• শিরোনাম

    সর্দারকে বৈদ্যুতিক খুঁটিতে বেঁধে রাখলো শ্রমিকরা

    নিজস্ব প্রতিবেদক | ০১ জুন ২০২০ | ৭:৫১ পূর্বাহ্ণ

    সর্দারকে বৈদ্যুতিক খুঁটিতে বেঁধে রাখলো শ্রমিকরা

    বেনাপোল স্থলবন্দরের শ্রমিকদের পাওনা এক কোটি ৩২ লাখ দিতে অপারগতা প্রকাশ করায় ক্ষুব্ধ শ্রমিকরা সর্দার রকিব উদ্দীন নকি মোল্লাকে সড়কের পাশে বৈদ্যুতিক খুঁটিতে পিঠমোড়া দিয়ে বেঁধে রাখে। পরে প্রভাবশালীদের হস্তক্ষেপে টাকা পরিশোধের প্রতিশ্রুতি দিলে তাকে ছেড়ে দেয়া হয়।

    রোববার (৩১ মে) বিকালে বেনাপোল ৮৯১ হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সামনে এ ঘটনা ঘটে।

    জানা গেছে, স্থানীয় প্রভাবশালী শ্রমিক ও আওয়ামী লীগের নেতারা ৭০ লাখ টাকা পরিশোধের চুক্তিতে তাকে মুক্ত করে। অভিযুক্ত নকিমোল্লা বেনাপোল পৌরসভার বড়আচড়া ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বন্দরের ৮৯১ শ্রমিক ইউনিয়নের গ্রুপ সর্দার।

    সাধারণ শ্রমিকরা বলেন, ঘাম ঝরানো ১ কোটি ৩২ লাখ টাকা আত্মসাৎ করেছে ৮৯১ শ্রমিকের সর্দার রকিব উদ্দীন নকি মোল্লা। বার বার সময় নিয়ে প্রতারণা করছিল। অবশেষে শ্রমিকরা তাকে টাকা আদায়ে বেঁধে রাখে। পরে প্রভাবশালী শ্রমিক নেতা ও স্থানীয় আওয়ামী লীগের নেতাদের মাধ্যমে ৭০ লাখ টাকায় মীমাংসা হয়েছে। বাকি টাকা আমরা আর ফেরত পাবো না বলে তারা জানিয়েছেন। আমাদের জমানো টাকা দিয়ে সে গরু, ৪টি ট্রাক ও জমি ক্রয় করেছে।

    বেনাপোল স্থলবন্দরের ৮৯১ শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি খলিলুর রহমান জানায়, স্থানীয় আওয়ামী লীগ নেতারা এসে তিন দফায় বৈঠক করে ৭০ লক্ষ টাকা পরিষদের অঙ্গীকার দিয়ে তাকে ছাড়িয়ে নিয়ে গেছে।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ