• শিরোনাম

    হাজীগঞ্জে সেন্ট্রাল হসপিটাল থেকে ভূয়া ডাক্তার আটক

    | ১৪ অক্টোবর ২০১৭ | ৩:০৮ অপরাহ্ণ

    হাজীগঞ্জে সেন্ট্রাল হসপিটাল থেকে ভূয়া ডাক্তার আটক

    হাসপাতালের নিয়মিত ডাক্তার মুহাম্মদ আকতারুজ্জামান নাক,কান,গলা রোগ বিশেষজ্ঞ ও হেড-নেক সার্জন পরিচয় দিয়ে রোগীদের সাথে প্রতারনা
    হাজীগঞ্জে সেন্ট্রাল হসপিটাল থেকে ভূয়া ডাক্তার আটক
    নিজস্ব প্রতিবেদক॥
    হাজীগঞ্জের পূর্ব বাজার সেন্ট্রাল হসপিটাল থেকে ডাক্তার মুহাম্মদ আকতারুজ্জামান (৩৮) নামে এক ভুয়া ডাক্তারকে আটক করেছে স্থানীয় ডাক্তাররা। স্থানীয় উত্তেজিত জনতা ভূয়া ডাক্তার জানতে পেরে তাকে মারধর করে, পরে হাজীগঞ্জ থানা পুলিশ ভুয়া ডাক্তার ডাক্তার মুহাম্মদ আকতারুজ্জামানকে আটক করে থানায় নিয়ে আসে।

    থানা ও স্থানীয় ডাক্তার সুত্রে জানাযায়, গত শুক্রবার ১৩ অক্টোবর বিকেলে স্থানীয় ডাক্তার এ.কে আজাদ ও ডাক্তার সাইফুল ইসলাম একটি অপারেশনের বিষয় নিয়ে ভুয়া ডাক্তার মুহাম্মদ আকতারুজ্জামানের সাথে কথা বলে। কথা বলা অবস্থায় ভুয়া ডাক্তারের কথা কিছুটা সন্দেহ হলে ডাক্তারের কি সনদ ও কাগজপত্র রয়েছে তা দেখাতে বলে। কিন্তু ভুয়া ডাক্তার কোনো কাগজপত্র দেখাতে পারেনি।
    ভুয়া ডাক্তার মুহাম্মদ আকতারুজ্জামান, নিজেকে নাক,কান,গলা রোগ বিশেষজ্ঞ ও হেড-নেক সার্জন পরিচয় দিয়ে রোগীদের সাথে প্রতারনা চালিয়ে যাচ্ছে। এ ঘটনার পূর্বেও এ ভুয়া ডাক্তার মাদারীপুরে নিবার্হী ম্যাজেস্ট্রিট এর হাতে আটক হয়ে একমাস জেল খাটে।

    আটক ভুয়া ডাক্তার মোহাম্মদ আকতারুজ্জান রাজশাহী জেলার ভাঘা উপজেলার হ্মামানডাঙ্গা গ্রামের সরকার বাড়ীর আমিনুল ইসলামের ছেলে। সে নিজেকে কখনও বিশেষজ্ঞ ডাক্তার, কখন সার্জেন, কখনও মেডিকেল কলেজের সহকারী, সহযোগী অধ্যাপক পরিচয় দিয়ে বিভিন্ন স্থানে সাধারণ রোগীদের সাথে প্রতারনা চালিয়ে যাচ্ছে। গত কয়েক সাপ্তাহ সে হাজীগঞ্জের সেন্ট্রাল হসপিটালে রোগী দেখে আসছেন। এখানে তিনি নিজেকে নাক,কান,গলা রোগ বিশেষজ্ঞ ও হেড-নেক সার্জন পরিচয় দিয়ে রোগী দেখছিলেন। এমন কি রোগীদের থেকে এ ভুয়া ডাক্তার ৫০০ টাকা করে ভিজিট নিতেন। গত শুক্রবারও সে প্রায় ২০/২৫ জন রোগী দেখেছেন। ভুয়া ডাক্তার পরিচয় জানতে পেরে কিছু কিছু রোগী হাসপাতাল কর্তৃপক্ষ থেকে ভিজিটের টাকা ফেরত নেন।

    webnewsdesign.com


    ভুয়া ডাক্তার মোহাম্মদ আক্তারুজ্জামান জানান, ঢাকা-মিরপুর কাজীপাড়া বেগম রোকেয়া স্বরণী ৬১৩/২ অবস্থিত লাইফ এইড স্পেশালাইজড হসপিটাল লি. এর নিয়মিত ডাক্তার সে। প্রতি শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত তিনি রোগী দেখেন এই হাসপাতালে। এ ছাড়াও ভুয়া ডাক্তার মোহাম্মদ আক্তারুজ্জামান সাধারণ রোগীদের সাথে প্রতারনা করার জন্য তার ভিজিটিং কার্ডে লিখেন, তিনি নাক,কান,গলা রোগ বিশেষজ্ঞ ও হেড-নেক সার্জন, এমবিবিএস (ঢাকা মেডিকেল কলেজ), ডিএলও (বিএসএমএমইউ), এফসিপিএস (ইএনটি এন্ড হেড-নেক সার্জারী, পার্ট-১), উচ্চতর প্রশিক্ষণ প্রাপ্ত, ইএনটি এন্ড হেড নেক সার্জারী, চেন্নাই, ভারত। কনসালটেন্ট ইএনটি এন্ড হেড নেক সার্জারী বিভাগ, ইএনটি এন্ড হেড নেক ক্যান্সার হসপিটাল এন্ড ইনস্টিটিউট।

    ভুয়া ডাক্তার মোহাম্মদ আক্তারুজ্জামান আরো জানান, সে নিজেকে কখনও মোহাম্মদ আক্তারুজ্জামান আবার কখনও মো. আক্তার হোসেন সরকার নাম পরিচয় দিয়ে আসছে। তার কাছে থাকা দুটি ভোটার আইডি কার্ডে এমন তথ্য পাওয়া যায়। সে তথ্য মতে দেশের বিভিন্ন হাসপাতালে ভুয়া পরিচয় দিয়ে নিজেকে বড় ডাক্তার সাজাতেন। আর হাসপাতাল কর্তৃপক্ষও তার নামে মাইকিং ও বিভিন্ন প্রচার হেন্ডবিল, ভিজিটিং কার্ড তৈরি করে সাধারণ রোগীদের সাথে প্রতারনা চালাতো।

    হাজীগঞ্জ সেন্ট্রাল হসপিটালের কর্তৃপক্ষও এ ভুয়া ডাক্তার মোহাম্মদ আক্তারুজ্জামানের নামে হেন্ডবিল, ভিজিটিং কার্ড ও মাইকিংয়ের মাধ্যমে প্রচার চালিয়েছিলো। এমন প্রচারের কারনেই গত শুক্রবার তিনি ২৫/৩০জন রোগী আসে তার কাছে চিকিৎসা নিতে।

    ভুয়া ডাক্তার মোহাম্মদ আক্তারুজ্জামানের কাছে চিকিৎসা নিতে আসা কয়েকজন রোগী জানান, আমরা অনেক ডাক্তার দেখেছি, তবে এ ডাক্তারের কিছু কিছু আচরন দেখে মনে হলো তিনি তেমন কোনো বড় ডাক্তার নন। তার কিছুক্ষন পর যখন জানতে পারলাম এই বিশেষজ্ঞ ডাক্তার হলো ভুয়া, তখনই আমরা আমাদের ভিজিটের টাকা ফেরত নেই হাসপাতাল কর্তৃপক্ষের থেকে।

    এ বিষয়ে হাসপাতালের মালিক জহিরুল ইসলাম বাবুল জানান, আমরা তাকে (ভুয়া ডাক্তার মোহাম্মদ আক্তারুজ্জামান)কে আটক করতে সহযোগীতা করছি। এ ভুয়া ডাক্তারের নামে প্রচার, মাইকিং ও ভিজিটিং কার্ডের বিষয় জানতে চাইলে তা এড়িয়ে যান। তিনি আরো বলেন, তাকে পুলিশ আটক করার পর আমি নিজে বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা দিয়েছি।
    হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাং জাবেদুল ইসলাম জানান, আটক ভুয়া ডাক্তারের অনেক তথ্য নেয়া হচ্ছে এবং তার বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে নিয়মিত মামলা দিয়ে তাকে জেল হাজতে পাঠানো হবে।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    চাঁদপুরসহ ২২ জেলায় নতুন ডিসি

    ২৫ ফেব্রুয়ারি ২০১৮

    ভূয়া কবিরাজের কারিশমা‘

    ১৭ জানুয়ারি ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    ১৮ মার্চ দ্বিতীয় ধাপে চাঁদপুরের হাজীগঞ্জ, কচুয়া, মতলব উত্তর, মতলব দক্ষিণ, সদর, ফরিদগঞ্জ ও শাহরাস্তি উপজেলা নির্বাচন
    ১৮ মার্চ দ্বিতীয় ধাপে চাঁদপুরের হাজীগঞ্জ, কচুয়া, মতলব উত্তর, মতলব দক্ষিণ, সদর, ফরিদগঞ্জ ও শাহরাস্তি উপজেলা নির্বাচন