• শিরোনাম

    ভরনপোষণ চাওয়ায় কুক্ষাত পুত্রবধূ শামসুন্নাহার শশুড়ের হাত ভেঙে দিল

    শাহরাস্তি প্রতিনিধি | ২৯ আগস্ট ২০২০ | ৭:০০ পূর্বাহ্ণ

    ভরনপোষণ চাওয়ায় কুক্ষাত পুত্রবধূ শামসুন্নাহার শশুড়ের হাত ভেঙে দিল

    শাহরাস্তি উপজেলার মেহের উত্তর ইউনিয়নের খনেশ্বর গ্রামের মাইজের বাড়ির হতদরিদ্র মফিজ উল্লাহ (৭০) এর চট্টগ্রামে চাকরিরত একমাত্র ছেলে ইব্রাহিম খলিলের স্ত্রী শামসুন্নাহার তাঁর শশুড় শাশুড়ীকে ভরনপোষণ না দিতে তার স্বামীকে বিভিন্ন ভাবে কু পরামর্শ দিতেন। এ নারী স্বামী এবং শশুড় শাশুড়ী ও ননদকে দীর্ঘ দিন ধরে নানাহমূখী হয়রানি করে আসছে । ঘটনাটি মফিজ উল্যা দৈনিক আজকের দেশকন্ঠ পত্রিকাকে জানান। ভুক্তভোগী হতদরিদ্র শশুড় মফিজ উল্লাহ এবং তাঁর স্ত্রী ছবুরা বেগম এর বক্তব্য মতে—- ঘটনার ধারাবাহিকথায় গত ০৭ ই আগস্ট শুক্রবার ২০২০ সন্ধ্যা অনুমান ৫:০০ ঘটিকায় ভরনপোষণ চাওয়ায় তাদের পুত্রবধূ শামসুন্নাহার এর সাথে এক পর্যায়ে কথা কাটাকাটি হয় । এতে পুত্রবধূ ক্ষিপ্ত হয়ে তার ভাই কবির হোসেন ও সৈয়দ আহমেদকে ফোন করে লোকজন নিয়ে আসতে বলেন । এতে কচুয়া থানার জগৎপুর পন্ডিত বাড়ি থেকে পুত্রবধূর ভাই কবির হোসেন, সৈয়দ আহমেদ, ভগ্নিপতি আনোয়ার হোসেন ও জয়নাল আবেদীন, বোন সুরমা বেগম এবং ভাতিজা ফারুক ও আরিফ গং ৩ থেকে ৪ টি সিএনজি যোগে অজ্ঞাতনামা ৫/১০ যুবক নিয়ে ঐদিনই সন্ধ্যা ৭ :০০ ঘটিকায় আসলে শামসুননাহার তাদেরকে নিয়েই তার হতদরিদ্র বয়োবৃদ্ধ শশুড় মফিজ উল্লাহ এবং বয়োবৃদ্ধা শাশুড়ী ছবুরা বেগমকে অতর্কিত আক্রমণ করেন লাঠি ও লোহার রড দিয়ে বেদম প্রহার করতে থাকে ।
    বেদম প্রহারের এক পর্যায়ে পুত্রবধূ শামসুননাহারের হাতে থাকা লোহার রডের আঘাতে শশুড় মফিজ উল্লাহর বাম হাত ভেংঙ্গে যায় । এতে শামসুন্নাহারের শশুড় মফিজ উল্লাহ এবং শাশুড়ী ছবুরা বেগম গুরুতর আহত হয় ।
    এলাকার কতেক লোকের সহায়তায় ভুক্তভোগী হতদরিদ্র শশুড় মফিজ উল্লাহ এবং শাশুড়ী ছবুরা বেগম চাঁদপুর সদর হাসপাতালের একজন বিশেষজ্ঞ ডাক্তারের অধীনে চিকিৎসাধীন রয়েছেন ।
    শাশুড়ী ছবুরা বেগম বলেন, চরম অমানবিক এই ঘটনাকে ভিন্নভাবে প্রবাহিত করতে পুত্রবধূ শামসুন্নাহার একটা বেসরকারি মানবাধিকার সংস্থার মাধ্যমে এবং শাহরাস্তি থানার পুলিশ কর্মকর্তাদের ভয় দেখেয়ি যাচ্ছেন ভুক্তভোগী হতদরিদ্র শশুড় শাশুড়ীকে ।
    বর্তমানে আইনের আশ্রয় না নিতে পুত্রবধূ ও তার ভাইয়েরা হতদরিদ্র শশুড় শাশুড়ীকে বিভিন্ন ভাবে হুমকি ধমকি দিয়ে যাচ্ছে । এতে উক্ত শশুড় শাশুড়ী জীবনের নিরাপত্তাহীনতায় মানবেতর জীবনযাপন করে যাচ্ছেন ।
    উক্ত বিষয়ে পুত্রবধূ শামসুননাহারের সাথে যোগাযোগ করলে তিনি উক্ত ঘটনা সরাসরি অস্বীকার করেন ।
    উক্ত বিষয়ে স্থানীয় ওয়ার্ড মেম্বারের সাথে যোগাযোগ করলে তিনি জানান “” পুত্রবধূ ও তার ভাইয়েরা কর্তৃক শাশুড়ী ছবুরা বেগমকে মারধর এবং শশুড় মফিজ উল্লাহর হাত ভেঙে ফেলার ঘটনা লোকমুখে শুনেছেন কিন্তু এতে তিনি কোনো ধরনের মন্তব্য করতে রাজী হননি । “”
    ভুক্তভোগী হতদরিদ্র বয়োবৃদ্ধ শশুড় মফিজ উল্লাহ (৭০) এবং শাশুড়ী ছবুরা বেগম (৬০) ন্যায় বিচার পেতে চাঁদপুর -৫ আসনের সাংসদ মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম স্যারের হস্তক্ষেপ কামনা করেন ।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ