• শিরোনাম

    বাংলাদেশ-শ্রীলংকার প্রথম টেস্ট শুরু হচ্ছে আগামীকাল

    | ৩০ জানুয়ারি ২০১৮ | ১০:১৭ পূর্বাহ্ণ

    বাংলাদেশ-শ্রীলংকার প্রথম টেস্ট শুরু হচ্ছে আগামীকাল

    বাংলাদেশ-শ্রীলংকার প্রথম টেস্ট শুরু হচ্ছে আগামীকাল

    অনলাইন ডেস্ক

    আগামীকাল বুধবার থেকে শুরু হচ্ছে সফাকারি শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট। এই দিন সকাল সাড়ে ৯টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে। এই টেস্টে অংশ নিতে ইতোমধ্যেই প্রস্তুতি নিয়েছে দুই দল। এই পর্যন্ত বাংলাদশ-শ্রীলংকা ১৮টি টেস্টে মুখোমুখি হয়েছে; যার মধ্যে লংকানরা জিতেছে ১৫টি ম্যাচে। এদিকে ওয়ানডে সিরিজের ফাইনাল ম্যাচে ইনজুরিতে পড়ায় অধিনায়ক ও তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান নাম প্রত্যাহার করায় তৃতীয় স্পিনার হিসেবে ৩৫ বছর বয়সী রাজ্জাককে দলভুক্ত করা হয়েছে। ফলে এই টেস্টে স্বাগতিক বাংলাদেশ স্পিন শক্তির উপর অনেক বেশি নির্ভরশীল থাকবে বলেই ধারণা করা হচ্ছে। ১৬ সদস্যের দলটিতে নতুন মুখ বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম ও নিউজিল্যান্ডে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা নাঈম হাসান। এছাড়া লেগ স্পিনার তানবির হায়দারকেও অন্তর্ভুক্ত করা হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ ২০১৪ সালে নিজের সর্বশেষ টেস্ট খেলা রাজ্জাক পুনরায় দলে ডাক পাওয়াকে যথার্থ প্রমানে মরিয়া, নির্বাচকদের সিদ্ধান্তকে সঠিক প্রমাণে দৃঢ়প্রতিজ্ঞ।
    সোমাবার চট্টগ্রামে সাংবাদিকদের রাজ্জাক বলেন, সাকিব কেবলমাত্র আমাদের দলের সেরা খেলোয়াড় নন, বিশ্ব সেরা অলরাউন্ডারও। তার পরিবর্তে কাউকে বেছে নেয়াটা কঠিন। কেননা তার জায়গায় আপনাকে একজন বোলার ও ব্যাটসম্যানকে বেছে নিতে হবে। তারপরও তারা তার সমমানের পারফর্ম করবে সে বিষয়ে কোন নিশ্চয়তা নেই। বাঁ-হাতি এ স্পিনার বলেন, বাড়তি কিছু করার চেয়ে আমি নিজের স্বাভাবিক খেলাটা খেলতে চেষ্টা করবো।
    ২০১৬-২০১৭ মৌসুমে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াকে হারনোর পর টেস্ট ক্রিকেটে নিজ মাঠে শক্ত প্রতিপক্ষ হিসেবে নিজেদেরকে প্রতিষ্ঠিত করেছে বাংলাদেশ। তবে প্রতিপক্ষের মাঠেও এখন শক্তিশালী টাইগাররা। নিজেদের শততম টেস্টে কলম্বোতে শ্রীলংকার বিপক্ষে জয়ী হয়ে দুই ম্যাচ সিরিজ ১-১ ব্যবধানে ড্র করেছে বাংলাদেশ।
    পক্ষান্তরে সদ্য সমাপ্ত ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ জিতে আত্মবিশ্বাসী দিনেশ চান্ডিমালের নেতৃত্বাধীন শ্রীলংকা। এর আগে গত শনিবার ফাইনালে ঢাকায় স্বাগতিক বাংলাদেশকে হারিয়ে শিরোপা জিতেছে দ্বীপ রাষ্ট্রটি। গত বছর সংযুক্ত আরব আমিরাতের মাটিতে পাকিস্তানের বিপক্ষে ২-০ ব্যাধানে সিরিজ জয় থেকেও অনুপ্রেরণা খুজবে লংকানরা। তবে দলটির জন্য বড় ধাক্কা ইনজুরির কারণে প্রথম ম্যাচ থেকে অভিজ্ঞ অলরাউন্ডার এ্যাঞ্জেলো ম্যাথুজের নাম প্রত্যাহার। সিমিত ওভারের অধিনায়কের বিকল্প পেতে বেশ বেগ হবে দলটিকে।

    বাংলাদেশের প্রাথমিক দল
    মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, মোমিনুল হক, মোসাদ্দেক হোসনে, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, কামরুল হাসান, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, নাঈম হাসান, সানজামুল ইসলাম, তানবির হায়দার, আব্দুর রাজ্জাক।

    শ্রীলংকার প্রাথমিক দল
    দিনেশ চান্ডিমাল (অধিনায়ক), দিমুথ করুনারতেœ, দানুশকা গুনাথিলাকা, কুসল মেন্ডিজ, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকবেলা, রোশেন সিলভা, রঙ্গনা হেরাথ, সুরাঙ্গা লাকমাল, দিলরুয়ান পেরেরা, দুশমন্ত চামিরা, লক্ষন সান্দাকান, আকিলা ধনঞ্জয়া, লাহিরু গামাগে, লাহিরু কুমারা।

    webnewsdesign.com

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পেছালো আইপিএল

    ১৩ মার্চ ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
    বলাখালে শহীদ ডা. মো. গাজী গোলাম রসুল টিভি কাপ মিনি ফুটবল টুর্নামেন্ট এর উদ্বোধন
    বলাখালে শহীদ ডা. মো. গাজী গোলাম রসুল টিভি কাপ মিনি ফুটবল টুর্নামেন্ট এর উদ্বোধন