• শিরোনাম

    ভাতা স্থগিত হওয়া হাজীগঞ্জে ৪৯ মুক্তিযোদ্ধার মানবেতর জীবন যাপন

    | ১৭ অক্টোবর ২০১৭ | ১১:৪০ পূর্বাহ্ণ

    ভাতা স্থগিত হওয়া হাজীগঞ্জে ৪৯ মুক্তিযোদ্ধার মানবেতর জীবন যাপন

    ভাতা স্থগিত হওয়া হাজীগঞ্জে ৪৯ মুক্তিযোদ্ধার মানবেতর জীবন যাপন

    বিশেষ প্রতিবেদক॥

    গত ২৮ মাস যাবৎ হাজীগঞ্জে ৪৯জন মুক্তিযোদ্ধার ভাতা স্থগিত রয়েছে। এ কারনে তারা কোন রকম জীবনযাপন করছেন পরিবার-পরিজন নিয়ে। প্রধানমন্ত্রীর প্রতি আবেদন জানিয়ে স্থগিত ভাতাভুক্ত মুক্তিযোদ্ধারা বলেন, ‘আমরা অনেকেই আমাদের মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রীর সুপারিশ নিয়ে গেজেটের জন্য আবেদন করেছি।

    ২০১১ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত আবেদন থাকলেও অদ্যাবধি গেজেট পাশ করা হয়নি। যাচাই-বাছাই করে জরুরী ভিত্তিতে দ্রুত গেজেট প্রকাশ করার বিষয়টি উল্লেখ করে সুপারিশ করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী। সবুজ মুক্তি বার্তা ও সাময়িক সনদ থাকা স্বত্ত্বেও হাজীগঞ্জ উপজেলার ৪৯ জনের মধ্যে ১৩ জন সহ জেলার অনেকেরই রয়েছে ভাতা স্থগিত । একই তথ্য থাকা স্বত্ত্বেও অনেকেই ভাতা পাচ্ছেন। তবে শুধুমাত্র গেজেট না হওয়ায় এমন সমস্যা হয়েছে বলে জানান মুক্তিযোদ্ধারা।

    webnewsdesign.com

    তাদের দাবী, ‘মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ৬১২নং কক্ষে(সচিবের কক্ষ) গেজেটের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। ভুক্তভোগী মুক্তিযোদ্ধা এনামূল হক বেপারী যুগান্তরকে বলেন, ‘আমরা হাজীগঞ্জের ৪৯ জন মুক্তিযোদ্ধা বড় অসহায় হয়ে পড়েছি। আমাদের এই সমস্যা থেকে দ্রুত সমাধান চাই।

    উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহবুবুল আলম মজুমদার বলেন, ‘আমরা তাদের কাগজপত্র পাঠিয়ে দিয়েছি। কর্তৃপক্ষ সিদ্ধান্ত দিবে। চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, স্থগিত ভাতা প্রাপ্তির জন্য হাজীগঞ্জ উপজেলা থেকে ৪৯ জন, শাহরাস্তি উপজেলা থেকে ৫৫ জন ও হাইমচর উপজেলা থেকে ৯ জন বীর মুক্তিযোদ্ধা আবেদনের প্রেক্ষিতে ওই তালিকা ও তথ্য মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    দেশ ছাড়িয়ে বিদেশেও যাচ্ছে মতলবের ক্ষীর
    দেশ ছাড়িয়ে বিদেশেও যাচ্ছে মতলবের ক্ষীর