• শিরোনাম

    বাংলাদেশ-শ্রীলঙ্কার ২য় টেস্ট আগামীকাল ঢাকায় শুরু

    | ০৭ ফেব্রুয়ারি ২০১৮ | ১২:১৫ অপরাহ্ণ

    বাংলাদেশ-শ্রীলঙ্কার ২য় টেস্ট আগামীকাল ঢাকায় শুরু

    বাংলাদেশ-শ্রীলঙ্কার ২য় টেস্ট আগামীকাল ঢাকায় শুরু

    অনলাইন ডেস্ক

    আগামীকাল বৃহস্পতিবার থেকে রাজধানীর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কার ২ ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট। যথারীতি আগামীকাল সকাল সাড়ে ৯টায় ম্যাচটি শুরু হবে।

    আর এই ম্যাচের জন্য উভয় দল এখন পুরোপুরি প্রস্তুত বলে জানিয়েছে স্বাগতিক দলের দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ ও সফরকারী দলের নেতা দিনেশ চান্দিমাল। এই টেস্টে ফলাফল আসবে বলেও আশা করছেন তারা।

    আসন্ন ঢাকা টেস্ট পূর্ব সংবাদ সম্মেলনে বুধবার তারা এই আশবাদ ব্যক্ত করেন। এদিকে এই টেস্টে জিতলে তো সোনায় সোহাগা। অন্তত ড্র করলেও টেস্ট র‌্যাংকিংয়ে ওয়েস্ট ইন্ডিজকে টপকে ৮ নম্বরে উঠে যাবে বাংলাদেশ।
    মাহমুদউল্লাহ’র কাছে উইকেটটি শুষ্ক মনে হয়েছে যা স্পিনারদের জন্য সহায়ক হলেও ব্যাটসম্যানদের জন্য চ্যালেঞ্জিং হবে বলে উল্লেখ করে তিনি বলেন, আমার মনে হয়, এই উইকেটে ফল আশা করতে পারি। এই পিচ স্পিনারদের জন্য সহায়ক হবে। ব্যাটসম্যানদের জন্য চ্যালেঞ্জিং হবে।

    webnewsdesign.com

    ঢাকায় আমরা যে ধরনের উইকেট দেখতে পাই, তেমনই উইকেট মনে হল। ত্রিদেশীয় সিরিজেও দেখবেন বোলারদের জন্য মোটামুটি সহায়তা ছিল। ঢাকার উইকেটে বোলারদের জন্য কিছু না কিছু সহায়তা থাকে।
    একই প্রসঙ্গে দিনেশ চান্দিমালের বক্তব্য কিছুটা কাটখোট্টা, বাংলাদেশ সফরে এখনও তারা স্পোটিং উইকেটের দেখা পাননি। টাইগার দলপতির মতো তিনিও শের-ই-বাংলার উইকেট শুষ্কই দেখেছেন। তবে ফলাফল আসবে বলে তিনি আশাবাদী। তিনি বলেন, আমরা ত্রিদেশীয় সিরিজে দেখেছি মিরপুরের পিচ খুব বাজে ছিল। সেটা স্পিনারদের জন্য ভালো ছিল কিন্তু ব্যাটসম্যানদের জন্য নয়। এখানে খেলা ব্যাটসম্যানদের জন্য চ্যালেঞ্জ হবে।

    উইকেট দেখে শুষ্ক মনে হয়েছে। এই উইকেটে ফল হবে।
    এদিকে এই টেস্টে জিতলে তো সোনায় সোহাগা। অন্তত ড্র করলেও টেস্ট র‌্যাংকিংয়ে ওয়েস্ট ইন্ডিজকে টপকে ৮ নম্বরে উঠে যাবে বাংলাদেশ। এই মুহূর্তে র‌্যাংকিংয়ে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজের রেটিং পয়েন্ট সমান ৭২।

    এই টেস্ট ড্র হলে বাংলাদেশের ২ রেটিং পয়েন্ট বাড়বে। জিতলে বাংলাদেশের রেটিং পয়েন্ট বাড়বে ৬। ৭৮ রেটিং পয়েন্ট নিয়ে তখন বাংলাদেশ হুমকি হয়ে দাঁড়াবে পাকিস্তানের জন্য। ৮৮ রেটিং পয়েন্ট নিয়ে এখন ৭ নম্বরে রয়েছে পাকিস্তান।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পেছালো আইপিএল

    ১৩ মার্চ ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
    বলাখালে শহীদ ডা. মো. গাজী গোলাম রসুল টিভি কাপ মিনি ফুটবল টুর্নামেন্ট এর উদ্বোধন
    বলাখালে শহীদ ডা. মো. গাজী গোলাম রসুল টিভি কাপ মিনি ফুটবল টুর্নামেন্ট এর উদ্বোধন