• শিরোনাম

    পৃথিবীর ক্ষুদ্রতম হোটেল

    | ০৬ নভেম্বর ২০১৭ | ৮:১৬ পূর্বাহ্ণ

    পৃথিবীর ক্ষুদ্রতম হোটেল

    পৃথিবীর ক্ষুদ্রতম হোটেল

    অনলাইন ডেস্ক

    পৃথিবীর নানা জায়গায় রয়েছে, ছোট থেকে বড় বিলাসবহুল হোটেল। কিন্তু মরুভূমির দেশে একটি ছোট্ট গাড়ির মধ্যে হোটেল তৈরি করে রীতিমতো সাড়া ফেলে দিয়েছে জর্ডনের মহম্মদ আল মালাহেম। জর্ডানের মরুভূমিতে আল জায়া নামে একটি গ্রামে পুরোনো খারাপ গাড়িকে ফেলে না দিয়ে আল মালাহেম তাতেই হোটেল তৈরি করে বসলেন পর্যটকদের জন্য। নিজের গ্রামে মালাহেমকে ‘আবু আলী’ নামেই বেশি পরিচিত। আলীর দাবি-তিনি পৃথিবীর সবচেয়ে ক্ষুদ্রতম হোটেল তৈরি করেছেন। এই হোটেলের বয়স ছয়।

    জর্ডানের মরুভূমিতে আল জাভা নামে যে গ্রামে আবু আলীর বাড়ি; ওই গ্রামের মধ্যেই রয়েছে ১২ শতকের একটি প্রাচীন ঐতিহাসিক দুর্গ। ওই প্রাচীন ঐতিহাসিক দুর্গ দেখতে এলাকায় অনেক বিদেশি পর্যটক আসে। গ্রামের রাস্তার পাশে পুরোনো গাড়িটি রেখে হোটেল বানিয়েছেন মালাহেম। পর্যটকদের জন্য গাড়ি হোটেলের সামনেই অপেক্ষা করতে দেখা যায় হোটেলের মালিককে।

    মালাহেমের দাবি-রোজগার ভালোই হয়। আমার হোটেল দেখেই অনেক কৌতূহলী পর্যটকরা রাত কাটিয়ে যান। শুধু রাত কাটানো নয়। এর সঙ্গে থাকে জর্ডানের স্থানীয় বেদুইনের ঐতিহ্যপূর্ণ খাবারের ব্যবস্থা। অবশ্য এই ক্ষুদ্র হোটেলে দুজন অতিথির বেশি থাকা যায় না। এক রাতের জন্য খরচ করতে হবে ৬৫ মার্কিন ডলার। মহম্মদ আল মালাহেম আরো দাবি করেন, আমার হোটেল ছোট হলেও পাঁচ তারার ছোঁয়াও পাবেন পর্যটকরা।

    webnewsdesign.com

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন