• শিরোনাম

    শাহরাস্তি পৌর ভবনের সামনের সরকারি খাল দখল

    শাহরাস্তি প্রতিবেদক | ১৪ অক্টোবর ২০১৯ | ৬:১৭ পূর্বাহ্ণ

    শাহরাস্তি পৌর ভবনের সামনের সরকারি খাল দখল

    ছবি সংগৃহীত

    বর্তমান সময়ে শাহরাস্তি পৌর এলাকার প্রধান সমস্যা হিসেবে দেখা দিয়েছে খাল দখল। প্রশাসনের কোনো নজরদারি না থাকায় ইতিমধ্যে পৌর এলাকার অনেক খালই ভরাট করে দখলে নিয়েছে প্রভাবশালীরা। শুধু তাই নয়, খালগুলো ভরাট করে ইমারত নির্মাণ করায় এরই মধ্যে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে জলাবদ্ধতা দেখা দিয়েছে। পৌরসভার বিভিন্ন ওয়ার্ড থেকে প্রতিনিয়ত জলাবদ্ধতার অভিযোগ শোনা যাচ্ছে।

    বড় আশ্চর্যের বিষয় হলো, শাহরাস্তি পৌর ভবনের সামনের সরকারি খালটি ইতিমধ্যে ভরাট করে নিয়েছে স্থানীয় প্রভাবশালী কিছু ব্যক্তি। খালটি ভরাট হওয়ায় পৌর এলাকার ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের জনগণ চরম ভোগান্তিতে পড়েছেন। দেখা দিয়েছে ওই এলাকায় পানিবাহিত রোগ। জলাবদ্ধতার হাত থেকে রক্ষা পেতে এলাকাবাসীর পক্ষে পৌরসভায় আবেদন করেছেন মোঃ আবু মুছা আল শিহাব নামের এক ব্যক্তি।

    তিনি তার অভিযোগে উল্লেখ করেন, ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের পানি নিষ্কাশনের একমাত্র পথ পৌর ভবনের সামনের খালটি। কতিপয় ব্যক্তি সরকারি খালটি ভরাট করে ইমারত নির্মাণ করার ফলে এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। তার এই অভিযোগপত্রটি আমলে নিয়ে পৌর মেয়র হাজী আবদুল লতিফ উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট সরকারি খাল ও পানি নিষ্কাশনের পথ অবৈধভাবে মাটি ভরাটের বিষয়ে ব্যবস্থাগ্রহণের জন্যে লিখিতভাবে জানান।

    webnewsdesign.com

    গত ২৮ আগস্ট মেয়র এ পত্র লিখেন। পত্র লেখার প্রায় দেড় মাস অতিবাহিত হলেও এ বিষয়ে প্রশাসনের কাছ থেকে কোনো পদক্ষেপ গ্রহণ না করায় এলাকাবাসীর মাঝে হতাশা বিরাজ করছে।

    এ বিষয়ে পৌর মেয়র হাজী আবদুল লতিফ জানান, আমি অভিযোগটি পাওয়ার পর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিতভাবে জানিয়েছি। এরপর কোনো খবর আমি জানি না। তিনি বলেন, আমার কাছে কোনো পুলিশ নেই, ম্যাজিস্ট্রেট নেই, আমি ইচ্ছা করলেই সব পারি না। যারা করবে তারা না করলে কী করার আছে।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ