• শিরোনাম

    যেভাবে জানা যাবে জেএসসি-পিইসির ফল

    | ৩০ ডিসেম্বর ২০১৭ | ৫:৫৪ পূর্বাহ্ণ

    যেভাবে জানা যাবে জেএসসি-পিইসির ফল

    যেভাবে জানা যাবে জেএসসি-পিইসির ফল

    অনলাইন ডেস্ক

    প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট ও জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে শনিবার। আজ বেলা ১০টার দিকে গণভবনে ফলাফলের সারসংক্ষেপ তুলে দেয়া হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে। পরে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জেএসসির এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান নিজ নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে পিইসির ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন।

    যেভাবে জানা যাবে ফল : আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণার পরপরই তা ওয়েবসাইটে উন্মুক্ত করা হবে। এছাড়া স্ব স্ব প্রতিষ্ঠান নিজস্ব ই-মেইলে এ ফলাফল পাবে।  মোবাইল এসএমএস ও ইন্টারনেটের মাধ্যমে শিক্ষার্থীরা ফল জানতে পারবে।

    মোবাইলে ফল জানতে : JSC/JDC লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর (যেমন ঢাকার ক্ষেত্রে DHA) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সন লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে জানা যাবে কাঙ্ক্ষিত ফল। যেমন- JSC DHA 223657 2017 এবং Send করতে হবে 16222 নম্বরে।

    webnewsdesign.com

    ইন্টারনেটের মাধ্যমে ফল পেতে www.educationboardresults.gov.bd <http://www.educationboardresults.gov.bd/>-এ ঠিকানায় গিয়ে নির্দিষ্ট তথ্য দিয়ে ফল জানা যাবে। এছাড়া শিক্ষা মন্ত্রণালয়ের www.moedu.gov.bd <http://www.moedu.gov.bd/> থেকেও ফল জানা যাবে।

    প্রাথমিক শিক্ষা সমাপনীর ক্ষেত্রে DPE/EBT স্পেস দিয়ে প্রার্থীর নিজ উপজেলা/থানার কোড নম্বর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সন লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানা যাবে। এছাড়া প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট www.dpe.gov.bd <http://www.dpe.gov.bd/> এবং dperesult.teletalk.com.bd <http://dperesult.teletalk.com.bd/> থেকেও ফলাফল জানা যাবে।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন