• শিরোনাম

    কাঁচাবাজারে আগুন, ৬০ টাকার নিচে নেই কোনো সবজি!

    নিজস্ব প্রতিনিধি | ১৭ জুলাই ২০২০ | ৪:৫৭ অপরাহ্ণ

    কাঁচাবাজারে আগুন, ৬০ টাকার নিচে নেই কোনো সবজি!

     

    রাজধানীর কাঁচাবাজারগুলোতে বেড়েছে সব ধরনের সবজির দাম। মাত্র এক সপ্তাহের ব্যবধানে প্রায় সবজির দাম কেজিতে বেড়েছে ৫ থেকে ১০ টাকা।

    শুক্রবার (১৭ জুলাই) রাজধানীর বিভিন্ন কাঁচাবাজার ঘুরে দেখা গেছে এমন চিত্র।

    সবচেয়ে বেশি বেড়েছে আলু, টমেটো ও কাঁচা মরিচের দাম। ২শ টাকায় বিক্রি হচ্ছে কাঁচা মরিচের কেজি। প্রতি কেজি টমেটোর বিক্রি হচ্ছে ১শ টাকায়। আর আলু বিক্রি হচ্ছে ৩৬ টাকা কেজিতে। এছাড়া বেগুন, বরবটি, কাঁকরোল, করলা, মুলা, ঝিঙ্গা, চিচিঙ্গা, ধুন্দলসহ বেশিরভাগ সবজি কেজিপ্রতি ৫০ থেকে ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

    বাজার ঘুরে দেখা যায়, সাদা আলুর কেজি ৪ থেকে ৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৩৪-৩৬ টাকা, করলা ৬০-৭০ টাকা, টমেটো ১০০ টাকা, মূলা ৬০ টাকা, শসা ও খিরা ৫০-৬০ টাকা, ঢেঁড়স, ধুন্দল, ঝিঙ্গা, কাঁকরোল ও চিচিঙ্গা ৫০ টাকা, মিষ্টি কুমড়ার পিস ২৫-৩০ টাকা, বরবটি ৬০ থেকে ৭০ টাকা, কুমড়ার পিস ৫০ টাকা, কচুর-লতি ৫০ থেকে ৬০ টাকা, কাঁচা কলা প্রতি হালি ৩০-৪০ টাকা, লেবু প্রতি হালি ২০-২৪ টাকা দরে। কাঁচা মরিচের কেজি এখন ১৬০ থেকে ২০০ টাকা। পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকায়।

    এদিকে প্রতি আঁটি লাল শাক ও পালং শাক ২০ থেকে ২৫ টাকা, শাপলা, পুঁই শাক ও ডাটা শাক ২০-৩০ টাকা দরে বিক্রি হচ্ছে।

    প্রতি কেজি রুই ও কাতল ৩০০-৪৫০ টাকা, তেলাপিয়া ছোট ১১০ থেকে ১৩০ টাকা; আর বড় ১৮০-২০০ টাকা, সিলভার কার্প ১৪০-১৬০ টাকা, আইড় মাছ ৪৫০-৬০০ টাকা, মেনি মাছ ৪০০-৫০০, বেলে মাছ প্রকারভেদে ৩৫০-৪৫০ টাকা, বাইন মাছ ৪০০-৫০০ টাকা, গলদা চিংড়ি ৬০০-৮০০ টাকা, পুঁটি ২০০-৩৫০ টাকা, পোয়া ৪০০-৪৫০ টাকা, মলা ৩২০-৩০০ টাকা, পাবদা ৫০০-৬০০ টাকা, বোয়াল ৪৫০-৫০০ টাকা, শিং ৪০০-৬০০ টাকা, দেশি মাগুর ৪০০-৬০০ টাকা, পাঙ্গাশ ১৬০-২০০ টাকা, চাষের কৈ ২০০-২৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়া ৭০০ থেকে ৮০০ গ্রামের ইলিশ মাছ প্রতি কেজি বিক্রি হচ্ছে ৭০০ থেকে ৭৫০ টাকা এবং ৪০০ থেকে ৫০০ গ্রামের ইলিশের কেজি ৫৫০ থেকে ৬০০ টাকায় বিক্রি হচ্ছে।

    বাজারগুলোতে গরুর মাংস প্রতি কেজি ৫৮০ থেকে ৬শ টাকা এবং খাসির মাংস ৮৫০ টাকায় বিক্রি হচ্ছে। ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৭০ টাকায়। এছাড়া এক কেজি ওজনের প্রতিটি কক মুরগি ২৫০ টাকা থেকে ২৬০ টাকা ও দেশি মুরগি ৩৫০ থেকে ৪৫০ টাকায় বিক্রি হচ্ছে।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরি
    বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরি