• শিরোনাম

    বুধবার ফিরছেন খালেদা জিয়া

    | ১৫ অক্টোবর ২০১৭ | ৬:৪৮ পূর্বাহ্ণ

    বুধবার ফিরছেন খালেদা জিয়া

    বুধবার ফিরছেন খালেদা জিয়া

    নিজস্ব প্রতিবেদক, ১৫ অক্টোবর ২০১৭,

    বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আগামী ১৭ অক্টোবর লন্ডন থেকে ঢাকার উদ্দেশে রওনা হবেন। তাকে বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের বিমানটি পরদিন অর্থাৎ ১৮ অক্টোবর বুধবার  বিকাল ৫টা ২০ মিনিটে হযরত শাহজালাল  আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।
    খালেদা জিয়ার একান্ত সচিব আবদুস সাত্তার জানিয়েছেন, গতকাল শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যার পর এ বিষয়ে সিদ্ধান্ত হয়। পরে ১৭ তারিখের টিকিট নিশ্চিত করা হয়। সব কিছু ঠিক থাকলে ওইদিন লন্ডন সময় রাত ১০টা ১৫ মিনিটে (বাংলাদেশ সময় ভোর ৪টা ১৫ মিনিট) বিএনপির শীর্ষনেত্রী ঢাকার উদ্দেশে রওনা হবেন।
    একটি সূত্র জানায়, বেগম জিয়ার দেশে ফেরা নির্ভর করছিল ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে বৈঠকের সূচি চূড়ান্ত হওয়ার ওপর। এ বিষয়ে ভারতের পক্ষ থেকে সবুজ সংকেত পেয়েছে বিএনপি। তবে সে বৈঠক কখন হবে, তা জানা যাবে সুষমা বাংলাদেশে আসার পর। গতকাল শনিবার রাত পর্যন্ত বৈঠকের দিনক্ষণ জানানো হয়নি। প্রসঙ্গত, আগামী ২৩ ও ২৪ অক্টোবর দুদিনের সফরে ভারতের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সফরে আসছেন। প্রতিবেশী রাষ্ট্রটির পররাষ্ট্রমন্ত্রী হিসেবে বাংলাদেশে এটি হবে তার দ্বিতীয় সফর।

    বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল সংবাদ সম্মেলনে জানান, চলতি সপ্তাহে বেগম জিয়ার দেশে ফেরার কথা রয়েছে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমি বলছি, উনি (খালেদা জিয়া) খুব শিগগিরই দেশে আসছেন। আমি আশা করি, এ সপ্তাহেই উনি দেশে ফিরছেন।’ দলের এক জ্যেষ্ঠ নেতা বলেন, মাসখানেক আগে থেকেই বলাবলি হচ্ছিল, সুষমা স্বরাজের সঙ্গে এক ঘণ্টার বৈঠক হতে পারে। সে রকম প্রস্তুতিও আছে আমাদের। এখন পর্যন্ত দিনক্ষণ জানানো হয়নি। তবে বৈঠক যে হবে, এমন ইঙ্গিত পাওয়া গেছে। খালেদা জিয়া লন্ডন অবস্থানকালে তিনটি মামলায় তার বিরুদ্ধে আদালতের গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। এর নেপথ্যে সরকারের হাত রয়েছে বলে বরাবরই অভিযোগ করে আসছে বিএনপি। এদিকে বিএনপি চেয়ারপারসনের লন্ডন সফরের উদ্দেশ্য নিয়ে নানা প্রশ্ন তোলার পাশাপাশি তার ফেরা নিয়েও সন্দেহ প্রকাশ করে আসছেন আওয়ামী লীগ নেতারা। গত ১৫ জুলাই চোখ ও পায়ের চিকিৎসা করাতে বিএনপি চেয়ারপারসন যুক্তরাজ্যে যান। সেখানে ছেলে তারেক রহমানের বাড়িতে কোরবানির ঈদ করেন তিনি। ওয়ান ইলেভেনের পর খালেদা জিয়া ২০১৫ সালে প্রথম যুক্তরাজ্যে গিয়ে দুই মাস ছিলেন। এবার আড়াই মাস পেরিয়ে গেছে। এদিকে খালেদা জিয়ার দেশে ফিরে আসার দিন বিমানবন্দরে ব্যাপক শোডাউন করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। দলের পক্ষ থেকে সে রকম প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানা গেছে। বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে শোডাউনকে গুরুত্বপূর্ণ বলে মনে করছেন জ্যেষ্ঠ নেতারা। খালেদা জিয়া দেশে ফেরার পর দলের বিষয়ে কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে। তিনি দেশে না থাকায় দল পুনর্গঠন প্রক্রিয়া স্থগিত আছে। দেশে ফেরার পর এ কার্যক্রম আবার জোরদার করা হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় নেতারা।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন