• শিরোনাম

    প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে প্রস্তুত চাঁদপুরবাসী

    | ৩০ মার্চ ২০১৮ | ৮:৩৪ পূর্বাহ্ণ

    প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে প্রস্তুত চাঁদপুরবাসী

    প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে প্রস্তুত চাঁদপুরবাসী

    নিজস্ব প্রতিবেদক:

    পহেলা এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রী চাঁদপুর সফরে আসবেন। মাননীয় প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে প্রস্তুত রয়েছে চাঁদপুর জেলাবাসী। এ উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয়েছে চাঁদপুর ও হাইমচর উপজেলা শহর। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বিভিন্ন উন্নয়ন মূলক কাজ দ্রুত এগিয়ে চলছে।

    এদিকে চাঁদপুরের বিভিন্ন এলাকায় ঘুরে দেখা যায়, পহেলা এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রী চাঁদপুর আগমন উপলক্ষে সড়ক সংস্কার কাজ প্রায় সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রীর হেলিকপ্টার নামার জন্যে হেলি প্যাড নির্মাণ কজ চলছে। জনসভার স্থানের কাজ দ্রæত এগিয়ে চলছে।

    পহেলা এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রীর আগমনকে স্বাগত জানিয়ে ব্যাপক প্রচারণা চালাচ্ছে নেতা-কর্মীরা এবং জনসভাকে সফল করতে গণসংযোগ চালাচ্ছে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা।

    শহরের রাস্তা-ঘাট ও আশপাশের এলাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানিয়ে ব্যানার-ফেস্টুনে ছেঁয়ে গেছে চাঁদপুর শহর। চাঁদপুর- কুমিল্লা মহাসড়ক ও চাঁদপুর শহরের প্রতিটি সড়ক এবং পুরানবাজার ব্রীজ, হাইমচর এলাকায় ব্যানার-ফেস্টুন শোভা পাচ্ছে । বেশীরভাগ স্থানীয় এমপি, সম্ভাব্য প্রার্থীরা ব্যানার-ফেস্টুনে এগিয়ে রয়েছে ।

    অপরদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানিয়ে চলছে মাইকিং। শহর এলাকায় ছাড়িয়ে মফস্বল এলাকায়ও মাইক নিয়ে চলছে ব্যাপক প্রচারণা। মাইকিংয়ে ‘ প্রধানমন্ত্রীর জনসভায়, যোগদিন যোগদিন, প্রধানমন্ত্রীর আগমন শুভেচ্ছার স্বাগতম’ শ্লোগানে মুখরিত চাঁদপুর শহর এলাকা। সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা কাজ করছে। উৎসব মুখর অবস্থা বিরাজ করছে চাঁদপুর জেলা।

    জনসভাকে সফল করতে জেলাবাসীকে আমন্ত্রন জানিয়েছেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল।

    চাঁদপুর জেলা প্রশাসক মোঃমাজেদুর রহমান খান ,পুলিশ সুপার শামসুন্নাহারের নেতৃত্বে জেলা প্রশাসন,পুলিশ বিভাগসহ অন্যান্য বিভাগের সাথে সম্বয়ন করে প্রধানমন্ত্রীর সফল সফল করতে দিনরাত কাজ করছেন ।বৃহস্পতিবার বিকেলে এসএসএফ এর সাথে জেলা কর্মকর্তারা সভা করেছেন । নিরাপত্তার বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে ।

    পহেলা এপ্রিল প্রধানমন্ত্রী আসা উপলক্ষে রাস্তা প্রসস্থ করণের লক্ষে পৌর সভার উদ্যোগে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (২৯ মার্চ) সারাদিন এ অভিযান পরিচালনা করা হয়।

    প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে অস্থায়ী হেলি প্যাড স্থাপনার কাজ প্রায় সম্পন্ন হয়েছে। শহরের পূর্ব শ্রীরামদী মেঘনা নদীর পাড় সংলগ্ন ডবিøউর রহমান জুট মিল এর অপর পাশে এ অস্থায়ী হেলি প্যাড স্থাপনা করা হয়েছে।

    এদিকে উন্নয়ন কাজের পাশাপাশি প্রচার-প্রচারণা ও আইনশৃংঙ্খলা বাহিনীর নিরাপত্তা জোরদার করা হচ্ছে। শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে বসানো হয়েছে চেক পোস্ট। এছাড়া নাম্বার বিহীন যানবাহন চলাচলে বসানো হয়েছে মোবাইল কোর্ট।

    চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো. ওয়ালি উল্যা’র সমন্বয়ে প্রতিটি ইউনিয়ন, গ্রাম-মহল্লায় চলছে তল্লাশী অভিযান। ইউনিয়নে কোনো অপরিচিত লোককে দেখামাত্র প্রশাসনকে তথ্য দেয়ার জন্যে অনুরোধ জানিয়েছেন পুলিশ বিভাগ।

    আগামি ১ লা এপ্রিল বিকেল ৩টায় চাঁদপুর স্টেডিয়াম মাঠে ভাষণ দেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনসভাকে সফল করতে ব্যাপক কাজ করছেন চাঁদপুর জেলা প্রাশাসন, পুলিশ বিভাগ ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও স্থানীয় জনগন।

    চাঁদপুর জেলা আওয়ামীলীগ থেকে শুরু করে উপজেলা, ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগ, মহিলা লীগ প্রস্তুতি সভা করছে। প্রতিদিনই সভা করছে নেতৃবৃন্দ। চাঁদপুর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে চলছে দফায় দফায় সমন্বয় ও প্রস্তুতি সভা।

    গত ১মাস ধরে জনসভার স্থান পরিদর্শন করছেন আওয়ামী লীগের উর্ধ্বতন কর্মকর্তাসহ স্থানীয় এমপি ও জেলা আওয়ামী লীগ নেতাকর্মীরা।

    দেশের মধ্যে এবার চাঁদপুরের হাইমচর উপজেলার মেঘনা নদীর পাড়ে অনুষ্ঠিত হবে জাতীয় কমডেকা। কমডেকাকে সফল করতে জাতীয় ও স্থানীয় বাভে ব্যাপক প্রস্তুতি নেয়া হচ্ছে।

    এদিকে কমডেকা সফল করতে তাবু স্থাপনের কাজ প্রায় সম্পন্ন হয়েছে। আগামি একদিনের মধ্য বাকী কাজ সম্পন্ন করা হবে।

    এদিকে চাঁদপুর স্টেডিয়াম মাঠে জনসভাস্থলের স্টেজের কাজ সম্পন্ন হয়েছে। কয়েকদিন যাবৎ পরিস্কার-পরিছন্নতা, মাঠের পরিচর্যা করা হচ্ছে।

    প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে চাঁদপুর শহর ও হাইমচর এলাকায় চলছে ব্যাপক উন্নয়ন সংস্কার। বিশেষ করে শহর ও হাইমচরে সড়কের রাস্তাগুলো চলছে সংস্কার।

    চাঁদপুর সফর কালে প্রধানমন্ত্রীর হেলি প্যাডটি চাঁদপুর পুলিশ লাইনে নামার কথা থাকলেও তা পরিবর্তন করে পুরানবাজার পূর্ব শ্রীরামদী ডাকাতিয়া নদীর পাড় এলাকায় হেলি প্যাডটি নামার স্থান প্রস্তুত করা হচ্ছে। পূর্ব শ্রীরামদী এলাকায় ডাকাতিয়া নদীর পাড় এলাকায় ব্যাপক প্রস্তুতি চলছে ।

    এবিষয়ে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটোয়ারী দুলাল জানান, জননেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রীর চাঁদপুর আগমন উপলক্ষে জনসভা স্থানের কাজ প্রায় সম্পন্ন হয়েছে। রাস্তা-ঘাটসহ ব্যাপক উন্নয়ন মূলক কাজ করা হচ্ছে। আশাকরা যাচ্ছে একটি সফল জনসভা চাঁদপুরে অনুষ্ঠিত হবে। যা দেশবাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবে।

    চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ দৈনিক আজকের দেশকন্ঠকে জানান, মাননীয় প্রধানমন্ত্রীর আগমনে আমরা চাঁদপুরবাসী ধন্য। আমরা জননেত্রীকে বরণ করে নিতে সর্বোচ্চ প্রস্তুত নিয়েছি। আমরা জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে দেশবাসীর কাছে জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে চাই। এছাড়া পৌরসভার কর্মকর্তারা শহরের জানজট নিরশনের জন্য অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করছে এবং শহরকে ক্লিন করতে পরিছন্ন কর্মীরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

    চাঁদপুর পুলিশ সুপার কার্যালয় সূত্রে জানান যায়, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জেলার গুরুত্ব পূর্ণ পয়েন্টে বসানো হয়েছে চেক পোস্ট। এছাড়া প্রতিটি উপজেলার ইউনিয়ন, গ্রাম, মহল্লায় গোয়েন্দা পুলিশের নজর রয়েছে এবং জেলার আইনশৃংঙ্খলা কঠোর করা হয়েছে।

    প্রতিবেদক : দৈনিক আজকের দেশকন্ঠ

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন