• শিরোনাম

    ভিটামিন এ খাইয়ে আপনার শিশুকে ঝুঁকি মুক্ত রাখুন —– মেয়র আ.স.ম মাহবুব উল আলম লিপন

    | ২৩ ডিসেম্বর ২০১৭ | ২:২৮ অপরাহ্ণ

    ভিটামিন এ খাইয়ে আপনার শিশুকে ঝুঁকি মুক্ত রাখুন —– মেয়র আ.স.ম মাহবুব উল আলম লিপন

     

    হাজীগঞ্জ পৌরসভায় শিশুদের ভিটামিন ‘এ’ খাওয়ালেন মেয়র
    ভিটামিন এ খাইয়ে আপনার শিশুকে ঝুঁকি মুক্ত রাখুন
    —– মেয়র আ.স.ম মাহবুব উল আলম লিপন
    নিজস্ব প্রতিবেদক॥
    “ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান” এই স্লোগানকে সামনে রেখে হাজীগঞ্জ পৌরসভায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্ভোধন করলেন পৌর মেয়র আসম মাহবুব-উল আলম লিপন।

    শনিবার পৌর ৬নং ওয়ার্ডে ক্যাম্পেইনের উদ্বোধণী অনুষ্ঠানে তিনি বলেন, আজ সারা বাংলাদেশে একযোগে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের মাধ্যমে শিশুদের ভিটামিন ‘এ’ খাওয়ানো হচ্ছে।

    হাজীগঞ্জ পৌরসভায়ও ১২টি ওয়ার্ডে ৩৪টি কেন্দ্রে ৬-১১ মাস বয়সি ৮৪০ ও ১২-৫৯ মাস বয়সি ৭,২৭৬ জন শিশুকে ভিটামিন ‘এ’ খাওয়ানো হবে।
    এ সময় মেয়র অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, নিজ সন্তানকে ভিটামিন ‘এ’ খাওয়াতে হবে এবং পাড়া-প্রতিবেশী সবাইকে বিষয়টি জানাতে হবে। যাতে কোন শিশু ক্যাম্পেইন থেকে বাদ না পড়ে। এ ছাড়া জন্মের পর নবজাতক শিশুকে শালদুধসহ মায়ের দুধ খাওয়াতে হবে।

    webnewsdesign.com

    কোন অবস্থাতেই নবজাতক শিশুকে পানি, মধু, চিনি ও মিসরির পানি খাওয়ানো যাবে না। শিশুর বয়স ৬ মাস পূর্ণ হলে মায়ের দুধের পাশাপাশি পরিমাণ মত ঘরে তৈরি সুষম খাবার খাওয়া দিতে হবে এবং নিয়মিত ভিটামিন ‘এ’ খাওয়ানোসহ টিকাগুলো দিতে হবে।

    এ সময় আরো বক্তব্য রাখেন, পৌর ৬নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ¦ আবু বকর সিদ্দিক, সূর্যের হাসি ক্লিনিকের উপজেলা ম্যানেজার আবু ছাইদ, পৌর টিকাদান সুপারভাইজার আব্দুল মালেক (ভারপ্রাপ্ত), টিকাদান সুপারভাইজার ফেরদৌসি আক্তার। উপস্থিত ছিলেন, পৌর ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহআলম, পৌর যুবলীগ নেতা জাহাঙ্গীর আলমসহ পৌর কর্মকর্তা-কর্মচারী।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন