• শিরোনাম

    বাড়িতে মায়ের লাশ রেখে পরীক্ষায় অংশ নেয়া মেয়েটি পেল জিপিএ-৫

    নিজস্ব প্রতিবেদক | ০২ জুন ২০২০ | ৮:৩৮ পূর্বাহ্ণ

    বাড়িতে মায়ের লাশ রেখে পরীক্ষায় অংশ নেয়া মেয়েটি পেল জিপিএ-৫

    গল্পের দিনটি ৯ ফেব্রুয়ারি। জান্নাতুন নাইম আখির সহপাঠীরা যখন এসএসসি পরীক্ষার চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছিলেন, ঠিক সেই সময়ে জান্নাতুন মায়ের মৃত্যুর সংবাদ পান। এরপর কয়েকবার জ্ঞান হারিয়ে ফেলেন জান্নাতুন। তারপরও পরিবারের কথা মতো বাড়িতে মায়ের লাশ ফেলে নির্ধারিত পরীক্ষার অংশ নেন।

    পরীক্ষার সময় হলেও তিনি মায়ের মৃত্যু শোকে জ্ঞান হারিয়ে ফেলেন। কোনও মতে সেই দিনের পরীক্ষা শেষ করেন।

    এরপরও সেই জান্নাতুন নাইম আঁখি চলতি বছরের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। এতে তার বাবাসহ পরিবারের সদস্যরা খুব খুশি হয়েছেন। কিন্তু জান্নাতুনের মন খারাপ। কারণ এই খুশির সংবাদ পেয়ে যিনি বেশি আনন্দ পেতেন সেই মমতাময়ী মা আর পৃথিবীতে বেঁচে নেই।

    webnewsdesign.com

    জানা যায়, জান্নাতুন নাইম আঁখি নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার কাশিপুর উচ্চ বিদ্যালয় থেকে চলতি বছরের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন। তার অন্য সহপাঠীরা যখন মায়ের আদর-যত্ন-ভালোবাসা ও দোয়া নিয়ে প্রতিদিন নির্ধারিত পরীক্ষায় অংশ নিচ্ছিলেন, ঠিক সেই সময়ে দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে জান্নাতুন পরীক্ষায় অংশ নিতেন।

    এভাবে কয়েকটি পরীক্ষা দেয়ার পরে ৯ ফেব্রুয়ারি ভোরে তার মা পৃথিবীর মায়া ত্যাগ করে চলে যান। এ খবর পেয়ে জান্নাতুন কয়েকবার মূর্ছা যান। সেই অবস্থায় পরীক্ষায় অংশ নিয়েও সে সফলতার সঙ্গে পাস করেন।

    তার বাবা উপজেলার থানারহাট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ইকবাল আহমেদ জানান, আজ আমি খুব খুশি। আজ আখির মা বেঁচে থাকলে সবচেয়ে বেশি খুশি হতো। তিনি মেয়ের উজ্জ্বল ভবিষ্যতের জন্য সবার নিকট দোয়া চেয়েছেন।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
    বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরি
    বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরি