• শিরোনাম

    প্রেমের টানে ভিয়েতনাম থেকে শাহরাস্তিতে টিউ থিতু

    | ০৮ নভেম্বর ২০১৭ | ৩:১৫ অপরাহ্ণ

    প্রেমের টানে ভিয়েতনাম থেকে শাহরাস্তিতে টিউ থিতু

    প্রেমের টানে ভিয়েতনাম থেকে শাহরাস্তিতে টিউ থিতু
    ইমতিয়াজ সিদ্দিকী তোহা॥


    ভাষা-সংস্কৃতি, ধর্ম-বর্ণসহ নানা সংস্কার ও ভেদাভেদ ভুলে শুধু প্রেমের টানে বাংলাদেশে ছুটে এসেছেন অনেক বিদেশি তরুণী। ঘর ছেড়েছেন ভালোবাসার টানে। সামাজিক যোগাযোগ মাধ্যমের পরিচয়ে হাজার হাজার কিলোমিটার দূর থেকে উড়ে এসেছেন বাংলাদেশের গ্রামেগঞ্জে। ভালোবাসার টানে ঘর ছাড়ার ঘটনা সমাজে অহরহ দেখা গেলেও দেশ ছাড়ার ঘটনা এই আধুনিক যুগেও কিছুটা বিরল।

    সাম্প্রতিক সময়ের এরকম একটি আলোচিত ঘটনা ঘটেছে ইলেশের বাড়ির চাঁদপুরের শাহ্রাস্তিতে। জানা যায়, প্রেমের টানে বাংলাদেশে আসেন ভিয়েতনামী তরুণী। প্রেমিক চাঁদপুর জেলার যুবক আলমগীর (৩৫)। প্রেমিকা টিউ থিতু (৩০)। ভিয়েতনামী এই কন্যা বাংলাদেশি যুবক আলমগীরকে ভালোবেসে এদেশে সংসার পেতেছেন। ভালোবাসার সূচনা হয়েছিল মালয়েশিয়ায়। আর এর বাস্তবে পরিণতি ঘটে বাংলাদেশের মাটিতে।

    webnewsdesign.com

    বর্তমানে তাদের এক সন্তানও জন্ম নিয়েছে। মানুষের বিড়ম্বনা এড়াতে দীর্ঘদিন থাকেন তারা লোক চক্ষুর আড়ালে। কিছুদিন আগে এই দম্পতি স্থানীয় গণমাধ্যম কর্মীদের সঙ্গে কথা বলেন। চাঁদপুরের শাহরাস্তি পৌর সভার ৮ নম্বর ওয়ার্ডের লদের বাড়ির মৃত মোবারক হোসেনের ছেলে মো. আলমগীর হোসেন ১০ বছর আগে জীবিকার প্রয়োজনে মালয়েশিয়ায় জোহরবারুতে পাড়ি জমান। সেখানে এক চাইনিজ কোম্পানিতে চাকরি করেন।

    ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে বাকান থানার ওয়েন তোং মহল্লায় টিউ থিতুর জন্ম। সেখানে বাবা মৃত চি ইউ তাই আর মা টিউ থিতু নিয়াত ও ৪ ভাই, ৩ বোনের মাঝে থেকে মাধ্যমিক স্তরের শিক্ষা শেষ করেন তিনি।

     

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
    করোনায় যুক্তরাষ্ট্রে হাজীগঞ্জের নারীর মৃত্যু
    করোনায় যুক্তরাষ্ট্রে হাজীগঞ্জের নারীর মৃত্যু