• শিরোনাম

    নিশ্চিদ্র নিরাপত্তায় চাঁদপুর ইজতিমার দেশি-বিদেশি মুসল্লীর ঢল

    | ৩০ নভেম্বর ২০১৭ | ৫:২৬ অপরাহ্ণ

    নিশ্চিদ্র নিরাপত্তায় চাঁদপুর ইজতিমার দেশি-বিদেশি মুসল্লীর ঢল

    Nischidr nirapotta

    নিশ্চিদ্র নিরাপত্তায় চাঁদপুর ইজতিমার দেশি-বিদেশি মুসল্লীর ঢল

    চাঁদপুর প্রতিবেদক,

    চাঁদপুর জেলা ইজতিমার প্রথম দিনেই দেশি-বিদেশি মুসল্লীদের ঢল নেমেছে। শুক্রবার (১ ডিসেম্বর) ইজতিমার ২য়দিন। আগত লাখো মুসল্লিদের নিয়ে ফজরের নামাজ শেষে শুরু হয় ইমান ও আমল সম্পর্কে ইজতিমায় বয়ান।

    এতে চাঁদপুর এবং কাকরাইল মারকাসের মুরব্বিগণ পর্যায়ক্রমে ফজর, যোহর, আছর ও মাগরীব বাদ চার ধাপে মূল্যবান বয়ান করেন।

    webnewsdesign.com

    ইজতিমায় আগত মুসল্লিদের সার্বিক নিরাপত্তায় র‌্যাব, ডিবি, ডিএসবিসহ পোশাকধারী এবং সাদা পোশাকের অন্তত ৪ শতাধিক আইনশৃঙ্খলা সদস্য মাঠে রয়েছেন।

    এদিকে বৃহস্পতিবার ইজতিমার প্রথম দিনে চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমনা গণি পাটওয়ারী ইজতিমা মাঠ পরিদর্শন করেন এবং সেখানে আছরের নামাজ আদায় করেন। এরপর তারা ইজতিমায় আগত দেশী-বিদেশি মেহমানদের খোঁজ-খবর নেন ও তাদের সাথে কুশল বিনিময় করেন। পরে নিজেরা অন্যান্য মুসল্লিদের সাথে শরীক হয়ে ইমান ও আমলের বয়ান শোনেন।

    অপরদিকে ২৮ নভেম্বর বুধবার সকাল থেকে ইজতিমা মাঠে চাঁদপুর জেলার ৮ উপজেলা, পৌরসভার, ইউনিয়ন, ওয়ার্ড, গ্রাম, পাড়া-মহল্যা থেকে দল বেঁধে মুসল্লিদের যে ঢল নেমেছে তা আজও অব্যাহত রয়েছে। নদী ও সড়ক পথে প্রতিদিনই হাজার হাজার মুসল্লি ইজতিমা মাঠে সরিক হচ্ছেন। এছড়াও জেলাই বাইরের বিভিন্নস্থান থেকেও বহু মুসল্লি সরিক হয়েছেন।

    এর থেকে বাদ যায়নি বিদেশী মুসল্লিরাও। দেশের বাইরের ভারত, পাকিস্তান, ইন্দোনেশিয়া, মরক্ক, যুক্তরাজ্য থেকেও প্রচুর ধর্মপ্রাণ বিদেশী মেহমান উপস্থিত হয়েছেন। এতে করে জাফরাবাদ এলাকার মেঘনা নদীতীরে যেনো তিল ধারণের জায়াগা অবশিষ্ট থাকছে না। যে ইজতিমা মাঠ এবং মাঠের বাইরে যে যেখানে পারছেন- সেখানেই অবস্থান নিয়ে মহান আল্লাহ পাকের সন্তুষ্টি অর্জনে দুনিয়া ও আখেরাতের বয়ান শুনছেন। এ পর্যন্ত আগত মুসল্লির মৃত্যুর খবর পাওয়া যায়নি। তবে মহিউদ্দিন নামের একজন অভিভাকের অনুরোধে তার ছেলে শহরের আ. করিম পাটওরী বাড়ির জৈনক মরহুম বাহাউদ্দিন নয়নের জানাযা বাদ জোহর ইজতিমা মাঠে অনুষ্ঠিত হয়।

    আগত মুসল্লিরা জানায়, আমরা মহান আল্লাহ্’র মেহনত করতে এখানে এসেছি। আমাদের কোনো প্রকার কষ্ট হচ্ছে না। সবাই আল্লাহ্ আল্লাহ্, লা-ইলাহা ইল্লাললাহ্ জিকিরে মধ্যে মসগুল।

    শনিবার (২ ডিসেম্বর) আখেরী মোনাজাতের মধ্যমে চাঁদপুরে প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য তিন দিনব্যাপি ইজতিমা সমাপ্তি হবে।

    এইদিন বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টার মধ্যে আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন, ইজতিমার প্রধান সমন্বয়কারী মাওলানা আব্দুর রশীদ। তিনি জানান কাকরাইল মারকাসের কোন মুরব্বী মোনাজাত পরিচালনা করবেন তা পরামর্শ করে ঠিক করা হবে।

    প্রসঙ্গত, বিশ্ব ইজতিমার তত্ত¡াবধানে এই প্রথমবারের মতো চাঁদপুর শহরের পুরাণবাজার জাফরাবাদ এমদাদিয়া মাদ্রাসা সংলগ্ন মেঘনাপাড়ে ইজতিমা অনুষ্ঠিত হতে যাচ্ছে। ওই এলাকার মেঘনা নদী তীরে ৪০একর জমিতে ইজতিমার প্যান্ডেল তৈরির করা হয়েছে। ইজতিমা মাঠে আমন্ত্রিত বিদেশি অতিথি সহ সকল মুসল্লিদের থাকার জন্যে আলাদা প্যান্ডেল ও আনুষঙ্গিক স্থাপনা নির্মাণ করা হচ্ছে।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন