• শিরোনাম

    নতুন প্রজন্মরা মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জির্বিত হয়ে সুন্দর একটি বাংলাদেশ গড়ে তুলবে— বীর মুক্তিযোদ্ধা নৌ কমান্ডো শাহজাহান কবীর, বীর প্রতিক

    | ০৯ ডিসেম্বর ২০১৭ | ৫:০৩ অপরাহ্ণ

    নতুন প্রজন্মরা মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জির্বিত হয়ে সুন্দর একটি বাংলাদেশ গড়ে তুলবে— বীর মুক্তিযোদ্ধা নৌ কমান্ডো শাহজাহান কবীর, বীর প্রতিক

    মুক্তিযুদ্ধের বিজয় মেলার ২য় দিনে স্মৃতিচারণ অনুষ্ঠানে
    নতুন প্রজন্মরা মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জির্বিত হয়ে সুন্দর একটি বাংলাদেশ গড়ে তুলবে
    —— বীর মুক্তিযোদ্ধা নৌ কমান্ডো শাহজাহান কবীর, বীর প্রতিক
    চাঁদপুর প্রতিবেদক॥
    এসো মিলি মুক্তির মোহনায় এ শ্লোগানকে সামনে রেখে চাঁদপুরে মুক্তিযুদ্ধের বিজয় মেলার ২য় দিনে স্মৃতিচারণ অনুষ্ঠিত হয়েছে।

    শনিবার সন্ধ্যায় স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা নৌ কমান্ডো শাহজাহান কবীর, বীর প্রতিক।

    তিনি বক্তব্যে বলেন, চাঁদপুরের ডাকাতিয়া নদীতে লন্ডন ঘাটস্থ নামক স্থানে ৩টি মাইন দিয়ে পাক বাহীনির লোরাম জাহাজটিকে সেইদিন ডুবিয়ে দেওয়া হয়।

    webnewsdesign.com

    এ জাহাজটি যখন ডুবানো হয় তখন রাত বারোটার পর থেকে আমরা প্রস্তুতি নেই। তখন ঐ সময়টিতে চারদিকে ছিলো অন্ধকার। রাস্তা ছিল ফাকা।

    আর কয়েক মিনিট পর পর পাক বাহিনীর টহল সদস্যরা রাস্তায় টহল দিত। কিন্তু আমরা আমাদের লক্ষ্য থেকে একটুও পিছপা হইনি। জীবনের ঝুকিঁ নিয়ে আমরা সফল হই।

    বর্তমান লোরাম জাহাজটি মুক্তিযোদ্ধা জাদুঘরে স্থান দেওয়ার জন্য নৌ পরিবহন মন্ত্রী মাধ্যমে ডর্ক ইয়াডে রয়েছে। ৪৭ বছর দেশ স্বাধীন হয়েছে। শেখ হাসিনা সরকারের আমলে যা উন্নয়ন হয়েছে তা বিগত কোন সরকারের আমলে হয়নি।
    তিনি আরো বলেন, আমাদের লক্ষ্যই ছিল জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন বাংলাদেশ ও লাল সবুজের পতাকাকে বিশ্বের মানচিত্রে তুলে ধরা। আমরা সফল হয়েছি।

    আজকের এই বিজয় মেলার মঞ্চ থেকে নতুন প্রজন্মের কাছে আমার আহ্বান থাকবে, মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জির্বিত হয়ে সুন্দর একটি বাংলাদেশ গড়বে।

    জেলা মুক্তিযোদ্ধা সংসদের দপ্তর সম্পাদক ইয়াকুব আলী মাষ্টার এর সভাপতিত্বে ও মুক্তিযুদ্ধ স্মৃতি চারণ পরিষদের সদস্য সচিব বিবি দাসের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা নৌ কমান্ডার বাচ্চু মিয়া পাটওয়ারী, বীর মুক্তিযোদ্ধা শোয়েব আলী, বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম, বীর মুক্তিযোদ্ধা মো. সানা উল্লাহ প্রমূখ।

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন
    হাজীগঞ্জে ছোট বোনের হাতে বড় বোন খুন