• শিরোনাম

    ‘শরীর’ না দিলে কমবে নম্বর! অধ্যাপকের প্রস্তাবে উত্তাল উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়

    | ২৯ মার্চ ২০১৮ | ১:২৬ অপরাহ্ণ

    ‘শরীর’ না দিলে কমবে নম্বর! অধ্যাপকের প্রস্তাবে উত্তাল উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়

    কুপ্রস্তাবে সাড়া না দিলে কমিয়ে দেওয়া হবে নম্বর। এক অধ্যাপকের বিরুদ্ধে এমনই অভিযোগে উত্তাল হল উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়। দিনভর চলল ধর্না-বিক্ষোভ।

    অভিযোগের তির উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক দিলীপ রায় চৌধুরীর দিকে। ছাত্রীদের অভিযোগ, মাঝেমাঝেই যৌন নিগ্রহের চেষ্টা করতেন অভিযুক্ত ওই শিক্ষক। তিনি ওই বিভাগের কন্ট্র্যাক্টচুয়াল শিক্ষক। তাঁর কুপ্রস্তাবে রাজি না হলেই পরীক্ষায় নম্বর কমিয়ে দেওয়ার ভয় দেখাতেন সেই শিক্ষক। কখনও আবার ইচ্ছাকৃত ভাবে খাতায় কম নম্বর দিয়ে ছাত্রীদের শাসানো হত বলে অভিযোগ।

    জানা গিয়েছে, বহু মাস ধরেই নাকি সেই অধ্যাপক এমন কাজ করে চলেছেন। প্রথমদিকে কেউ মুখ খুলতে না চাইলেও, মাস তিনেক আগে এ নিয়ে ছাত্রছাত্রীরা অভিযোগ জানান বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে। পড়ুয়াদের দাবি, তাঁদের অভিযোগের পরেও কোনও ব্যবস্থাই নেয়নি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। অধ্যাপকের এহেন অপকর্ম মেনে নিতে না পেরে বুধবার বিক্ষোভে নামেন ছাত্রছাত্রীরা। কার্যত বিশ্ববিদ্যালয়ে বন্ধ থাকে পঠনপাঠন। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ধর্নায় বসেন ছাত্রছাত্রীরা।

    বিক্ষোভের জেরে দিলীপ রায় চৌধুরী ঢুকতে পারেননি তাঁর নিজের বিভাগে। তাঁর বিরুদ্ধে ওঠা ভয়ঙ্কর অভিযোগকে নস্যাৎ করে দিলীপ রায় চৌধুরীর দাবি, তাঁকে বদনাম করার চেষ্টা চলছে। পুরোটাই তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র।

    সুত্র-এবেলা

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ