• শিরোনাম

    মিয়ানমার মূলত বড় কোন ফাঁদ তৈরি করছে (ভিডিও)

    | ২৬ সেপ্টেম্বর ২০১৭ | ৮:১৪ অপরাহ্ণ

    মিয়ানমার মূলত বড় কোন ফাঁদ তৈরি করছে (ভিডিও)

    অনলাইন ডেস্ক ॥ আগামী মাসে মিয়ানমারের একজন মন্ত্রী আমাদের দেশে আসছেন। এই বিষয়টাকে আমি যদি বাস্তবতার আলোকে বলতে চাই তাহলে আমি বলবো, মিয়ানমারের উপর একটা চাপ তৈরি হয়েছে আর মিয়ানমার সেই চাপকে সামলানোর চেষ্টা করছে। আর আমাদের থেকে তাদের চাপ সামলানোর ক্ষমতা অনেক বেশি এবং চাপ প্রয়োগ করার ক্ষমতাও অনেক বেশি। তারা যেটা করবে সেটা হচ্ছে, তারা বিশ্ববাসীকে জানাবে যে, আমরা আলোচনায় বসেছি। আমাদের কাছে মনে হয় এটা মিয়ানমার বড় কোন ফাঁদ তৈরির পরিকল্পনা করছে।

    মঙ্গলবার রাত্রে চ্যানেল আইয়ের আজকের সংবাদপত্র অনুষ্ঠানে এমন মন্তব্য করেন সাংবাদিক, গবেষক ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আফসান চৌধুরী।

    তিনি আরো বলেন, মিয়ানমারের ফাঁদটা এমন তবে পারে যে, তারা সবাইকে জানাবে যে, আমরা আসলে আলোচনায় বসতে চাই। সু চি বলেছে, আমরা বাছাই করে রোহিঙ্গাদের ফিরত নেব। এখন কথা হচ্ছে তাদেরকে বাছাই করবে কিভাবে? তারা তো আসলে কেউই আর মিয়ানমারের নাগরিক নেই। মিয়ানমার মূলত আমাদের দেশে বেশি করে লোক পাঠাচ্ছে আর ফেরত নিচ্ছে কম করে। এর মাধ্যমে যেটা হলো সেটা হচ্ছে এখন মিয়ানমার রোহিঙ্গা শূন্য আর আমাদের দেশে রোহিঙ্গার সংখ্যা হচ্ছে দশ লক্ষ।

    webnewsdesign.com

    আফসান চৌধুরী আরো বলেন, মিয়ানমার লোক পাঠিয়ে মূল বিষয়টাকে দ্বিপাক্ষিক করতে চাচ্ছে। আমার মনে হয় এটা আমাদে জন্য ভুল হবে। বিষয়টাকে কোন ভাবেই দ্বিপাক্ষিক করতে দেওয়া যাবে না।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন