• শিরোনাম

    সম্রাট থেকে ‘ক্যাসিনো সম্রাট’ কিভাবে হলো?

    নিজস্ব প্রতিবেদক | ০৭ অক্টোবর ২০১৯ | ৯:৪০ পূর্বাহ্ণ

    সম্রাট থেকে ‘ক্যাসিনো সম্রাট’ কিভাবে হলো?

    ছবি সংগৃহীত

    স্কুলের গণ্ডি পেরুতে না পারা সম্রাট ছাত্র রাজনীতি না করলেও ১৯৯৩ সালে হঠাৎ করেই যুবলীগের রাজনীতিতে যুক্ত হন। ওয়ার্ড যুবলীগের কর্মী হিসেবেই বেপরোয়া হয়ে ওঠেন তিনি। বাবা লিফটম্যান হলেও রাজনীতির করে বিপুল সম্পদের মালিক বনে যান। ২০১২ সালে ঢাকা দক্ষিণ যুবলীগের সভাপতি পাওয়ার পর মতিঝিল ক্লাবপাড়ার ‘ক্যাসিনো সম্রাট’ হয়ে ওঠেন ইসমাইল হোসেন চৌধুরী।

    আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান শুরুর পর গা ঢাকা দেয়া সম্রাট হয়ে ওঠেন টক অফ দ্য টাউন। জুয়ার জগতে ক্যাসিনো সম্রাট নামেই পরিচিত তিনি।

    স্কুলের গণ্ডি পেরুতে পারেননি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। ছাত্র রাজনীতিও করা হয়নি। বাবা ছিলেন রাজউকের লিফটম্যান। অভাব অনটনের সংসার থেকে ১৯৯৩ সালে ঢাকা ওয়ার্ড যুবলীগের রাজনীতি শুরু করেন। ৫৩ নম্বর ওয়ার্ড যুবলীগের যুগ্ম সম্পাদকের দায়িত্ব পেয়ে হয়ে ওঠেন বেপরোয়া। রাজনৈতিক পট পরিবর্তনের সময় আত্মগোপনে থাকতেন তিনি।

    webnewsdesign.com

    ২০০৩ এর পর থেকে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে সখ্যতা গড়ে ওঠে। ২০০৬ সাল থেকে মতিঝিল ক্লাবপাড়ায় আনাগোনা বাড়ে তার। ২০১২ সালে ওমর ফারুক চৌধুরী যুবলীগের চেয়ারম্যান হওয়ার পর সম্রাট ঢাকা দক্ষিণ যুবলীগের সভাপতি হন। শুরু হয় ক্যাসিনো ব্যবসা।

    অবৈধ জুয়া বাণিজ্য করে হয়ে ওঠেন হাজার কোটি টাকার মালিক। সিঙ্গাপুরেও তার কাসিনো ব্যবসা আছে বলে খবর পাওয়া গেছে।
    ঢাকা দক্ষিণের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের চাঁদার টাকা আসতো সম্রাটের ফান্ডে। বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের টেন্ডারের নিয়ন্ত্রণ ছিল তার হাতে। পল্টন মতিঝিল এলাকার শীর্ষ সন্ত্রাসীদের আশ্রয় প্রশ্রয়দাতাও ছিল সম্রাট।

    বিপুল অর্থ আর রাজধানীতে ৭ থেকে ৮টি বাড়ির মালিক তিনি। সম্রাটের দুই স্ত্রী। দুই ছেলে থাকে কানাডায়। সিঙ্গাপুরেও বিলাসী জীবন যাপন করেন সম্রাট। মাদক চোরাচালানসহ ঢাকার বিভিন্ন থানায় সম্রাটের নামে চাঁদাবাজি ও হত্যার একাধিক মামলা রয়েছে।

    এদিকে সম্রাটের কাকরাইল কার্যালয়ে অভিযান শেষে রোববার (৬ অক্টোবর) সন্ধ্যার দিকে র‌্যাব-১ অধিনায়ক (সিও) লে. কর্নেল সারওয়ার বিন কাশেম বলেন, ‘আমরা সম্রাটকে আদালতে সোপর্দ করে রিমান্ড চাইব। সম্রাট যে ক্যাসিনোর সম্রাট হয়ে উঠেছেন, তার পেছনের গডফাদার ও পৃষ্ঠপোষক কারা, তাদেরও খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

    আগে থেকেই প্রশ্ন ওঠেছিল সম্রাটের পেছনে কেউ আছে কিনা? এ বিষয়ে আওয়ামী লীগের অনেক নেতাই বলেছেন, এ ঘটনার পর তাদের মূল দলই ভাবমূর্তির সংকটে পড়েছে। সেজন্য পেছনে কেউ থাকলে তাকেও খুঁজে বের করা উচিত বলে তারা জানিয়েছেন।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ