• শিরোনাম

    বিকাশের মাধ্যমে হুন্ডি, গ্রেপ্তার ৭

    | ০৪ জানুয়ারি ২০১৮ | ২:৩৯ অপরাহ্ণ

    বিকাশের মাধ্যমে হুন্ডি, গ্রেপ্তার ৭

    বিকাশের মাধ্যমে হুন্ডি, গ্রেপ্তার ৭

    নিজস্ব সংবাদদাতা

    রেমিট্যান্সের অর্থ অবৈধভাবে বিকাশের মাধ্যমে হুন্ডি করার অভিযোগে সারা দেশ থেকে গ্রেপ্তার সাতজন এজেন্ট।

    রেমিট্যান্সের অর্থ অবৈধভাবে বিকাশের মাধ্যমে হুন্ডি করার অভিযোগে কয়েকটি মামলায় সারা দেশ থেকে সাতজন এজেন্টকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

    আজ বৃহস্পতিবার দুপুরে এ নিয়ে রাজধানীর মালিবাগের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সেখানে জানানো হয়, আটটি মামলায় সিআইডির অর্গানাইজড ক্রাইমের কয়েকটি চৌকস দল তাদের গ্রেপ্তার করেছে।

    webnewsdesign.com

    গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মো. মান্নান (৩০), পাবনার ভাঙ্গুরা উপজেলার সংগীত কুমার পাল (৪৫), সাঁথিয়া উপজেলার মো. জামিনুল হক (৩৮) ও মো. মোজাম্মেল মোল্লা (৩৩), বেড়া উপজেলার মো. হোসেন আলী (৪৫), চট্টগ্রামের বাকলিয়া থানা এলাকার মো. দিদারুল হক (৩১) এবং  ময়মনসিংহের ফুলপুর উপজেলার মো. আবু বকর সিদ্দিক।

    সিআইডির অর্গানাইজড ক্রাইম ইউনিটের স্পেশাল সুপার মোল্লা নজরুল ইসলাম সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। তিনি আরো জানান, এসব অপরাধীর বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা করা হয়েছে।

    আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মালিবাগের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে সিআইডি

    আসামিদের কাছ থেকে ডেইলি ট্রানজেকশন রেজিস্টার, ক্যাশ আউট-ইন রেজিস্টার, ল্যাপটপ, মোবাইল, জাতীয় পরিচয়পত্রের বিভিন্ন নামসহ ছবি উদ্ধার করা হয়েছে উল্লেখ করেন মোল্লা নজরুল ইসলাম। তিনি জানান, এ ছাড়া পাবনার আমিনপুর থানা এলাকার মো. মনোয়ার হোসেন মিন্টু এখনো পলাতক রয়েছে।

    সম্প্রতি রেমিট্যান্স প্রবাহ কমে যাওয়ায় গত বছরের সেপ্টেম্বরে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইউনিট (বিএফআইইউ) একটি প্রতিবেদন বাংলাদেশ পুলিশ ও সিআইডিতে পাঠায়। অর্গানাইজড ক্রাইম ইউনিট প্রতিবেদনটি বিস্তারিত অনুসন্ধান করে এসব অবৈধ হুন্ডি ব্যবসার সূত্র পায় বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

    সংবাদ সম্মেলনে আরো বলা হয়, হুন্ডি ব্যবসায় যুক্ত কিছু ব্যবসায়ী দেশ-বিদেশে (সংশ্লিষ্ট দেশে) অবস্থান করে বাংলাদেশি ওয়েজ আর্নারদের কাছ থেকে বৈদেশিক মুদ্রা গ্রহণ করে তা বৈধপথে বাংলাদেশে না পাঠিয়ে সমপরিমাণ স্থানীয় মুদ্রা, অর্থাৎ অবৈধ হুন্ডির মাধ্যমে পরিশোধ করছে।

    এটা মানি লন্ডারিং আইন-২০১৬-এর ২-এর ক ধারা অনুযায়ী একটি অপরাধ বলেও জানান সিআইডির কর্মকর্তারা।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ
    বোকরা নিষিদ্ধ! হাজীগঞ্জে বোরকা পরার অপরাধে আধাঁঘন্টা খাতা আটক রাখার অভিযোগ