• শিরোনাম

    সরকারি চাল আত্মসাতের অভিযোগে দুই ইউপি সদস্য বরখাস্ত

    নিজস্ব প্রতিবেদক | ১৯ জুন ২০২০ | ৬:৩৩ অপরাহ্ণ

    সরকারি চাল আত্মসাতের অভিযোগে দুই ইউপি সদস্য বরখাস্ত

    পিরোজপুরের নাজিরপুরে সরকারি চাল আত্মসাতের অভিযোগে দুই ইউপি সদস্যকে বরখাস্ত করা হয়েছে।

    জানা গেছে, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় দরিদ্র জনসাধারণের জন্য বরাদ্দকৃত চাল আত্মসাৎ ও উপকারভোগীদের মধ্যে বিতরণে অনিয়মের অভিযোগে উপজেলার কলারদোয়ানিয়া ইউনিয়নের বরখাস্তকৃত ওই দুই ইউপি সদস্যরা হলেন, ওই ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ডের সদস্য মনিরুল ইসলাম ও আট নম্বর ওয়ার্ডের সদস্য আবুল কালাম।

    বৃহস্পতিবার বিকেলে স্থানীয় সরকার বিভাগের এ আদেশ হাতে পেয়েছেন বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ওবায়দুর রহমান। এর আগে গত বুধবার স্থানীয় সরকার বিভাগ থেকে তাদের বরখাস্তের আদেশ জারি করা হয়েছে।

    জানা গেছে, গেল ৯ এপ্রিল খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়ম ও আত্মসাতের অভিযোগে দুর্যোগ ব্যবস্থাপনা আইনের ৩৯ ধারার অপরাধ প্রমাণ হওয়ায় এবং দোষ স্বীকার করায় মোবাইল কোর্ট আইন ২০০৯ এর ৭ (২) ধারার বিধান মতে উপজেলার কলারদোয়ানিয়া ইউনিয়ন পরিষদের আট নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আবুল কালাম আকন ও চার নম্বর ওয়ার্ডের গ্রাম পুলিশ গোলাম মোস্তফাকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

    ওই দিনই তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক বরাবরে প্রতিবেদন দাখিল করেন ইউএনও মোহাম্মদ ওবায়দুর রহমান। এছাড়া একই অপরাধে দুই মে ওই ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. মনিরুল ইসলামকেও ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। তার বিরুদ্ধেও প্রচলিত আইনে ব্যবস্থা নেয়ার জন্য তিন মে জেলা প্রশাসক বরাবরে প্রতিবেদন দাখিল করেন ইউএনও ।

    এ ঘটনার প্রায় দুই মাস পরে গত বুধবার (১৭ জুন) স্থানীয় সরকার বিভাগ থেকে তাদের বরখাস্ত করে আদেশ জারি করা হয়েছে। পাশাপাশি কেন তাদেরকে পদ হতে চূড়ান্তভাবে অপসারণ করা হবে না তার জবাব পত্র প্রাপ্তির ১০ দিনের মধ্যে পিরোজপুর জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠাতে বলা হয়েছে।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ