• শিরোনাম

    ‘পেশাদারিত্বের সঙ্গে করবে পুলিশ’

    | ০১ ফেব্রুয়ারি ২০১৮ | ৯:৪৮ পূর্বাহ্ণ

    ‘পেশাদারিত্বের সঙ্গে করবে পুলিশ’

    ‘পেশাদারিত্বের সঙ্গে করবে পুলিশ’

    অনলাইন ডেস্ক

    পুলিশ বাহিনীর শীর্ষ কর্মকর্তা ইন্সপেক্টার জেনারেল অব পুলিশ (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, নির্বাচন করা নির্বাচন কমিশনের কাজ। আর পুলিশের কাজ জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা, তা পুলিশ আইনের মধ্যে থেকে পেশাদারিত্বের সঙ্গেই করবে। তিনি বলেন, সবাইকে পাশে পেলে জঙ্গিবাদকে যেভাবে নির্মূল করেছি, মাদকও নির্মূল করব। মাদক নির্মূলে পুলিশের নীতি হবে জিরো টলারেন্স। বাংলাদেশ পুলিশ বাহিনীর দায়িত্ব নেওয়ার পর প্রথমবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে আজ বৃহস্পতিবার সকালে তিনি এসব কথা বলেন।
    সাংবাদিকদের প্রশ্নের জবাবে পুলিশ মহাপরিদর্শক বলেন, নির্বাচন পরিচালনা করা নির্বাচন কমিশনের কাজ। জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার জন্য আমাদের করণীয় আমরা পেশাদারিত্বের সঙ্গে পালন করে যাব।এছাড়া সাইবার অপরাধ দমনে পুলিশের সক্ষমতা বৃদ্ধি এবং থানায় সেবার মান বাড়াতে উদ্যোগ নেওয়ার কথাও তিনি বলেন।
    জাবেদ পাটোয়ারী বলেন, মাদকের যতদিন চাহিদা থাকবে, ততদিন এর যোগান থাকবে। এটি নিয়ন্ত্রণে রাখতে হবে। তিনি বলেন, এর সাথে অনেক কিছু জড়িত আছে। সবাইকে নিয়ে কাজ করলে মাদক নির্মূল করা যাবে। তিনি আরও বলেন, নানা সীমাবদ্ধতার মধ্যেও পুলিশ জনগণের সেবা দিয়ে থাকে। পুলিশের কোনো কর্মঘণ্টা নেই। তবে কখনও কখনও কিছু পুলিশ সদস্যের কিছু কাজে বিব্রত হতে হয়; মাদকের কারবারেও পুলিশের জড়ানোর অভিযোগ কখনও কখনও এসেছে।
    নতুন আইজিপি বলেন, পুলিশের কোনো সদস্যের অপরাধের দায় পুলিশ নেবে না। কোনো ব্যক্তি অপরাধ করলে তাকে অপরাধী হিসাবে দেখে প্রচলিত নিয়ম নীতি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। স্বচ্ছতা ও জবাবদিহিতা বাড়ানোর চেষ্টা করা হবে। তিনি চান, তার বাহিনী হবে নারীবান্ধব, জনবান্ধব, শিশুবান্ধব এবং প্রগতীবান্ধব।
    প্রসঙ্গত গত ৭ বছর পুলিশের বিশেষ শাখার (এসবি) অতিরিক্ত মহাপরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করেন জাবেদ পাটোয়ারী। গতকাল বুধবার বিদায়ী আইজিপি একেএম শহীদুল হকের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন। এর পর আজ বৃহস্পতিবার সকালে ধানমণ্ডির ৩২ নম্বরে গিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর পুলিশ সদরদপ্তরে তিনি প্রথম সংবাদ সম্মেলনে মুখোমুখি হন।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    চাঁদপুরসহ ২২ জেলায় নতুন ডিসি

    ২৫ ফেব্রুয়ারি ২০১৮

    ভূয়া কবিরাজের কারিশমা‘

    ১৭ জানুয়ারি ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    ১৮ মার্চ দ্বিতীয় ধাপে চাঁদপুরের হাজীগঞ্জ, কচুয়া, মতলব উত্তর, মতলব দক্ষিণ, সদর, ফরিদগঞ্জ ও শাহরাস্তি উপজেলা নির্বাচন
    ১৮ মার্চ দ্বিতীয় ধাপে চাঁদপুরের হাজীগঞ্জ, কচুয়া, মতলব উত্তর, মতলব দক্ষিণ, সদর, ফরিদগঞ্জ ও শাহরাস্তি উপজেলা নির্বাচন