• শিরোনাম

    নির্বাচনের জন্য প্রস্তুত হওয়ার নির্দেশ খালেদা জিয়ার

    | ২৫ ডিসেম্বর ২০১৭ | ৯:৩৯ পূর্বাহ্ণ

    নির্বাচনের জন্য প্রস্তুত হওয়ার নির্দেশ খালেদা জিয়ার

    নির্বাচনের জন্য প্রস্তুত হওয়ার নির্দেশ খালেদা জিয়ার

    অনলাইন ডেস্ক

    আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য প্রস্তুত হওয়ার জন্য দলের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি বলেন, আন্দোলন, সংগ্রাম ও নির্বাচন- সবকিছুর জন্য প্রস্তুতি নিতে হবে। আজ রোববার মুক্তিযোদ্ধা দলের কাউন্সিল ও মুক্তিযোদ্ধা সমাবেশে খালেদা জিয়া এই আহ্বান জানান। তিনি আরও বলেন, আওয়ামী লীগ, শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে নির্বাচন হতে পারে না। নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। সংসদ ভেঙে দিতে হবে। এর আগে কাউন্সিলে ইশতিয়াক আজিজ আবারও মুক্তিযোদ্ধা দলের সভাপতি এবং সাদেক খান সাধারণ সম্পাদক পদে পুনর্র্নিবাচিত হন।

    মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের পরিচালনায় সমাবেশে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি অলি আহমেদ, বিএনপির খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, আবদুল্লাহ আল নোমান, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক জয়নুল আবেদীন এবং মুক্তিযোদ্ধা দলের মিজানুর রহমান খান, নজরুল ইসলাম খোকা, আবদুল মালেক খান, সামাদ মোল্লা প্রমুখ বক্তব্য রাখেন।

    অনুষ্ঠানে বিএনপির সেলিমা রহমান, আহমেদ আজম খান, আমানউল্লাহ আমান, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন নবী খান সোহেল, ফজলুল হক মিলন, শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, হাবিবুল ইসলাম হাবিব, এম এ মালেক, শিরিন সুলতানা, মুক্তিযোদ্ধা দলের আবুল হোসেন, শাহ মো. আবু জাফর, আবু তালেব চৌধুরী, মোকসেদ আলী মুঙ্গলিয়া, মোজাফফর হোসেন, যুব দলের সাইফুল ইসলাম নিরব, সুলতান সালাউদ্দিন টুকু, ছাত্র দলের রাজীব আহসানসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

    webnewsdesign.com

    খালেদা জিয়া বলেন, তারা অশান্তি চান না। নির্বাচন করতে চান। জনগণের ভোটে নির্বাচিত হয়ে ক্ষমতায় যেতে চান। মানুষ পরিবর্তন চায় দাবি করে তিনি বলেন, দেশকে আওয়ামী লীগের শৃঙ্খলমুক্ত হতে হবে। এ জন্য আরেকবার জেগে উঠতে হবে। সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। অন্য দলগুলোর উদ্দেশে বিএনপির চেয়ারপারসন বলেন, ‘আসুন, আপনারা আমরা সমান ভুক্তভোগী। সবাই মিলে একসঙ্গে, ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্রের জন্য সংগ্রাম করি। নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করি।

    আন্দোলনে সফল হওয়ার আশা ব্যক্ত করে বিএনপি নেত্রী বলেন, আমাদের মাধ্যমেই দেশে বহুদলীয় গণতন্ত্র এসেছিল, আবারও বিএনপির মাধ্যমে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে। প্রধান বিচারপতি এস কে সিনহাকে পদত্যাগে সরকার বাধ্য করেছে দাবি করে তিনি বলেন, সরকার জুডিশিয়াল ক্যু করেছে। এই জন্য তাদের শাস্তি হওয়া উচিত। খালেদা জিয়া বলেন, এস কে সিনহার অপরাধ, তিনি সত্য কথা বলেছিলেন, স্বাধীন বিচার বিভাগের জন্য কাজ করেছিলেন।

    প্রতিনিয়ত গুম, খুন হচ্ছে দাবি করে খালেদা জিয়া বলেন, কেউ সরকারের অন্যায়ের বিরুদ্ধে কথা বললে, জবাবদিহি চাইলে সরকার গুম করছে, মামলা দিয়ে কারাগারে দিচ্ছে। গুম হওয়ার পর যাঁরা ফেরত আসছেন, তারা কোনো কথা বলছেন না। কারণ, তাঁদের বলে দেওয়া হয়েছে ফিরে এসে কিছু বললে পরবর্তী ফল ভালো হবে না।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন