• শিরোনাম

    ভাইরাসে ধরেছে বাংলাদেশ দলকে!

    | ৩০ অক্টোবর ২০১৭ | ৮:৪৮ পূর্বাহ্ণ

    ভাইরাসে ধরেছে বাংলাদেশ দলকে!

    ভাইরাসে ধরেছে বাংলাদেশ দলকে!

    ভাইরাসে ধরেছে বাংলাদেশ দলকে!

    বাংলাদেশ দলকে কঠিন এক ভাইরাসে ধরেছে, যেটা শরীরের এক অংশ থেকে ছড়িয়ে পড়ছে আরেক অংশে। দলের পারফম্যান্সকে এমনই এক অদ্ভূত মূল্যায়ন করলেন সাকিব আল হাসান। পচেফস্ট্রমে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বড় ব্যবধানে হেরে হতাশায় সিরিজ শেষ করার পর দলকে নিয়ে এমন কথা বললেন বাংলাদেশ অধিনায়ক।

    মাশরাফি বিন মর্তুজার হাত ধরে বিশ্ব ক্রিকেটে ওয়ানডের পরাশক্তি হিসেবে আবির্ভাব বাংলাদেশের। এরপর মুশফিকুর রহিমের অধীনে টেস্টেও ভালো করতে শুরু করে টাইগাররা। টি-টোয়েন্টিতেও খারাপ করছিল না। কিন্তু এক দক্ষিণ আফ্রিকা সফরে সব লেগে গেল লেজেগোবড়ে।

    বাংলাদেশ দলের এমন পারফম্যান্সকে ভাইরাসের সঙ্গে তুলনা করেছেন সাকিব আল হাসান। জয়টা যেমন ড্রেসিংরুমে ভাইরাসের মত ছড়িয়ে যায়, হারটাও তেমনভাবে প্রভাব ফেলে; মনে করছেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক, ‘এটা অনেকটা ভাইরাসের মত। যদি আমরা টেস্টে ভালো করি, ওয়ানডেতে আরও ভালো করি। এরপর দেখা যায় টি-টোয়েন্টিতে আরও ভালো করি। এটাই আসলে হয়, ড্রেসিংরুমে জয়ের মানসিকতা দেখা যায় তখন। সবাই জয় নিয়ে কথা বলতে থাকে। আর হেরে যাওয়া ড্রেসিংরুমে, মানুষ ব্যক্তিগত বিষয়গুলো নিয়ে বলতে থাকে। না চাইলেও তখন নেতিবাচক ব্যাপারগুলো চলে আসে।’

    webnewsdesign.com

    এবারের বাংলাদেশকে আসলে সব ফরমেটেই একতরফা ভাবে হারিয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা। তবে এই একটি সফরের ফলই বাংলাদেশের ক্রিকেটকে পিছিয়ে দেবে, এমনটা মানতে নারাজ সাকিব। সামনে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে ভালো করলে সবাই আবার এই দলের প্রশংসায় মাতবে, ভবিষ্যৎবাণী টাইগার অলরাউন্ডারের।

    এ সম্পর্কে সাকিব বলেছেন, ‘যদি আমরা ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ভালো করি, আপনারা বলবেন আমরা সঠিক পথেই আছি অথবা আমরা ভালো একটি দল। আমি বলছি না, এই সিরিজটা আমাদের জেতা উচিত ছিল। তবে আমরা অবশ্যই আরও প্রতিদ্বন্দ্বিতা করতে পারতাম। কন্ডিশন ওতটা কঠিন ছিল না। আমরা এখানে ব্যাটিং উইকেট পেয়েছি। নিউজিল্যান্ডে গিয়েও কিন্তু আমরা প্রতিদ্বন্দ্বিতা করেছি। এখানে সেটা পারিনি। এদিক থেকে ভাবলে অবশ্যই হতাশার।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পেছালো আইপিএল

    ১৩ মার্চ ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
    বলাখালে শহীদ ডা. মো. গাজী গোলাম রসুল টিভি কাপ মিনি ফুটবল টুর্নামেন্ট এর উদ্বোধন
    বলাখালে শহীদ ডা. মো. গাজী গোলাম রসুল টিভি কাপ মিনি ফুটবল টুর্নামেন্ট এর উদ্বোধন