• শিরোনাম

    পারমাণবিক বোমার সুইচ আমার টেবিলেই

    | ০১ জানুয়ারি ২০১৮ | ৯:৩৪ পূর্বাহ্ণ

    পারমাণবিক বোমার সুইচ আমার টেবিলেই

    পারমাণবিক বোমার সুইচ আমার টেবিলেই

    পারমাণবিক বোমার সুইচ আমার টেবিলেই

    উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন যুক্তরাষ্ট্রকে সতর্ক করে বলেছেন, তার টেবিলেই পারমাণবিক বোমা উৎক্ষেপণের সুইচ রয়েছে। তাই যুক্তরাষ্ট্র কখনোই যুদ্ধ শুরু করতে পারবেনা। খবর বিবিসি।

    নতুন বছর উপলক্ষে টেলিভিশনে দেয়া এক ভাষণে কিম জং উন বলেন, পুরো যুক্তরাষ্ট্র উত্তর কোরিয়ার পরমাণু অস্ত্রের আওতার মধ্যে রয়েছে। এটাই বাস্তব, এটা কোন হুমকি নয় বলেও উল্লেখ করেন তিনি। একই সঙ্গে তিনি জানিয়েছেন, প্রতিবেশী দক্ষিণ কোরিয়ার সঙ্গে আলোচনার পথ উন্মুক্ত রয়েছে।

    দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিতব্য আসন্ন শীতকালীন অলিম্পিকে উত্তর কোরিয়ার দল পাঠানোর সম্ভাবনা রয়েছে বলে উল্লেখ করেছেন কিম জং উন। গত বছর পারমাণবিক অস্ত্র এবং মিসাইল পরীক্ষার কারণে উত্তর কোরিয়া অবরোধের মুখে পড়েছে। রাজনৈতিকভাবে বিচ্ছিন্ন এ দেশটি গত বছর বেশ কিছু দূর পাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে।

    webnewsdesign.com

    উত্তর কোরিয়ার নেতা বলেছেন, দক্ষিণ কোরিয়ার সঙ্গে তাদের যে উত্তেজনা রয়েছে সেটি নতুন বছরে কমে আসতে পারে। দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিতব্য আসন্ন শীতকালীন অলিম্পিকের সাফল্য কামনা করেন কিম জং উন।

    এ গেমসে অংশ নেবার জন্য উত্তর কোরিয়ার দু’জন অ্যাথলেট নির্বাচিত হয়েছিল কিন্তু তাদের অংশগ্রহণ নিশ্চিত করার সময়সীমা পার হয়ে গেছে। তবে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির আমন্ত্রণে এখনো তারা প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। কিমের এমন হুশিয়ারি সম্পর্কে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমরা দেখব।

    টেলিভিশনে দেয়া ভাষণে পরমাণু কর্মসূচির ওপর জোর দিয়ে কিম বলেন, তার দেশ অবশ্যই পারমাণবিক ওয়্যারহেড এবং ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎপাদন চালিয়ে যাবে এবং পরমাণু কর্মসূচির গতি আরও বাড়ানো হবে।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
    করোনায় যুক্তরাষ্ট্রে হাজীগঞ্জের নারীর মৃত্যু
    করোনায় যুক্তরাষ্ট্রে হাজীগঞ্জের নারীর মৃত্যু