• শিরোনাম

    বিদায় নিলেন রেসলিং কিংবদন্তি ‘দ্য আন্ডারটেকার’

    ক্রীড়া ডেস্ক | ২২ জুন ২০২০ | ১১:০২ অপরাহ্ণ

    বিদায় নিলেন রেসলিং কিংবদন্তি ‘দ্য আন্ডারটেকার’

    ফাইল ছবি

    আহ, কি সেই দিনগুলো! অনেকেই হয়তো তার নামটি শুনে হারিয়ে যাচ্ছিলেন শৈশবে। ‘দ্য আন্ডারটেকার’ বললেই চোখে ভেসে উঠে বিশালাকার এক শরীর। চোখ গরম করে যিনি প্রতিপক্ষকে ঘায়েল করতে উস্তাদ। রেসলিং জগতের কিংবদন্তি এই খেলোয়াড়ের আসল নাম মার্ক ক্যালাওয়ে। ৩৩ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারকে এবার বিদায়ই বলে দিলেন তিনি।

    ডব্লিউডব্লিউই বা ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট বিশ্বজুড়ে ভীষণ জনপ্রিয়। তরুণদের মধ্যে এর প্রভাব বেশি। তবে দেখতে বসে গেলে বয়সের কথা মনে থাকে না মধ্যবয়সী আর প্রবীণদেরও। রেসলিংয়ের মধ্যে আলাদা একটা আকর্ষণ অনুভব করেন সব বয়সের মানুষই।

    আর এই জগতের কিংবদন্তি এক রেসলার ‘দ্য আন্ডারটেকার’। তার জনপ্রিয়তা এমনই আকাশচুম্বী, যারা নিয়মিত খেলা দেখেন না, তারাও নামটি শুনেছেন বহুবার। চেহারাটাও ভীষণ পরিচিত। সাতবারের ডব্লিউডব্লিউই চ্যাম্পিয়ন এই আন্ডারটেকার। তার সঙ্গে শন মাইকেল, কেন, দ্য রক আর ট্রিপল এইচের লড়াইগুলো ভীষণ উপভোগ করতেন দর্শকরা।

    সেই ভক্ত-সমর্থকদের মন ভাঙার মতো খবর দিলেন আন্ডারডেকার নিজের তথ্যচিত্র ‘দ্য লাস্ট রাইড’-এর শেষ এপিসোডে। বললেন, ‘আমি জীবনের এমন পর্যায়ে পৌঁছেছি, যখন সরে যাওয়াই শ্রেয়।’

    চলতি বছর ‘রেসলমেনিয়া’য় জে স্টাইলসের সঙ্গে ম্যাচটিই তার শেষ ম্যাচ জানিয়ে আন্ডারটেকার বলেন, ‘ওই মুহূর্তই আমার ক্যারিয়ার শেষ ম্যাচ। আমি কি ফিরে আসব? সেটা অবশ্য সময় বলবে। তবে, আমার ব্যক্তিগত কোনও ইচ্ছা আর নেই।

    মার্চে আয়োজিত ‘রেসলমেনিয়া’র বিভিন্ন ম্যাচের মধ্যেই সবচেয়ে বেশি আলোচিত হয়েছিল দ্য আন্ডারটেকার বনাম এ জে স্টাইলসের ম্যাচটিই। যা অন্য ম্যাচগুলির মতো ওরল্যান্ডো, ফ্লোরিডায় ডব্লিউডব্লিউ পারফরম্যান্স সেন্টারে নয় বরং এক নির্জন এলাকায় হয়েছিল।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
    বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরি
    বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরি