• শিরোনাম

    নারায়ণগঞ্জ মানব কল্যাণ পরিষদ কুয়েতের অভিষেক আলোচনা সভা

    | ১৬ ডিসেম্বর ২০১৭ | ৪:১৪ অপরাহ্ণ

    নারায়ণগঞ্জ মানব কল্যাণ পরিষদ কুয়েতের অভিষেক আলোচনা সভা

    নারায়ণগঞ্জ মানব কল্যাণ পরিষদ কুয়েতের অভিষেক আলোচনা সভা

    বিলাল উদ্দিন, বিশেষ প্রতিনিধঃ

    মানব সেবা হচ্ছে জগতের সবচেয়ে বড় এবাদত। বড় বড় গুণি জনেরা বলেছেন মানুষকে ভালোবাসলে সৃষ্টিকর্তার এবাদত করা হয়। একজন মানুষ মেধা ও মননশীলতাকে ভালো কাজে ব্যবহার করলে আল্লাহ তার কাজের প্রশাংসা করেন এবং খুশি হন আর সে কাজটাই আপনারা নারায়ণগঞ্জ মানব কল্যাণ পরিষদ কয়েত এর সকল নেতৃবৃন্দুরা করে যাচ্ছেন বলেন অনুষ্ঠনের প্রধান অতিথি।

    webnewsdesign.com

    আর্তমানবতার সেবায় সামাজিক উন্নয়নে এগিয়ে আসার প্রত্যয়ে নারায়ণগঞ্জসহ দেশের সার্বিক উন্নয়নে অবহেলিত-–হতদরিদ্র অসহায়দের পাশে সবার্থক সহযোগীতার প্রতিশ্রুতি নিয়ে নারায়ণগঞ্জ মানব কল্যাণ পরিষদ কয়েত এর অভিষেক ২০১৭ ও আলোচান সভা শনিবার কুয়েত সিটির রাজধানী হোটেলের হলরুমে অনুষ্ঠিত হয়েছে । সংগঠনের সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক রুহুল আমিন এর পবিত্র কুরআন তেলোয়াতের মধ্যে দিয়ে সংগঠনের সভাপতি মোঃ গিয়াস উদ্দিন এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক সাংবাদিক আল আমিন রানার সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন এডমিনিষ্ট্রিভ অফিসার মোঃ সাজেদুল ইসলাম বাংলাদেশ দূতাবাস,কুয়েত।

    বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, প্রশাসনিক কর্মকর্তা বাংলাদেশ দূতাবাস মিজানুর রহমান মিজান,সংগঠনের প্রধান উপদেষ্টা জামাল আবু ফারহান,সিনিয়র সহ সভাপতি আব্দুল আল মামুন, বৃহত্তর নোয়াখালী বন্ধু মহলের সভাপতি শাহজাহান আবু সামিয়া,বাংলাদেশ বন্ধুমহল কুয়েতের সভাপতি আবুবক্কর ছিদ্দিক,যুগ্ন সম্পাদক সিরাজ শেখ,অর্থ সম্পাদক মোঃ ইকবাল হোসেন, উপদেষ্টা তাজুল ইসলাম,বন্ধুমহল কুয়েতের উপদেষ্টা আব্দুল আজিজ, সংগঠনের সহ সভাপতি মোঃ সেলিম,প্রমুখ। সভায় সংগঠনের বিভিন্ন উন্নয়নমূলক দিকনির্দশনা নিয়ে বত্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক মোঃ সোহেল,প্রচার সম্পাদক আল ইসলাম,বেন্দুমহলকুয়েত এর সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রিমন,লুৎফুর গাজী,সংগঠনের সহ প্রচার সম্পাদক রুমানসহ সংগঠনের সদস্যবৃন্দ।

    বক্তারা বলেন- নারায়ণগঞ্জ জেলার অভ্যন্তরীণ মানচিত্র ২৯২ বর্গমাইল এলাকা নিয়ে ১৯৮৪ সালের ১৫ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জকে জেলা হিসেবে ঘোষনা করা হয় যা ৫টি উপজেলা নিয়ে গঠিত । ১৮৮২ সালে নারায়ণগঞ্জকে মহকুমা ঘোষিত হয়, যা ১৯৮৪ সালে জেলায় উন্নীত হয়। ২০১১ সালের ৫ই মে নারায়ণগঞ্জ সদরকে সিটি কর্পোরেশন করা হয়। সংগঠনের সাধারণ সম্পাদক সাংবাদিক আল আমিন রানা বলেন-ঢাকাসহ দেশের অন্যান্য স্থান ভ্রমণের একমাত্র পথ ছিল নারায়ণগঞ্জ নদী বন্দর। এ জন্য নারায়ণগঞ্জকে বাংলা ভ্রমণের প্রবেশদ্বার বলা হতো।

    যাত্রী সাধারণের সুবিধার দিকে নজর দিয়ে ও মালামাল পরিবহন বাড়ানোর উদ্দেশ্যে ১৮৮৫ সালে নারায়ণগঞ্জ-ঢাকা-ময়মনসিংহ ট্রেন সার্ভিস চালু হয়। সব মেইল ট্রেন এই নারায়ণগঞ্জ থেকেই ছেড়ে যেত। ফলে ভারতবর্ষের সঙ্গে নারায়ণগঞ্জ শিল্প ও বন্দর নগরীর যোগাযোগ স্থাপিত হয়। স্থল পথ, জল পথ ও টেলিযোগাযোগের সুব্যবস্থার কারণে বিশ্ব বাণিজ্য বাজারে স্থান করে নেয় নারায়ণগঞ্জ। তিনি আরো বলেন-নরসিংদীর টোকবর্গী থেকে মুন্সীগঞ্জের মোহনা পর্যন্ত দীর্ঘ ৬৫ মাইল শীতলক্ষ্যা নদী নারায়ণগঞ্জের ওপর দিয়ে প্রবাহিত। ইংল্যান্ডের টেমস নদীর পর পৃথিবীর দ্বিতীয় ‘হারবার’ বেষ্টিত শান্ত নদী শীতলক্ষ্যা।

    এক সময় ইংল্যান্ডের ওষুধ কোম্পানিগুলো ওষুধ তৈরির কাজে এই নদীর স্বচ্ছ সুশীতল পানি ব্যবহার করতো। কোম্পানি এ অঞ্চলকে আধুনিক শিল্প বাণিজ্যিক নগরী হিসেবে গড়ে তোলার উদ্দেশ্যে ১৮৭৬ সালের ৮ সেপ্টেম্বর লক্ষ্যা নদীর পূর্ব পাড় কদমরসুল, বন্দর ও মদনগঞ্জ এবং পশ্চিম পাড়ের মোট ৪.৫ বর্গমাইল এলাকা নিয়ে নারায়ণগঞ্জ পৌরসভা ঘোষণা দেয়া হয়। নারায়নগঞ্জের চাষাড়া একালা জুড়ে গড়ে উঠেছে ছোট বড় অনেক ব্যবসা কেন্দ্র। এক কথায় বলা যায় চাষাড়া এখন নারায়নগঞ্জের প্রানকেন্দ্র। পরে অভিষেক ২০১৭ এর আনুষ্ঠানিক কেক কেটে প্রিতিভোজেরি এর মধ্য দিয়ে শেষ হয় অনুষ্ঠন।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
    করোনায় যুক্তরাষ্ট্রে হাজীগঞ্জের নারীর মৃত্যু
    করোনায় যুক্তরাষ্ট্রে হাজীগঞ্জের নারীর মৃত্যু