• শিরোনাম

    ‘প্রশ্নপত্র ফাঁস প্রমাণ হলে পরীক্ষা বাতিল’

    | ০১ ফেব্রুয়ারি ২০১৮ | ৭:৪৮ পূর্বাহ্ণ

    ‘প্রশ্নপত্র ফাঁস প্রমাণ হলে পরীক্ষা বাতিল’

    ‘প্রশ্নপত্র ফাঁস প্রমাণ হলে পরীক্ষা বাতিল’

    অনলাইন ডেস্ক

    শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, প্রশ্নপত্র ফাঁস হয়েছে প্রমাণিত হলে সঙ্গে সঙ্গে পরীক্ষা বাতিল করা। প্রশ্নপত্র ফাঁস করলে কেউ রেহাই পাবে না। বৃহস্পতিবার ঢাকায় ধানমন্ডি গভ. ল্যাবরেটরি উচ্চবিদ্যালয়ে এসএসসি ও সমমানের পরীক্ষা দেখতে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

    শিক্ষামন্ত্রী বলেন, এই পরীক্ষা নিরাপদ রাখতে মানুষের পক্ষে যা যা করা সম্ভব, এবার তা-ই করা হয়েছে। প্রশ্নপত্র ফাঁস করলে কেউ রেহাই পাবে না। কী হবে আমি নিজেও বলতে পারি না। তবে চরম ব্যবস্থা নেয়া হবে।

    পরীক্ষা শুরুর আগে এক সাংবাদিক নুরুল ইসলাম নাহিদকে বলেন, ফেসবুকে প্রশ্নপত্রের অনুলিপি ছড়ানো হয়েছে। মন্ত্রী, সচিব ও কেন্দ্রে দায়িত্বরতরা ওই অনুলিপি মূল প্রশ্নপত্রের সঙ্গে মিলিয়ে দেখেন। তবে অনুলিপিটি ভুয়া বলে প্রমাণিত হয়। মন্ত্রী পরে সাংবাদিকদের বিষয়টি জানান।

    webnewsdesign.com

    সারাদেশে আজ সকাল ১০টার দিকে এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। মোট পরীক্ষার্থী ২০ লাখ ৩১ হাজার ৮৯৯ জন। এসএসসি পরীক্ষা হচ্ছে অভিন্ন প্রশ্নপত্রে। মোট ৩ হাজার ৪১২টি কেন্দ্রে পরীক্ষা হচ্ছে। আজ লিখিত পরীক্ষা শুরু হয়ে ২৫ ফেব্রুয়ারি শেষ হবে। শিক্ষামন্ত্রী এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন কেন্দ্র পরিদর্শন করেন।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
    বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরি
    বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরি