• শিরোনাম

    ‘নাবালকিা স্ত্রীর সঙ্গে যৌন সর্ম্পক র্ধষণরে শামলি’

    | ১১ অক্টোবর ২০১৭ | ৯:২৪ পূর্বাহ্ণ

    ‘নাবালকিা স্ত্রীর সঙ্গে যৌন সর্ম্পক র্ধষণরে শামলি’

    আর্ন্তজাতকি ডস্কে॥ অপ্রাপ্তবয়স্ক স্ত্রীর সঙ্গে শারীরকি সংর্সগ’কে র্ধষণ এবং অপরাধরে শামলি বলে গণ্য করা হবে বলে এক রায় দয়িছেনে ভারতরে সুপ্রমির্কোট। বুধবার দশেটরি র্সবোচ্চ আদালত এ রায় দয়িছেনে।

    এই রায়রে আগে ১৮ বছররে কম বয়সী স্ত্রীর সঙ্গে শারীরকি সর্ম্পকে লপ্তি হলওে ভারতীয় দণ্ডবধিরি ৩৭৫ ধারা অনুযায়ী সুরক্ষা পতে সঙ্গী। বুধবার সুপ্রমি র্কোট রায়ে বলনে, ভারতীয় দণ্ডবধিরি ৩৭৫ ধারা অনুযায়ী স্বামীকে সুরক্ষা দয়ো সংবধিান এবং অপ্রাপ্তবয়স্ক স্ত্রীর মৌলকি অধকিাররে লঙ্ঘন।
    ইরংশ ঈষঁন

    দশেটতিে ২ কোটি ৩০ লাখ অপ্রাপ্তবয়স্ক স্ত্রী আছ।ে সুপ্রমির্কোটরে এই রায়ে তাদরে মৌলকি অধকিার প্রতষ্ঠিতি হলো।

    webnewsdesign.com

    দশেে শশিু ববিাহ একটি বাস্তবতা এবং এ ধরনরে বয়িরে রক্ষা করা উচতি; ভারতরে কন্দ্রেীয় সরকাররে এমন আবদেন প্রত্যাখ্যান করছেে সুপ্রমি র্কোট।

    গত ৬ সপ্টেম্বের সুপ্রমি র্কোটরে বচিারপতি মদন বি লকুর নতেৃত্বাধীন বঞ্চে কন্দ্রেরে কাছে জানতে চান সংসদ কীভাবে একটি ব্যতক্রিমী আইন তরৈি করতে পার;ে যখন একজন স্ত্রীর বয়স ১৮ বছররে নচি।ে

    পরে ৩৭৫ ধারায় অপ্রাপ্তবয়স্ক স্ত্রীর সঙ্গে যৌন সর্ম্পককে র্ধষণরে আওতার বাইরে রাখার বষিয়টি অবধৈ ঘোষণার আবদেন জানয়িে সুপ্রমি র্কোটে একটি পটিশিন দায়রে করা হয়ছেলি। এর পরপ্রিক্ষেতিইে রায় দয়িছেনে সুপ্রমি র্কোট।

    ভারতরে জাতীয় পরবিার স্বাস্থ্য জরপি বলছ,ে ভারতরে ১৮ থকেে ২৯ বছর বয়সী নারীদরে ৪৬ শতাংশই ১৮ বছররে আগে বয়িরে পঁিড়তিে বসছেনে।

    সূত্র : টাইমস অব ইন্ডয়িা।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
    করোনায় যুক্তরাষ্ট্রে হাজীগঞ্জের নারীর মৃত্যু
    করোনায় যুক্তরাষ্ট্রে হাজীগঞ্জের নারীর মৃত্যু