• শিরোনাম

    ভিআইপি হাসপাতালের ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু

    | ১৪ অক্টোবর ২০১৭ | ৩:১১ অপরাহ্ণ

    ভিআইপি হাসপাতালের ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু

    প্রসূতি মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে
    ভিআইপি হাসপাতালের ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু
    নিজস্ব প্রতিবেদক॥

    হাজীগঞ্জের ভিআইপি হাসপাতালে সিজার করতে এসে ভুল চিকিৎসা হয়ে এক নবজাতকের মৃত্যুর ঘটনা ঘটেছে। অস্ত্রোপচারে অতিরিক্ত রক্তক্ষরণের কারনে প্রসূতি মা প্রায় ১ মাস যাবত মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে।

    জানাযায়, গত ৬ সেপ্টেম্বর ৫ নং হাজীগঞ্জ সদর উপজেলার সুহিলপুর বেপারী বাড়ির আমির হোসেনের গর্ভবতী স্ত্রী ফরিদার ইয়াছমিন প্রসববেদনা হলে তাঁকে হাজীগঞ্জের ভিআইপি হাসপাতালে ভর্তি করা হয়। পরে অস্ত্রোপচার করার সময় গর্ভের নবজাতকের শরীরের বিভিন্ন অঙ্গে আঘাতের কারনে নবজাতকের মৃত্যু হয়। প্রসূতি অতিরিক্ত রক্তক্ষণের কারণে অজ্ঞান হয়ে গেলে হাসপাতাল কতৃপক্ষ প্রসূতিকে দ্রুত কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে প্রসূতির অবস্থা আশঙ্কাজন। প্রসূতি মৃত্যু সঙ্গে পাঞ্জা লড়ছেন।

    webnewsdesign.com

    এ ব্যপারে প্রসূতির ভাসুর জাকির হোসেনে জানান, একজন নন অভিজ্ঞ ভুয়া ডিগ্রিধারী চিকিৎসক দিয়ে ফরিদার আক্তার অপারেশন করা হয়। এতে ভুল চিকিৎসায় অতিরিক্ত রক্তক্ষরণের কারনে সে মৃত্যুর পথযাত্রী হয়ে পড়ে। পরে ডাক্তাররা তাঁকে কুমিল্লায় নিয়ে যায়। সে এখন পর্যন্ত মৃত্যু সাথে লড়ছে।
    প্রসূতির স্বামী মো. আমির হোসেন জানান, ভুল চিকিৎসার কারনে আমার সন্তানটি ১৫ সেপ্টেম্বর মারা যায়। আর এখনও আমার স্ত্রী ফরিদা ইয়াছমিন কোনো সুস্থ্য হয়নি। রোগী সুস্থ্য হলে আমরা হাসপাতালের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবো।

    এ ব্যপারে হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা. এম ইসলাম সুমনের সাথে কথা বললে তিনি জানান, রোগীর অবস্থা আশঙ্কাজনক দেখে তাকে কুমিল্লায় রেফার করা হয়। আর নবজাতক শিশুটি তার ৩দিন পর মারা যায়। আমাদের কোনো ভুল চিকিৎসা হয়নি।

    এ ঘটনার পূর্বে বিগত সময়েও এই হাসপাতালে ভুল চিকিৎসার কারণে এক মেধাবী স্কুল ছাত্রের মৃত্যুর ঘটনা ঘটে। ২০১৬ সালের ১৫ অক্টোবর ফরিদগঞ্জ উপজেলার ৩ নং সুবিদপুর পূর্ব ইউনিয়নের চালিয়াপাড়া ভুঁইয়া বাড়ির মোজাম্মেল ভুঁইয়ার ছেলে মনতলা হামিদিয়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ছিলো।

    “মূল্য দিয়ে নয় সেবা দিয়ে রোগীর চিকিৎসা করতে হবে” এমন শ্লোগান দিয়ে হাসপাতালটি যাত্রা শুরু করলেও এই হাসপাতালে এসে বিভিন্নভাবে রোগীরা প্রতারিত হচ্ছে। ভুল চিকিৎসায় আর কত মানুষের প্রাণ গেলে এই হাসপাতাল কতৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নিবে সংশ্লিষ্টরা এই প্রশ্নই এখন ভুক্তভোগী মানুষের।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন