছে। এ ছাড়া এ পৌরসভায় সকল উন্নয়ন কাজে আমার সহযোগীতা থাকবে।
    পৌরসভার মেয়র আ.স.ম মাহবুব উল আলম লিপনের সভাপতিত্বে ও প্যানেল মেয়র রায়হানুর রহমান জনির পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রকল্প পরিচালক প্রকৌশলী মুহাম্মদ শামছুল হক ভূইয়া, চট্টগ্রাম অঞ্চল কুমিল্লা এর (তত্বাবধায়ক প্রকৌশলী) মো. জহির উদ্দিন দেওয়ান। শাহরাস্তি পৌরসভার মেয়র আলহাজ¦ আব্দুল লতিফ, হাজীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গাজী মোহাম্মদ মাঈনুদ্দিন, শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ আহমেদ খসরু।
    এ ছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগ কোষাধ্যক্ষ ও ব্যবসায়ী সমিতির সভাপতি রোটা. আহসান হাবিব (অরুন), হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও শহর যুবলীগের আহবায়ক হায়দার পারভেজ সুজন, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, উপজেলা পৌরসভার সচিব মুহাম্মদ নূর আজম বীন আখতার, সহকারী প্রকৌশলী মো. ইদ্রিস মিয়া, উপ-সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) মোঃ মাহবুবর রশিদসহ পৌর কাউন্সিলরগন,পৌর কর্মকর্তা কর্মচারীগন ও বিভিন্ন ওয়ার্ড,ইউনিয়ন শহর ও উপজেলা থেকে আগত দলীয় নেতৃবৃন্দ।
    উল্লেখ্য জনস্বাস্থ্য ও পৌরসভা ০৭ কোটি ২৮ লক্ষ টাকা ব্যয়ে ৪৩ লক্ষ ২০ হাজার লিটার পরিশোধন ক্ষমতা সম্পন্ন প্রকল্পটি বাস্তবায়ন করবে। প্রকল্পের আওতায় ইতোমধ্যেই পৌর এলাকায় ২১ কি.মি. পাইপ লাইন স্থাপন সম্পন্ন হয়। ওয়াটার ট্রীটমেন্ট প্লান্ট পাশ্ববর্তী ডাকাতিয়া নদী থেকে পানি শোধন করে পৌর বাসির শতভাগ চাহিদা পূরনে সক্ষম হবে।

     

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    দেশ ছাড়িয়ে বিদেশেও যাচ্ছে মতলবের ক্ষীর
    দেশ ছাড়িয়ে বিদেশেও যাচ্ছে মতলবের ক্ষীর