• শিরোনাম

    সেবক এর মাসিক সভায় ত্রিশ লক্ষ গাড়ী চালকের কল্যাণে নানামূখী আলোচনা

    | ১৯ নভেম্বর ২০১৭ | ১২:২৪ অপরাহ্ণ

    সেবক এর মাসিক সভায় ত্রিশ লক্ষ গাড়ী চালকের কল্যাণে নানামূখী আলোচনা

    সেবক এর মাসিক সভায় ত্রিশ লক্ষ গাড়ী চালকের কল্যাণে নানামূখী আলোচনা
    ইঞ্জিনিয়ার আখতার রহমান, রাজশাহী প্রতিবেদক॥


    সেবক (এসো সড়ক দুর্ঘটনামুক্ত বাংলাদেশ গড়ি) কেন্দ্রীয় কমিটির মাসিক সভা গত ১৭/১১/২০১৭ ইং তারিখে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় বারিধারা, গুলশানে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানটির আহব্বায়ক খান মোঃ বাবুল। অনুষ্ঠানটি পরিচালনা করেন সেবক প্রতিষ্ঠিানের চীফ ট্রেইনার কাজী কাইয়ুম।

    আলোচনার শুরুতে চট্টগ্রামের সংগঠক ও সেবক এর প্রধান উপদেষ্টা ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলম বলেন দেশের অনেকগুলো সংগঠন সড়ক দুর্ঘটনা কমানোর জন্য কাজ করছে। ইতোমধ্যে সেবক বাস্তবমুখী নানা ভুমিকা রাখছে। সড়ক দুর্ঘটনার কারনে প্রতিবছর পনের হাজার মানুষ মৃত্যু বরন করছে, পঁচিশ হাজার মানুষ পঙ্গুত্ব বরন করছেন, এক লক্ষ পরিবার দরিদ্র সীমার নিচে নেমে আসছে ও সরকার আর্থিক ক্ষতিগ্রস্থ হচ্ছে পাঁচ হাজার কোটি টাকা।

    webnewsdesign.com

    দিক নির্দেশনামূলক আলোচনায় সংগঠনটির রাজশাহীর সংগঠক ইঞ্জিনিয়ার আখতার রহমান বলেন সেবক দেশের একমাত্র সামাজিক ও কল্যাণমুখী সংগঠন যাহা দেশের ত্রিশ লক্ষ গাড়ী চালকের সকল বিষয় নিয়ে চিন্তা ভাবনা করেন। এর ধারাবাহিকতায় সেবক প্রতিষ্ঠানটি গাড়ীচালকদের বিনা টাকায় ডিফেন্সিভ ড্রাইভিং ট্রেনিং এর ব্যবস্থা অব্যহত রেখেছে। এই ট্রেনিং এর ফলে গাড়ীচালকগন সঠিক মূল্যায়িত হওয়ায় এদেশের সড়ক দুর্ঘটনা অনেকাংশেই কমে যাবে বলে ধারনা করেন তিনি।

    দিক নির্দেশনামুলক আলোচনায় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর প্রাইভেট কার ডাইভার ইউনিয়ন ২৮৮০ সংগঠনের সভাপতি আলমাস খান, সাধারনস সম্পাদক বেল্লাল শিকদার, মানিকগঞ্জের বিল্লাল ফরাজি, গাজীপুরের মনিরুল ইসলাম, উপদেষ্টা সিরাজুল ইসলাম, অবণী গোলজার, আঃ সালাম, খুলনার সংগঠক নাদিম খান প্রমুখ।

    পরিশেষে সংগঠনের আহব্বায়ক খান মোঃ বাবুল তাঁর সমাপনি বক্তব্যে সেবক সংগঠনের সকল দিক নির্দেশনামুলক কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালনা ও বাস্তবায়নের জন্য সরকারের আশু পদক্ষেপ আশা করেন।

     

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন