• শিরোনাম

    মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপির প্রচেষ্টায় ১০০ কোটি টাকার ব্যয়ে অচিরেই শাহ্রাস্তির বিভিন্ন সড়কের সংস্কারের কাজ শুরু!

    | ১২ নভেম্বর ২০১৭ | ৫:৩৩ পূর্বাহ্ণ

    মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপির প্রচেষ্টায় ১০০ কোটি টাকার ব্যয়ে অচিরেই শাহ্রাস্তির বিভিন্ন সড়কের সংস্কারের কাজ শুরু!

    স্থানীয় সংসদ মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপির প্রচেষ্টায়
    ১০০ কোটি টাকার ব্যয়ে অচিরেই শাহ্রাস্তির বিভিন্ন সড়কের সংস্কারের কাজ শুরু!
    শাহ্রাস্তি প্রতিবেদক॥


    সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী স্থানীয় সাংসদ মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপির প্রচেষ্টায় শাহ্রাস্তির প্রধান সড়ক সহ দুইটি সড়ক প্রায় একশত কোটি টাকার ব্যায়ে অচিরে সংস্কারের কাজ শুরু হতে যাচ্ছে। শাহ্রাস্তি বাসির দীর্ঘদিনের প্রাণের দাবি সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শাহরাস্তির দোয়াভাঙ্গা-পানিওয়ালা (রামগঞ্জ) ও চাটখিল- ভায়া মেহার কালিবাড়ি-চিতোষী সড়ক দু’টির সম্প্রসারণ এবং পুর্ণ নির্মাণ কাজ সম্পন্ন হতে যাচ্ছে।

    আগামী কয়েক মাসের মধ্যে উপজেলার প্রধান দু’টি সড়কের মেগাপ্রকল্পটি উন্নয়নের মহাসড়কে যুক্ত হওয়ার খবর নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট দপ্তর ও দলীয় দায়ীত্বশীল নেতারা।

    webnewsdesign.com

    সংশ্লিষ্ট সুত্র জানাযায়, সড়ক দু’টির উন্নয়নের ব্যাপারে চাঁদপুর-৫ আসন হাজিগঞ্জ-শাহরাস্তি উপজেলা নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর (অব:) রফিকুল ইসলাম বীর উত্তম সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীকে ডিওসহ নানামুখী তৎপরতা চালান।

    যার ফলশ্রুতিতে চলতি বছরের ১১ অক্টোবর সংসদ সদস্যর ডিও গভ: ফাইল-২, চিঠি-২ এর প্রেক্ষিতে মন্ত্রী তাঁর দপ্তর থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নিদের্শ দিয়ে প্রধান প্রকৌশলী, সড়ক ও জনপথ অধিদপ্তর ঢাকাকে চিঠি প্রেরণ করেন। (যার স্মারক নং-সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের পত্র নং-৩৫.০০.০০০০.০১৫.২৬.০১২.১৩ (অংশ-১)-৯৭০) তারিখ ২৮ অক্টোবর ২০১৫।

    তা ছাড়া সড়ক দু’টি নির্মানের ব্যাপারে ২০১৭ সালের ২৪ মে পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে এ বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। প্রধান প্রকৌশলী, সওজ অধিদপ্তরের ০৪-১০-২০১৭ ইং তারিখের ৫২৬- প্রঃ প্রঃ নং সূত্রের আলোকে “জেলা মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ (কুমিল্লা জোন)” প্রকল্পটি অনুমোদনের লক্ষ্যে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য ডিপিপিকে নিদের্শক্রমে কাগজপত্রাদি প্রেরণ করেন।

    দোয়াভাঙ্গা-শাহরাস্তি-পানিওয়ালা(রামগঞ্জ) সড়কের প্রাক্কলিত ব্যয় ধরা হয় প্রায় ৪৯ কোটি টাকা এবং চাটখিল-চিতোষী-শাহরাস্তি (কালিবাড়ি) সড়কের প্রাক্কলিত ব্যয় ধরা হয় প্রায় ৪২ কোটি টাকা। এ দিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: কামরুজ্জামান মিন্টু গণমাধ্যমকে জানান, ওই সড়ক দু’টি সম্প্রসারণ ও পুর্ন নির্মানের জন্য স্থানীয় সাংসদ দীর্ঘ দিন ধরে নানামুখী প্রচেষ্টা চালিয়ে এটি বাস্তবায়নের পথ সুগম করেছেন। আর কয়েক মাস পরেই শাহরাস্তি উপজেলাবাসী সহ পাশ্ববর্তী জেলার লোকজন এ সুফল ভোগ করবে ।
    স্থানীয় সাংসদ মেজর (অব:) রফিকুল ইসলাম বীর উত্তম জানান, রাস্তা ২টি পরিকল্পনা মন্ত্রণালয়ের সংসদীয় বৈঠকে অনুমোদন হয়েছে। অচিরেই বাকী প্রক্রিয়া সম্পন্ন করে টেন্ডারে যাবে। আশা করছি আগামী ২/৩ মাসের মধ্যে সকল প্রক্রিয়া সম্পন্ন করে রাস্তার কাজ শুরু হবে।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন