• শিরোনাম

    বিদ্যুৎবিহীন এলাকাগুলোতে জুলাই মাসের মধ্যে বিদ্যুৎ সংযোগ পৌছবে —পাওয়ার সেলের ডিজি প্রকৌশলী মোহাম্মদ হোসাইন

    | ০৩ মার্চ ২০১৮ | ৪:৪০ অপরাহ্ণ

    বিদ্যুৎবিহীন এলাকাগুলোতে জুলাই মাসের মধ্যে বিদ্যুৎ সংযোগ পৌছবে —পাওয়ার সেলের ডিজি প্রকৌশলী মোহাম্মদ হোসাইন

    এন্নতলী’র মরহুম এসএম তরিক উল্লাহ স্মৃতি মিনিবার ফুটবল ট‚র্ণামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে
    বিদ্যুৎবিহীন এলাকাগুলোতে জুলাই মাসের মধ্যে বিদ্যুৎ সংযোগ পৌছবে
    — বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের পাওয়ার সেলের ডিজি প্রকৌশলী মোহাম্মদ হোসাইন
    হুমায়ুন কবির\
    বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের পাওয়ার সেলের ডিজি ও জেলা আওয়ামীলীগের উপদেষ্টা প্রকৌশলী মোহাম্মদ হোসেন বলেছেন, দেশের বিদ্যুৎবিহীন এলাকাগুলোতে চলতি বছরের জুন-জুলাই মাসে বিদ্যুৎ সংযোগ পৌছবে। এ লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত দেশ হিসেবে ঘোষণা লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার। দেশের জনগুরুত্বপূর্ণ বিদ্যুৎসহ নানা উন্নয়নমূলক কাজ সম্পন্ন করেছে এবং বাকী কাজগুলো চলমান রয়েছে। সে লক্ষ্যে দেশের যে সকল এলাকায় উন্নয়নমূলক কাজ বাকী রয়েছে সে সব কাজ সম্পূর্ন করতে শেখ হাসিনা সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তাই এসব উন্নয়ন কাজে যেন কেউ বাঁধা হয়ে না দাঁড়ায় সে দিকে আমাদের সকলকে সজাগ থাকতে হবে।
    তিনি গতকাল শনিবার বিকালে হাজীগঞ্জ উপজেলার ৬নং বড়কুল পূর্ব ইউনিয়নে মরহুম এস এম তরিক উল্লাহ স্মৃতি মিনিবার ফুটবল ট‚র্ণামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য এসব কথা বলেন।
    তিনি আরো বলেন খেলা-ধূলার মাধ্যমে সমাজ থেকে সকল ধরনের অপরাধ কমে আসে। এসব খেলা-ধূলা অব্যাহত রাখতে হবে। এজন্য আমার সর্বাত্মক সহযোগিতা থাকবে। কোন যুবক যেন অপরাধের সাথে জড়িয়ে না পড়ে সে জন্য অভিভাবকদের নজর রাখতে হবে। তাহলেই আপনার সন্তান উচ্চতর পড়া-লেখা করে দেশের সম্পদ পরিনত হবে।
    বক্তব্যের শুরুতে তিনি বলেন, প্রথমে জাতীর জনক বঙ্গবন্ধুকে গভীর ভাবে শ্রদ্ধা নিবেদন করছি। ১৯৭১ সালের এই দিনে (৩ মার্চ) ছিলো স্বাধীনতার ইশতেহারের দিন। এই দিনটিতে ইশতেহার দিবস হিসেবে পালন করা হয়। তিনি বলেন একাত্তরের ১ মার্চ থেকেই পুরো বাঙালি জাতির দৃষ্টি ৭ মার্চ ঐতিহাসিক রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধু কী ঘোষণা দেন সেদিকে। আর পাকিস্তানের শোষণ-বঞ্চনা নয়, চাই মুক্ত স্বাধীন বাংলাদেশ। এ মুক্তির প্রত্যাশায় দেশের বিভিন্ন স্থানে গঠিত হতে থাকে আওয়ামী লীগের নেতৃত্বে সংগ্রাম পরিষদ। গোপনে চলে সশস্ত্র সংগ্রামের প্রস্তুতি। এসব সংগ্রাম কমিটির ব্যানারে যোগ দিতে থাকে মুক্তির স্বপ্নে বিভোর দেশের তরতাজা বাঙালি যুবকরা। বঙ্গবন্ধুর নির্দেশ পেলেই দেশমাতৃকাকে মুক্ত করতে যেকোনো আত্মত্যাগে প্রস্তুতি নিতে থাকে তারা।
    বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করা হলো, সশস্ত্র সংগ্রামের মধ্য দিয়ে ঐক্যবদ্ধভাবে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার আহŸান; বঙ্গবন্ধু শেখ মুজিব হবেন স্বাধীন বাংলাদেশের মহান নেতা, গাঢ সবুজের জমিনের উপর লাল সূর্য এবং লাল সূর্যের উপর বাংলাদেশের সোনালি মানচিত্র সংবলিত জাতীয় পতাকা; জাতীয় সঙ্গীত হবে ‘আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি’; গণতান্ত্রিক শাসনব্যবস্থা ও সমাজতান্ত্রিক অর্থনীতি, বাংলাদেশেদের মানচিত্র অনুযায়ী ৫৪০০০ বর্গমাইলে এ দেশকে শত্রæমুক্ত করতে হবে, সশস্ত্র বাহিনীর সব বাঙালি সেনাদের, ইপিআর পুলিশসহ বিভিন্ন বাহিনীকে জনগণের কাঁধে কাঁধ মিলিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করতে হবে; শ্রমিক-কৃষক, ছাত্র-শিক্ষক, কবি-সাহিত্যিক, গায়ক-গায়িকা, সাংবাদিক, ব্যবসায়ী ও সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারীসহ সব শ্রেণি-পেশার মানুষের সমন্বয়ে সংগ্রাম কমিটি করাসহ একটি পূর্ণাঙ্গ কমিটি, এই ইশতেহারের মধ্য দিয়ে কেবল স্বাধীনতা সংগ্রামের কর্মসূচি ঘোষণা হয়নি বরং প্রতিটি বিষয়ে পল্টন ময়দানে উপস্থিত লাখ লাখ জনতা হাত তুলে সমর্থন অনুমোদন দেন।
    বড়ক‚ল রামকানাই উচ্চ বিদ্যালয়ের মাঠে উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো. রফিকুল ইসলাম ও সঞ্চলনা করেন, উপজেলা ছাত্রলীগের সহ-সম্পাদক মোহাম্মদ উল্ল্যাহ বুলবুল। এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. মফিজুল ইসলাম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য মো. মাহবুব উল আলম চৌধুরী, কেন্দ্রীয় ছাত্রলীগের কার্যনির্বাহী সংসদের সদস্য ইকরামুল হক, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. এবায়েদুর রহমান খোকন, উপজেলা তরুনলীগের সভাপতি মো. আবু বক্কর ছিদ্দিক সোহাগ, স্থানীয় ইউপি সদস্য মমতাজ উদ্দিন মেম্বার, রামকানাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল হক, বড়কুল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম রসুল।
    ওই সময় উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সুমন মজুমদার, মমিন মিয়া, যুগ্ন-সাধারণ সম্পাদক মেহেদী হাছান জুয়েল, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল জীবন, প্রচার সম্পাদক ফরহাদ হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পেছালো আইপিএল

    ১৩ মার্চ ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    বলাখালে শহীদ ডা. মো. গাজী গোলাম রসুল টিভি কাপ মিনি ফুটবল টুর্নামেন্ট এর উদ্বোধন
    বলাখালে শহীদ ডা. মো. গাজী গোলাম রসুল টিভি কাপ মিনি ফুটবল টুর্নামেন্ট এর উদ্বোধন