• শিরোনাম

    রোহিঙ্গা অধিকার কর্মীদের এ্যাকাউন্ট স্থগিত করছে ফেসবুক

    | ২০ সেপ্টেম্বর ২০১৭ | ৪:৫২ অপরাহ্ণ

    রোহিঙ্গা অধিকার কর্মীদের এ্যাকাউন্ট স্থগিত করছে ফেসবুক

    লিপি পারভীন: রোহিঙ্গা অধিকার কর্মীদের এ্যাকাউন্ট স্থগিত করছে ফেসবুক কর্তৃপক্ষ। শুধু তাই নয়, তাদের এ্যাকাউন্ট থেকে রোহিঙ্গা ইস্যু সংক্রান্ত সব ধরণের পোস্ট বাতিল করেছে ফেসবুক। মার্কিন পত্রিকা ডেইলি বিস্ট’র প্রকাশিত এক প্রতিবেদন থেকে বিষয়টি জানা যায়।

    বর্তমানে মিয়ানমারে মুসলিম রোহিঙ্গাদের উপর অমানবিক নির্যাতন করা হচ্ছে। রোহিঙ্গারা দেশ ছেড়ে বাংলাদেশসহ অন্যান্য দেশে পালিয়ে যাচ্ছে। সর্বস্ব হারিয়ে অসহায়ভাবে মানবেতর জীবন যাপন করছে। তাদের অধিকার আদায়ের লক্ষ্যে বেশ কিছু মানুষ তাদের পাশে দাঁড়িয়েছেন। মুসলিম রোহিঙ্গাদের নিয়ে বেশ কিছু তথ্যচিত্র তৈরী করেছেন তারা। এসব তথ্যচিত্র নিজেদের ফেসবুক ওয়ালে পোস্ট করায় তাদের এ্যাকাউন্ট স্থগিত করেছে ফেসবুক। সেই সঙ্গে পোস্টগুলোও মুছে দিয়েছেন।

    এ বিষয়ে জানতে চাইলে ফেসবুকের এক মুখপাত্র রুচিকা ভট্টাচার্য জানান, তাদের প্রতিষ্ঠানের নীতি বর্হিভূত কোন বিষয় তারা ফেসবুকে প্রকাশ করবেন না। ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ফেসবুকের মাধ্যমে অনেক ফেক নিউজ প্রচারিত হয়েছিল। যে কারণে যুক্তরাষ্ট্রের কাছে অসংখ্য জবাবদিহিতা করতে হয়েছিল তাদের। তাই এ ধরনের কোন বিতর্কিত ইস্যুতে ফেসবুক জড়াতে চায় না বলে তারা এই সিদ্ধান্ত নিয়েছেন। জি নিউজ

    webnewsdesign.com

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    হাজীগঞ্জে হাছান ট্রাভেলস উদ্বোধন
    হাজীগঞ্জে হাছান ট্রাভেলস উদ্বোধন