• শিরোনাম

    হাজীগঞ্জে ১১৫৮২ পরিবার পেলো প্রধানমন্ত্রীর ঈদ উপহার

    নিজস্ব প্রতিবেদক | ১৫ জুলাই ২০২১ | ৭:০৬ অপরাহ্ণ

    হাজীগঞ্জে ১১৫৮২ পরিবার পেলো প্রধানমন্ত্রীর ঈদ উপহার

    ছবি সংগৃহীত

    চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া বিশেষ সহায়তা পেয়েছেন ১১ হাজার ৫৮২ দরিদ্র ও দুস্থ পরিবার। এদের মধ্যে ৯৬০ জনকে নগদ ৫০০ টাকা করে মোট ৪ লাখ ৮০ টাকা বিতরণ করা হয়েছে।

    উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বিভিন্ন ইউনিয়নের বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর দেওয়া ঈদ উপহারের নগদ টাকা বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।

    উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ১২টি ইউনিয়নের জন্য সমহারে  ১২ ইউনিয়নের ৯৬২২ জনকে ১০কেজি করে মোট ৯৬.২২ মে.টন ভিজিএফ চাল এবং ১২ ইউনিয়নের আরো ১ হাজার জনকে ১০মে.টন জি.আর চাল দেয়া হয়েছে। এ ছাড়াও উপজেলার ১২টি ইউনিয়নের ৮০জন করে মোট ৯৬০জনকে ৫০০ টাকা করে মোট ৪ লাখ ৮০ টাকা বিতরণ করা হয়েছে।

    webnewsdesign.com

    উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জারিক হোসেন জানান, স্বচ্ছতার জন্য উপকারভোগীদের মূল জাতীয় পরিচয়পত্র ও মোবাইল নম্বর সংগ্রহ করে তালিকা তৈরি এবং উপজেলা কমিটির অনুমোদনের পর বিতরণ কাজ শুরু করা হয়।

    উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার জানান, সুবিধাভোগীদের তালিকা তৈরির ক্ষেত্রে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিরা যেন নীতিমালা অনুসরণ করেন সে নির্দেশনা আগেই তাদের দেওয়া হয়েছিলো। সে মোতাবেক তালিকা পেয়ে স্ব স্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণের হাতে নগদ  টাকা পৌঁছে দেওয়া হয়েছে। ইউনিয়ন পরিষদ কমিটির প্রকাশ্য সভায় এ তালিকা প্রস্তুত করা হয়েছে বলে তিনি জানান এবং স্বচ্ছ ভাবে বিতরণ করা হচেছ।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
    দেশ ছাড়িয়ে বিদেশেও যাচ্ছে মতলবের ক্ষীর
    দেশ ছাড়িয়ে বিদেশেও যাচ্ছে মতলবের ক্ষীর