• শিরোনাম

    মার্কিন জেনারেলের হুঁশিয়ারী ॥ কোরিয় উপদ্বীপে সংঘাত দিনে ২০ হাজার মানুষের প্রাণহানি ঘটাতে পারে

    | ২৬ সেপ্টেম্বর ২০১৭ | ৬:০৮ অপরাহ্ণ

    মার্কিন জেনারেলের হুঁশিয়ারী ॥ কোরিয় উপদ্বীপে সংঘাত দিনে ২০ হাজার মানুষের প্রাণহানি ঘটাতে পারে

    অনলাইন ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের বিমান বাহিনীর অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল রবার্ট জিভেনস উত্তর কোরিয়ার সঙ্গে যুদ্ধ বেঁধে গেলে তা তৃতীয় বিশ্ব যুদ্ধের দিকে মোড় নিতে পারে এবং তা হলে দিনে ২০ হাজার মানুষ মারা যেতে পারে। এছাড়া আহত হবে অগণিত মানুষ। উত্তর কোরিয়া জনসংখ্যা হচ্ছে ২৮ মিলিয়ন। স্টার ইউকে

    মার্কিন এই জেনারেল বলছেন, অনেক আমেরিকান মনে করছেন যে উত্তর কোরিয়ার সঙ্গে যুদ্ধ বেঁধে গেলে তা হয়ত ইরাক, আফগানিস্তান, লিবিয়া বা সিরিয়ার মত হতাহতের ঘটনা ঘটতে পারে কিন্তু বাস্তবে তা হবে আরো ভয়াবহ। উত্তর কোরিয়া হেওে গেলেই এধরনের যুদ্ধের অবসান হতে পারে কেবল তবে সেজন্যে অনেক মূল্য দিতে হবে।

    একসময়ে কোরিয় উপদ্বীপে পেশাগত দায়িত্ব পালনের অভিজ্ঞতা থেকে এই মার্কিন জেনারেল বলেন, শাসনকাল টিকিয়ে রাখার জন্যে কিংবা সর্বাত্মক জয়লাভের জন্যে উত্তর কোরিয়া মরিয়া হয়ে যুক্তরাষ্ট্রে আঘাত হানার চেষ্টা করবে। তারা জয়লাভ করবে না কিন্তু তার জন্যে চেষ্টা করবে তা গ্যারান্টি দিয়ে বলতে পারি।

    webnewsdesign.com

    মার্কিন জেনারেল এও বলেন, যুক্তরাষ্ট্রের কৌশলগত বোমারু বিমানগুলো উত্তর কোরিয়া ভূপাতিত করতে সক্ষম। এজন্যে তাদের যুক্তরাষ্ট্রের আকাশ সীমা লঙ্ঘন করতে হবে না।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন