• শিরোনাম

    ব্লু হোয়েল : মিরপুরে কিশোরের আত্মহত্যা

    | ১৭ অক্টোবর ২০১৭ | ১১:২৪ পূর্বাহ্ণ

    ব্লু হোয়েল : মিরপুরে কিশোরের আত্মহত্যা

    ব্লু হোয়েল : মিরপুরে কিশোরের আত্মহত্যা

    অনলাইন ডেস্ক

    অনলাইন সুইসাইডাল গেম ব্লু হোয়েল খেলে রাজধানীতে এক কিশোরের আত্মহত্যার অভিযোগ পাওয়া গেছে। ওই কিশোরের নাম মো. সায়েম। বয়স ১৬। সে মিরপুরের কাজিপাড়ার বাসিন্দা।

    সোমবার রাত নয়টার দিকে কাজিপাড়ার বাড়ি থেকে পুলিশ সায়েমের ঝুলন্ত লাশ উদ্ধার করে। আত্মহননকারী ওই তরুণের হাতে ব্লু হোয়েলের ছবি আঁকা ছিল। তার পরিবার ও এলাকাবাসী অভিযোগ করেছেন সায়েম ব্লু হোয়েল গেমে আসক্ত ছিল।

    পুলিশ জানায়, রাতে খবর পেয়ে তারা সায়েমের কাজিপাড়ার বাসা থেকে সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না প্যাঁচানো অবস্থায় সায়েমের ঝুলন্ত লাশ উদ্ধার করে। সায়েম তার বাবার সাথে ফুটপাতে চা বিক্রি করতো।

    webnewsdesign.com

    মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান বলেন, প্রাথমিক তদন্তে মনে হয়েছে সায়েম নামে ওই কিশোর ব্লু হোয়েলে গেমে আসক্ত ছিল। লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। এই ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

    অনলাইন সুইসাইড গেম ব্লু হোয়েল। স্বেচ্ছায় কিংবা কৌতুহলে পৃথিবীর বিভিন্ন দেশের তরুণরা এই গেম খেলে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন। প্রতিবেশি দেশ ভারতের এই মরণছোবল হেনেছে অনেকদিন হলো। এবার বাংলাদেশেও এই গেমে আসক্তদের খবর মিলছে।

    আত্মঘাতী এই গেমের ৫০টি ধাপ। সর্বশেষ পরিণতি মৃত্যু। লেভেল ও টাস্কগুলি ভয়ঙ্কর। গেম যত এগোবে, টাস্ক তত ভয়ঙ্কর হতে থাকবে। প্রথমদিকের টাস্কগুলি মজার হওয়ায় সহজেই আকৃষ্ট হয়ে পড়ে কিশোর-কিশোরীরা। কেউ খেলায় ইচ্ছুক হলে তার কাছে পৌঁছে যায় নির্দেশাবলী। সেইমতো নির্দেশ বা চ্যালেঞ্জগুলি একে একে পূরণ করে তার ছবি পাঠাতে হয় গেম হ্যান্ডলারকে। নিজের হাত কেটে তিমির ছবি এঁকে ছবি তুলে পাঠাতে হয়। এই খেলায় অংশগ্রহণকারীকে হোয়েল বলা হয়। স্বেচ্ছায় তারা এই মরণ খেলায় যোগ দেয়! বাংলাদেশে এই গেমের সব লিঙ্ক বন্ধ করতে গতকাল নির্দেশ দিয়েছে হাইকোর্ট। ছয় মাসের মধ্যে ব্লু হোয়েলের সব লিংক এবং রাত্রিকালীন ইন্টারনেটের বিশেষ প্যাকেজ বন্ধেরও নির্দেশ দেয়া হয়।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ