• শিরোনাম

    হাজীগঞ্জ গন্ধর্ব্যপুরের রাস্তা তো নয়, যেন মৃত্যু কুপ!

    এম. আর মাসুদ | ১৬ জুন ২০২১ | ৯:১৬ অপরাহ্ণ

    হাজীগঞ্জ গন্ধর্ব্যপুরের রাস্তা তো নয়, যেন মৃত্যু কুপ!

    ছবি সংগৃহীত

    স্বাধীনতার ৫০ বছর পদার্পণে দেশ যখন উন্নয়নের জোয়ারে ভাসছে, সেখানে ভাবায় যায়না কোন এক গ্রামে আজও বিন্দু পরিমান রাস্তার ঘাটের উন্নয়ন ঘটেনি এখনো!

    আশ্চর্য হবার কিছুই নাই, হ্যাঁ, চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলাধীন ৯নং গন্ধর্ব্যপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ড গন্ধর্ব্যপুর গ্রামের ভেতরের ১ইঞ্চি রাস্তা আজ অবধি পাকাকরন হয়ে উঠেনি।

    যে গ্রামের নামে দু-দুটি ইউনিয়নের নামকরন করা হয়েছে (৯নং গন্ধর্ব্যপুর উঃ ইউনিয়ন ও ১০ নং গন্ধর্ব্যপুর দঃ ইউনিয়ন) কিন্তু সে গ্রামের রাস্তা ঘাটের দূর্দশা দেখলে সকলের পিলে চমকে উঠবে!

    webnewsdesign.com

    হাল্কা বৃষ্টি হলেই জলাবদ্ধতা সৃষ্টি হয়ে কাঁচা রাস্তাগুলিতে গর্ত, খানা, খন্দক, কর্দমাক্ত ও পিচ্ছিলে ভরে গিয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে এই সব কাঁচা রাস্তাগুলি।

    এই কাঁচা রাস্তাগুলি দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করে, *শ্যামলী আদর্শ গ্রামের ভেতর আধা কিলো রাস্তা, কবিরাজ বাড়ি হয়ে দীঘির পাড়া ১ কিলো রাস্তা, কবিরাজ বাড়ি থেকে শোরসাক সীমানা ১কিলো রাস্তা দিয়ে প্রতিদিন স্কুল, কলেজ, মাদরাসা পড়ুয়া ছাত্র-ছাত্রীসহ এলাকার হাজার হাজার মানুষ বিশেষ কাজে হাটবাজারে চলাচল করে, এমনকি এলাকার অসুস্থ ও মূমুর্ষ রোগিদের নিয়ে উপজেলা হেল্থ কমপ্লেক্সে যেতে হয় এই রাস্তা গুলি দিয়ে।

    বিশেষ করে রাস্তা ঘাটের দূর্দশার কারনে সকলের চলাচল ও যানবাহনের চলাচলের অনেক জটিল সমস্যা ভোগ করতে হচ্ছে।

    প্রধানমন্ত্রীর স্বপ্ন “গ্রাম হবে শহর, শহর হবে রাজধানী” এই উন্নয়নের অগ্রযাত্রার ফল ৮৫ হাজার গ্রাম/গঞ্জ পেলেও সেই উন্নয়নের স্বাদ পেয়ে উঠেনি গন্ধর্ব্যপুর গ্রামের বাসিন্দারা!

    নাম প্রকাশে অনিচ্ছুক এক বিশেষজ্ঞ ব্যাক্তির মত প্রকাশ – জনগনকে নানান স্বপ্ন দেখিয়ে নতুন নতুন ওয়ার্ড প্রতিনিধিরা বারবার নির্বাচিত হয়, কিন্ত তাদের দূর্নীতি ও ভোগ বিলাশের কারনেই আজ এই গ্রামের বেহাল দশা!

    বঙ্গবন্ধুর আদর্শ নাম ধারন করে বঙ্গবন্ধুর আদর্শকে কুলন্ঠিত করে, প্রধানমন্ত্রীর স্বপ্নকে ধুলিস্বাৎ করে ঐসব ওয়ার্ড প্রতিনিধিরা জনগনের সেবা/সুবিধা/ রাস্তা ঘাটের উন্নয়ন না করে চালাচ্ছে দূর্নীতির মহা-উৎসব!

    এ অবস্থা থেকে পরিত্রাণ চায় ৯নং গন্ধর্ব্যপুর ইউনিয়নের ৭নং(গন্ধর্ব্যপুর) ওয়ার্ডের অবহেলিত জনগন।
    সাংসদ মেজর রফিকুল ইসলাম বীর উত্তম এমপি স্যারের প্রতি এ গ্রামের প্রতিটি মানুষের একটি দাবী, একটু  সূ-দৃষ্টি দিন। প্রধানমন্ত্রীর স্বপ্নের বাস্তবায়ন এবং এই গ্রামের রাস্তা ঘাটের উন্নয়ন, জনগনের ভাগ্যের পরিবর্তন ও নির্মূল হবে দূর্নীতিবাজ স্থানীয় প্রতিনিধিদের অসৎ কার্যক্রম।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
    দেশ ছাড়িয়ে বিদেশেও যাচ্ছে মতলবের ক্ষীর
    দেশ ছাড়িয়ে বিদেশেও যাচ্ছে মতলবের ক্ষীর