• শিরোনাম

    প্রাবন্ধিক ও কলামিস্ট মাহমুদুল বাসা চলে গেলেন না ফেরার দেশে

    | ০৭ নভেম্বর ২০১৭ | ৪:০১ অপরাহ্ণ

    প্রাবন্ধিক ও কলামিস্ট মাহমুদুল বাসা চলে গেলেন না ফেরার দেশে

    দৈনিক আজকের দেশকন্ঠ পরিবারের শোক প্রকাশ
    প্রাবন্ধিক ও কলামিস্ট মাহমুদুল বাসা চলে গেলেন না ফেরার দেশে
    বিশেষ প্রতিবেদক॥
    প্রাবন্ধিক ও কলামিস্ট অধ্যাপক মাহমুদুল বাসার ইন্তেকাল করেছেন। গত সোমবার রাত সাড়ে আট ঘটিকায় রাজধানীর গেন্ডারিয়া আজগর আলী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন, (ইন্নালিল্লাহে ওয়া….রাজেউন)।

    মৃত্যুকালে মরহুমের বয়স ছিল ৬৫ বছর। তিনি এক ছেলে ও এক মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। পরিবারের সদস্য আজগর আলীর স্ত্রী মুঠোফোনে জানান, তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিল। হাসপাতালে চিকিৎসারত অবস্থায় সোমবার রাতে মারা যান। মঙ্গলবার বিকালে জানাজা শেষে রাজধানীর বিক্রমপুর এলাকার মরহুমের শ্বশুরালয়ের কবরস্থানে দাপন করা হবে।

    তিনি জীবদ্দশায় চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার নাসির কোর্ট শহীদ স্মৃতি ডিগ্রি কলেজ, হাজীগঞ্জ ডিগ্রি কলেজের বাংলা প্রভাষক হিসেবে নিযুক্ত ছিলেন। তিনি হাজীগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য, হাজীগঞ্জ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের প্রতিষ্ঠাতা অন্যতম উপদেষ্টা, অন্বেষা’র প্রতিষ্ঠাতা সদস্য ও বঙ্গবন্ধু পরিষদের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি রাষ্ট্র এবং সাহিত্য নিয়ে দশটিরও বেশি বই লিখে গেছেন।

    webnewsdesign.com

    এছাড়া দেশের বিভিন্ন জাতীয় দৈনিক ও আঞ্চলিক পত্রিকায় নিয়মিত কলাম ও প্রবন্ধ লিখতেন।
    একজন দেশপ্রেমিকের মৃত্যুতে শোক জানিয়েছেন হাজীগঞ্জ প্রেসক্লাব, হাজীগঞ্জ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদসহ বিভিন্ন সামাজিক সংগঠন।
    এ ছাড়াও শোক প্রকাশ করেছেন, দৈনিক আজকের দেশকন্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক এনায়েত মজুমদারসহ আজকের দেশকন্ঠ পরিবারের সকল সদস্যগন। উলে¬খ্য, মরহুমের গ্রামের বাড়ী ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলায়। তিনি পেশাগত জীবনে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় স্ব-পরিবারে বসবাস করতেন।

     

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন