• শিরোনাম

    শাহরাস্তিতে আর্সেনিক মুক্ত টিউবয়েল বিতরণে অনিয়ম

    মো. জামাল হোসেন | ১০ অক্টোবর ২০১৯ | ১১:৩৯ পূর্বাহ্ণ

    শাহরাস্তিতে আর্সেনিক মুক্ত টিউবয়েল বিতরণে অনিয়ম

    ছবি সংগৃহীত

    চাঁদপুরের শাহরাস্তি উপজেলার সূচীপাড়া দঃ ইউপিতে আর্সেনিক মুক্ত ডিপ টিউবয়েল বিতরণ নিয়ে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। এলাকাবাসির অভিযোগ সূত্রে জানা যায়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর্সেনিক মুক্ত কল বিভিন্ন ইউনিয়নের মাধ্যমে বিতরণ করেন।

    এতে ইউপি চেয়ারম্যান প্রয়োজনীয় পরিবারদেরকে বঞ্চিত করে অসৎ উপায়ে অর্থের বিনিময়ে মাত্র একটি পরিবারের জন্য একটি টিউবয়েল বিতরণ করেন। যা ব্যাথ রুমে ব্যবহৃত হয়। এই নিয়ে জনগনের আর্সেনিক মুক্ত পানির চাহিদা মেটাতে না পেরে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।

    সরজমিনে গিয়ে দেখা যায়, এমন কয়েকটি পরিবারকে একটি করে টিউবয়েল দিয়েছে চিত্র দেখা যায়। এই নিয়ে ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক মোঃ লোকমান হোসেন জানান, আর্সেনিক থেকে জনগনকে মুক্ত করতে সরকার গভির নলকূপের ব্যবস্থা করেছে।

    webnewsdesign.com

    সেই লক্ষ্যে প্রত্যেক ইউিনিয়ন পরিষদের মাধ্যমে ১২-১৫ পরিবারকে একটি করে টিওবয়েল দেওয়ার জন্য ব্যবস্থা থাকলে ও স্থানীয় ইউপি চেয়ারম্যান সরকারি কোনো নিয়ম নীতি তোয়াক্কা না করে নিজের মন গড়া মতে অর্থের বিনিময়ে নিজের পছন্দের লোকজনদের মাঝে একটি পরিবারকে একটি আর্সেনিক মুক্ত টিউবয়েল বিতরণ করেন।

    এই নিয়ে এলাকায় জনগনের মাঝে ক্ষোভ বিরাজ করছে। সাধারণ জনগন জানান, আমাদের একটি বাড়িতে ১৫-১৬টি পরিবার থাকা শর্তেও একটি গভির নলকুপ পাচ্ছি না। শুধু তাই নয়, এ ইউনিয়নে আরো অনেক বেশি পরিবার থাকা শর্তেও একটি টিউবয়েল পায় নি। চেয়ারম্যান নিজ ইচ্ছায় নিজ পছন্দে এ টিউবয়েল বিতরণ করছে।

    উক্ত টিউবয়েল বিতরন অনিয়মের অভিযোগে ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ জানান, যদি কেউ টিউবলের জন্য আবেদন করেন চেয়ারম্যান হিসেবে আমি তাকে সুপারিশ করতে হয়। সেক্ষেত্রে এই পরিবারটি কোনো রাজনৈতিক নেতা বা অন্য কোনো উপায়ে টেউবয়েল সংগ্রহ করে ব্যক্তিগত ভাবে তার নির্দিষ্ট জাগায় বসালে, সেক্ষেত্রে আমার করার কিছু থাকে না।

    আমার বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা সম্পন্ন মিথ্যা ও ভিত্তিহীন। অভিযোগকারীগণ বলেন, ভবিষ্যতে এলাকায় আর্সেনিক মুক্ত কল বিতরণে প্রকৃত উপকার ভোগী যেন বঞ্চিত না হয় সেজন্য মানণীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি সহ সংশ্লিষ্ট প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছি।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ