• শিরোনাম

    সময় বাঁচাবে মগবাজার-মৌচাক ফ্লাইওভার

    | ২৬ অক্টোবর ২০১৭ | ৮:০৮ পূর্বাহ্ণ

    সময় বাঁচাবে মগবাজার-মৌচাক ফ্লাইওভার

    সময় বাঁচাবে মগবাজার-মৌচাক ফ্লাইওভার

    সময় বাঁচাবে মগবাজার-মৌচাক ফ্লাইওভার

    ছবি-ফাইল

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষের আর্থিক স্বচ্ছলতা বেড়েছে। আগের তুলনায় মানুষের আয় বৃদ্ধির ফলে রাস্তাঘাটে গাড়ির সংখ্যাও বাড়ছে। মগবাজার-মৌচাক ফ্লাইওভার রাজধানীর যানজট নিরসনে গুরত্বপূর্ণ ভূমিকা রাখবে। মানুষের যাতায়াতে সময় বাঁচবে ও কর্মচাঞ্চল্য বৃদ্ধি পাবে।

    আজ বৃহস্পতিবার দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মগবাজার-মৌচাক ফ্লাইওভার উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এ সব কথা বলেন।

    webnewsdesign.com

    প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের সাত বছরে দেশের উন্নয়ন সম্পূর্ণরুপে থেমে গিয়েছিল। ২০০৮ এর নির্বাচনে আওয়ামী লীগ সরকার গঠন করার পর থেকে দেশের সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। উন্নয়ন পরিকল্পনা গ্রহণের ফলে রাজধানীবাসীর অর্থনৈতিক উন্নতি হচ্ছে। আর্থিক স্বচ্ছলতা বেড়েছে।

    তিনি আরো বলেন, এক সময় একটি পরিবারে যেখানে একটি গাড়ি ব্যবহার হতো এখন সেখানে একই পরিবার দুই তিনটা করে গাড়ি ব্যবহার করছে।

    শেখ হাসিনা বলেন, আর্থিক স্বচ্ছলতা বৃদ্ধির প্রভাবে গাড়ির সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে এটি অর্থনৈতিক উন্নয়নের একটি সূচক। গাড়ির সংখ্যা বৃদ্ধির ফলে যানজটও বাড়ছে। এ যানজট নিরসনে একাধিক ফ্লাইওভার নির্মাণ করা হয়েছে। হাতিরঝিল প্রকল্প বাস্তবায়নসহ বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়নের কাজ চলছে।

    মগবাজার-মৌচাক একটি দীর্ঘ ফ্লাইওভার, এটি নগরীর যানজট নিরসনে গুরত্বপুর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, রাস্তাঘাট ও ফ্লাইওভার ব্যবহারে নগরবাসীকে যত্নবান হতে হবে। ট্রাফিক আইন মেনে চলতে হবে। তিনি বলেন, এটি দেশের সম্পদ, জাতীয় সম্পদ।

    শেখ হাসিনা বলেন, বিশ্বের বিভিন্ন দেশের কাছে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। এ দেশ আজ বিশ্ব দরবারে সম্মানজনক অবস্থানে আছে। এই সম্মানটুকু ধরে রাখতে হবে। সরকারের ধারাবাহিকতা অব্যাহত থাকলে যে উন্নয়ন গতিশীল হয় তা সকলেই দেখতে পাচ্ছে। ২০০৮ সালের নির্বাচনে বিজয়ী হয়ে পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নের কাজ এগিয়ে নিয়েছি। ২০১৪ সালের নির্বাচনে পুনরায় জয়ী হওয়ায় উন্নয়ন কার্যক্রমের ধারবাহিকতা বজায় রাখা সম্ভব হচ্ছে। ২০১৮ সালের শেষের দিকে অনুষ্ঠিতব্য জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ বিজয়ী হলে বর্তমান সময়ে নেয়া বিভিন্ন পরিকল্পনা ও কর্মসূচি বাস্তবায়ন সম্পন্ন করা সম্ভব হবে।

    প্রধানমন্ত্রী আরো বলেন, আওয়ামী লীগ সরকার আবার ক্ষমতায় এলে ২০২১ সালের মধ্যে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তোলা হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণে ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলাদেশ গড়ে তুলতে বর্তমান সরকার সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বলে তিনি মন্তব্য করেন।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
    দেশ ছাড়িয়ে বিদেশেও যাচ্ছে মতলবের ক্ষীর
    দেশ ছাড়িয়ে বিদেশেও যাচ্ছে মতলবের ক্ষীর