• শিরোনাম

    শিক্ষার্থীদের মুখস্থ বিদ্যার পাশাপাশি নৈতিক শিক্ষা দিতে হবে —– বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী মো. মানিক হোসেন

    | ০৫ জানুয়ারি ২০১৮ | ৫:১৪ পূর্বাহ্ণ

    শিক্ষার্থীদের মুখস্থ বিদ্যার পাশাপাশি নৈতিক শিক্ষা দিতে হবে —– বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী মো. মানিক হোসেন

    ফরিদগঞ্জ ফিরোজপুর সপ্রাবিতে শিক্ষকদের বিদায় ও শিক্ষার্থীদের টিফিন বক্স বিতরণ
    শিক্ষার্থীদের মুখস্থ বিদ্যার পাশাপাশি নৈতিক শিক্ষা দিতে হবে
    —– বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী মো. মানিক হোসেন

    নিজস্ব প্রতিবেদক

    ফরিদগঞ্জ উপজেলার ১৪৯নং ফিরোজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকদের বিদায় ও শিক্ষার্থীদের মাঝে টিফিন বক্স বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী মো. মানিক হোসেন। তিনি তার বক্তব্যে বলেন, বিদ্যালয় হলো ছোট্ট সোনামনিদের সবচেয়ে আকর্ষণীয় জায়গা। এখান থেকে তারা শিক্ষা লাভ করে। তাই প্রত্যেক শিক্ষা-প্রতিষ্ঠানের পরিবেশ সুন্দর এবং পরিচ্ছন্ন রাখতে হবে। তাদের পড়া লেখার পাশাপাশি খেলাধূলার পরিবেশ সৃষ্টি করে দিতে হবে। শিক্ষার্থীদের শুধুমাত্র মুখস্থ বিদ্যা শিখালেই হবে না, তাদের নৈতিক শিক্ষা দিতে হবে। শিশুদের সুস্থ্য, সুন্দর এবং মেধা সম্পন্ন ভবিষ্যৎ প্রজন্ম গড়ে তুলতে বিদ্যালয়ে টিফিন বক্স বিতরণ করা হয়েছে।
    তিনি আরো বলেন, বর্তমান সরকার সারাদেশের ন্যায় চাঁদপুর জেলায়ও শিক্ষার মানোন্নয়নে বিভিন্ন বিদ্যালয়েন ভবনসহ উন্নয়ন করে যাচ্ছে। ফরিদগঞ্জ উপজেলার ১৪৯নং ফিরোজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আশপাশে ২/৩ কিলোমিটারের মধ্যে কোন বিদ্যালয় নেই। তাই এ এলাকার কোমলমতী শিশুদের একমাত্র শিক্ষাস্থান এ বিদ্যালয়। এটি জরাঝীর্ন অবস্থায় পড়ে রয়েছে। এখানে প্রথম শ্রেণী থেকে ৫ম শ্রেণী পর্যন্ত পড়া লেখা হয়। এ বিদ্যালয়ে ২/৩ শ’ শিক্ষার্থীর জন্য মাত্র ৩জন শিক্ষক রয়েছে। ৩জন শিক্ষকের মধ্যে ১জন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। তাই জেলা প্রশাসক, প্রাথমিক শিক্ষা অফিসারের প্রতি আহ্বান এ বিদ্যালয়ের প্রতি সুদৃষ্টি কামনার জন্য।
    বিদ্যালয় সহকারী শিক্ষক মো. ছফিউল্যা মাস্টারের সভাপতিত্বে এবং সহকারী শিক্ষিকা হাছিনা আক্তারের পরিচালনায় বক্তব্য রাখেন, বিশিষ্ট সমাজ সেবক মো. ইয়াছিন হোসেন মিলন মেম্বার, দক্ষিণ রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুর রহমান, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু তাহের মাস্টার, বিদায়ী বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক ছানা উল্যা মাস্টার, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি নজির আহম্মেদ মাস্টার, আমিন উল্যা মাস্টার, আবুল বাশার, খায়রুল আলম সাগর, সাংবাদিক শেখ আল মামুন প্রমুখ।
    এসময় বিদ্যালয়ে সহকারি শিক্ষিকা আমেনা আক্তারসহ বিদ্যালয় পরিচালনা কমিটির অন্যানন্য সদস্য, অবিভাবক ও কোমলমতি শিক্ষার্থীবৃন্দরা উপস্থিত ছিলেন।
    বক্তব্য শেষে বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক ছানা উল্যা মাস্টারকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়। সবশেষে বিদ্যালয়ের ভূমিদাতা মরহুম মফিজুর রহমানের ছেলে বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী মো. মানিক হোসেনের ব্যাক্তিগত অর্থায়নে প্রায় ২ শতাধিক শিক্ষার্থীদের মাঝে টিফিন বক্স বিতরণ এবং প্রথম থেকে পঞ্চম শ্রেণীর মেধা অনুশারে ১৫জনকে শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ দেয়া হয়। বর্তামান সভাপতি শারিরিক অসুস্থতার কারণে তিনি স্বেচ্ছায় এ পথ থেকে সরে যাওয়ার ঘোষনা দেন এবং এ পদে বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী মো. মানিক হোসেনের নাম ঘোষনা দেন।

    webnewsdesign.com

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন