• শিরোনাম

    দ্বিপক্ষীয় বৈঠকে ৫ চুক্তি-সমঝোতা

    | ২৮ জানুয়ারি ২০১৮ | ৬:৫৮ পূর্বাহ্ণ

    দ্বিপক্ষীয় বৈঠকে ৫ চুক্তি-সমঝোতা

    দ্বিপক্ষীয় বৈঠকে ৫ চুক্তি-সমঝোতা

    অনলাইন ডেস্ক

    বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার মধ্যে দ্বি-পক্ষীয় সহযোগিতাবিষয়ক পাঁচটি চুক্তি এবং সমঝোতা সই হয়েছে। রোববার তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এসব চুক্তি-সমঝোতা সই হয়। চুক্তিতে বাংলাদেশের পরারাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী ও ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী রেতনো মারসুদি ছাড়াও দুই দেশের সংশ্লিষ্ট কর্মকর্তারা সই করেন। এ সময় সফররত ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো ও শেখ হাসিনার উপস্থিত ছিলেন।

    বৈঠক শেষে দুইদেশের মধ্যে অগ্রাধিকার বাণিজ্য সুবিধাসংক্রান্ত চুক্তি, দুইদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে নিয়মিত বৈঠক আয়োজনে সমঝোতা, মৎস্যসম্পদ আহরণসংক্রান্ত বিষয়ে যৌথ সম্মতিপত্র, তরলীকৃত প্রাকৃতিক গ্যাসের (এলএনজি) টার্মিনালে অবকাঠামো উন্নয়ন ও এ সংক্রান্ত বিষয়ে দুটি সমঝোতা স্মারক সই হয়।

    এরআগে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেসিডেন্ট জোকো উইদোদো ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক হয়। সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধ ও ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে যান। সেখান থেকেই সকাল ৯টা ৪৯ মিনিটে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছান ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট। সেখানে জোকো উইদোদোকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    webnewsdesign.com

    Leave a comment

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    দেশ ছাড়িয়ে বিদেশেও যাচ্ছে মতলবের ক্ষীর
    দেশ ছাড়িয়ে বিদেশেও যাচ্ছে মতলবের ক্ষীর