• শিরোনাম

    সাপ্তাহিক মানবসমাজ পত্রিকার ১৬ বছরে পদার্পণ উপলক্ষ্যে মিলাদ, দোয়া ও সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা

    | ১৯ অক্টোবর ২০১৭ | ৮:৫৪ পূর্বাহ্ণ

    সাপ্তাহিক মানবসমাজ পত্রিকার ১৬ বছরে পদার্পণ উপলক্ষ্যে মিলাদ, দোয়া ও সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা

    সাপ্তাহিক মানবসমাজ পত্রিকার ১৬ বছরে পদার্পণ উপলক্ষ্যে মিলাদ, দোয়া ও সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা

    সমাজে স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চিত করার দায়িত্ব নিতে হবে সংবাদমাধ্যমকে
    নিজস্ব প্রতিবেদক॥


    হাজীগঞ্জ থেকে প্রকাশিত সাপ্তাহিক মানবসমাজ পত্রিকা ১৬ বছরে পদার্পণ করেছে । এ উপলক্ষে ১৮ অক্টোবর বুধবার দুপুরে হাজীগঞ্জ বাজারস্থ গাউছিয়া হাইওয়ে চাইনিজ রেস্টুরেন্টে মিলাদ, দোয়া ও সংবর্ধনা শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের আলোচনায় বক্তারা বলেন, ‘সমাজে স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চিত করার দায়িত্ব নিতে হবে সংবাদমাধ্যমকে। এজন্য প্রয়োজন নিষ্ঠা ও সততা। যাহা হাজীগঞ্জ উপজেলার সাংবাদিকরা অনেক আগেই অর্জন করেছে। যারা এখনও ওই শিক্ষা থেকে বঞ্চিত হয়েছেন তারা শিঘ্রই তা শিখে নিবেন। ২০০২ সাল থেকে পথচলা শুরু হয়ে অদ্যাবধি হাজীগঞ্জের উন্নয়নে কাজ করছে মানবসমাজ পত্রিকাটি। পত্রিকার সবচেয়ে স্বচ্ছতা ও জবাবদিহীতার বিষয় হচ্ছে কোন রাজনৈতিক লেজুড়বৃত্তি থেকে নিজেদেরকে নিরপেক্ষ রাখা। যেটা সাপ্তাহিক মানবসমাজ শুরু থেকেই এই ধারা অব্যাহত রেখেছে।’ অনলাইন সাংবাদিকতার বিষয়ে বক্তারা বলেন, ‘সমাজ ও রাষ্ট্রের প্রয়োজনে তথ্য ও প্রযুক্তি আমাদেরকে অনেক কঠিন কাজ সহজ করে দিলেও অনলাইনের অপব্যবহারে সংবাদপত্র হোঁচট খাচ্ছে। যারা অনলাইনের কথা বলে সাংবাদিক পরিচয় দিয়ে সমাজে বিভিন্ন প্রকার অন্যায়ের সাথে যুক্ত রয়েছে তাদের সাথে হাজীগঞ্জ উপজেলার মাঠ পর্যায়ের সাংবাদিক তথা প্রেসক্লাবের কোন সম্পৃক্ততা নেই। তাই হাজীগঞ্জের উন্নয়নে যারা বাধা হয়ে দাঁড়াবে তাদের বিরুদ্ধে সমাজ সচেতন ব্যক্তিরাই সবার আগে এগিয়ে আসতে হবে।’ সমকালীন বিষয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি ও হাজীগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং হাজীগঞ্জ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের সভাপতি মাহবুবুল আলম চুন্নু বলেন, ‘হাজীগঞ্জে বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভুয়া তথা পড়ালেখা জানা নেই এমন ডাক্তারদের ছড়াছড়ি লক্ষ্য করা যাচ্ছে তাদের বিরুদ্ধে সাংবাদিকদের এগিয়ে আসতে হবে। তাদের লেখনীর মাধ্যমে প্রমাণ করতে হবে তারা এই মাটি ও মানুষের সন্তান। মানুষের মৌলিক অধিকার চিকিৎসা সেবা যেনো কোন হায়েনার হিং¯্র থাবার কবলে না পড়ে সেই বিষয়ে নজরদারি করাও মাঠ পর্যায়ের সাংবাদিকদের দায়িত্ব। যারা হাজীগঞ্জের সন্তান তারা হাজীগঞ্জের মানুষকে ভালোবেসে এই নৈতিক দায়িত্বটুকু পালন করতে হবে। না হলে সাংবাদিক হিসেবে নিজেদের পরিচয় অর্থবহ হবে না।
    সাপ্তাহিক মানবসমাজ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও হাজীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাফিউল বাসার রুজমনের সভাপতিত্বে সংবর্ধিত হিসেবে বক্তব্য রাখেন সাপ্তাহিক মানবসমাজ পত্রিকার মহিলা সম্পাদিকা ও হাজীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক সাবিহা সুলতানা এবং হাজীগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ও হাজীগঞ্জ পৌরসভার ১নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর সাংবাদিক মো. হাবিবুর রহমান।
    মানবসমাজ পত্রিকার নির্বাহী সম্পাদক মনিরুজ্জামান বাবলুর সঞ্চালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি চাঁদপুর জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক মো. সফিকুর রহমান, হাজীগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য খালেকুজ্জামান শামীম, হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মুন্সী মোহাম্মদ মনির, সাপ্তাহিক নতুনের ডাক পত্রিকার সম্পাদক মো. মহিউদ্দিন আল আজাদ, সাপ্তাহিক আমার কন্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো. কামাল হোসেন, দৈনিক আজকের দেশকন্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো. এনায়েত মজুমদার, হাজীগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি কামরুজ্জামান টুটুল।
    অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাজীগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা কার্যকরি সভাপতি রোটা. আলী আশরাফ দুলাল, হাজীগঞ্জ আইডিয়াল কলেজ অব এডুকেশনের অধ্যক্ষ মো. জাহাঙ্গির আলম প্রধানিয়া, হাজীগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ও মানবসমাজ পত্রিকার উপদেষ্টা সম্পাদক গাজী মো. সালাউদ্দিন, উদীচী শিল্পি গোষ্ঠী হাজীগঞ্জ শাখার সভাপতি মাস্টার মো. সানাউল্যাহ, হাজীগঞ্জ প্রাথমিক শিক্ষক সমিতির সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন চৌধুরী, হাজীগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক মো. শাহীদুজ্জামান ঝুটন, হাজীগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি মো. হাবিবুর রহমান জীবন, সাপ্তাহিক মানবসমাজ পত্রিকার প্রতিষ্ঠাতা বার্তা সম্পাদক ও হাজীগঞ্জ প্রেসক্লাবের সদস্য মো. হাছান মাহমুদ, সদস্য এসএম চিশতী, হাজীগঞ্জ প্রেসক্লাবের যুগ্ন-সম্পাদক ইমাম হোসেন হীরা, সাংগঠনিক সম্পাদক খন্দকার আরিফ, কার্যকরি সদস্য মো. কবির হোসেন, মো. হাছান সর্দার, আপ্যায়ন সম্পাদক ওমর দাস, হাজীগঞ্জ প্রেসক্লাবের সদস্য ও সাপ্তাহিক হাজীগঞ্জ পত্রিকার বার্তা সম্পাদক সাইফুল ইসলাম, সদস্য মো. আবুল কাশেম মুন্সী, হাজীগঞ্জ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সবুজ ভদ্র।

    অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হাজীগঞ্জ প্রেসক্লাবের ও মানবসমাজ পত্রিকার সহ-সম্পাদক গাজী মো. নাছির উদ্দিন, হাজীগঞ্জ প্রেসক্লাবের প্রচার সম্পাদক ও সাপ্তাহিক মানবসমাজ পত্রিকার মফস্বল সম্পাদক এসএম মিরাজ মুন্সী, ক্রীড়া ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক এবং সাপ্তাহিক মানবসমাজ পত্রিকার নিজস্ব প্রতিনিধি মো. আলমগীর কবির, সহ-সম্পাদক মো. জসীম উদ্দিন, হাবিবুর রহমান পলাশ, হাজীগঞ্জ প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ও মানবসমাজ পত্রিকার নিজস্ব প্রতিনিধি পাপ্পু মাহমুদ, হাজীগঞ্জ প্রেসক্লাবের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক এবং মানবসমাজ পত্রিকার নিজস্ব প্রতিনিধি আবু তাহের মিসবাহ, হাজীগঞ্জ প্রেসক্লাবের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং মানবসমাজ পত্রিকার বার্তা সম্পাদক মোঃ মনজুর আলম পাটওয়ারী, মানবসমাজ পত্রিকার চাঁদপুর সদর প্রতিনিধি ইমাম হোসেন ইমন, সাংবাদিক হাবিবুর রহমান, গাজী মো. মহিউদ্দিন, কম্পিউটার ইনচার্জ সৈকত, কলেজ প্রতিনিধি সাহানা আক্তার, পত্রিকা বিলিকারক মো. ওমর আলী মুন্সী, অফিস সহকারি মো. হাছান সহ হাজীগঞ্জ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের সদস্য ও সাপ্তাহিক মানবসমাজ পত্রিকার পাঠক, শুভাকাঙ্খিগণ উপস্থিত ছিলেন।

    webnewsdesign.com

     

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন