• শিরোনাম

    রোহিঙ্গাদের দেখতে গেলেন ৩ বিদেশি পররাষ্ট্রমন্ত্রী

    | ১৯ নভেম্বর ২০১৭ | ৯:০২ পূর্বাহ্ণ

    রোহিঙ্গাদের দেখতে গেলেন ৩ বিদেশি পররাষ্ট্রমন্ত্রী

    রোহিঙ্গাদের দেখতে গেলেন ৩ বিদেশি পররাষ্ট্রমন্ত্রী

    অনলাইন ডেস্ক

    মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনের মুখে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের দুর্দশা দেখতে কক্সবাজারে গেছেন তিন বিদেশি পররাষ্ট্রমন্ত্রী। তারা হলেন—জাপানের পররাষ্ট্রমন্ত্রী তারো কোনো, জার্মানির পররাষ্ট্রমন্ত্রী সিগমার গ্যাব্রিয়েল ও সুইডেনের পররাষ্ট্রমন্ত্রী মারগট ওয়ালস্টার।

    রোববার বেলা পৌনে ১২টার দিকে তারা কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান। এরপর বিশেষ বাসে উখিয়া ও টেকনাফের বালুখালী, কুতুপালং ক্যাম্প পরিদর্শনের জন্য রওনা হয়েছেন তারা। তাদের সঙ্গে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) পররাষ্ট্রবিষয়ক প্রধান ফেদেরিকো মঘেরিনিও আছেন।

    এরআগে সকাল সাড়ে নয়টার দিকে তেজগাঁও বিমানঘাঁটি থেকে তিনটি হেলিকপ্টারে করে কক্সবাজারের উদ্দেশে রওনা হন তারা। এর নেতৃত্ব দিচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। কক্সবাজার পৌঁছে উখিয়া ও টেকনাফের বালুখালী, কুতুপালংসহ বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। একইসঙ্গে রাখাইন থেকে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের সঙ্গেও কথা বলবেন।

    webnewsdesign.com

    কক্সবাজার রওনা হওয়ার আগে সকালে সফররত জাপানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় দ্বিপক্ষীয় বৈঠক করেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী। বৈঠকে রোহিঙ্গা সংকট কাটাতে জাপানের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ। জাপানের পক্ষ থেকেও সহযোগিতার আশ্বাস দেয়া হয়েছে। ক্যাম্প পরিদর্শন শেষে বিকালে অতিথিদের ঢাকায় ফিরবেন। রাতেই ২০ ও ২১ নভেম্বর মিয়ানমারের নেইপিদোতে অনুষ্ঠেয় আসাম সম্মেলনে যোগ দিতে ঢাকা ত্যাগ করবেন তারা।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ